সোনার দাম

Gold Price Today – সোনার দাম একধাক্কায় অনেকটা কমলো, কলকাতায় 24K সোনার নতুন দাম দেখুন।

Adv

সোনার দাম প্রায় প্রতিদিনই (Gold Price Today) ওঠা নামা হতেই থাকছে। তবে এখন ভারতে সোনার দাম (Gold Price) কমার বদলে দিন দিন বেড়েই যাচ্চে। মধ্যবিত্ত মানুষদের হাতের নাগাল এর বাইরে চলে যাচ্চে সোনার দাম। সোনার সাথে রুপোর দাম (Silver Price) ও পাল্লা দিয়ে বাড়ছে । পরিসংখান বলছে, 2023 এ এখনো পর্যন্ত সোনা 10% রিটার্ন দিয়েছে এই সোনালি ধাতু। আর এই কারণের জন্যই অনেকে সোনাকে একটি বিনিয়োগের (Gold Investment) মাধ্যম হিসাবেও ব্যবহার করেন।

Gold Price Today In West Bengal Kolkata.

শুধু ভারতে নয় পাশ্চাত্ত্য দেশেও সোনার দাম হু হু করে বেড়ে যাচ্চে। ভারত ছাড়া অস্ট্রেলিয়া ও UK তেও সমানেই বেড়ে যাচ্চে দাম। কিন্তু দিন দিন কেন এত বাড়ছে সোনার দাম? বিশেষজ্ঞদের মতে, সোনার দাম বাড়ার (Gold Price Today) একাধিক কারন আছে। এর মধ্যে গ্লোবাল ব্যাঙ্কিং সঙ্কট একটা অন্যতম কারন। আমেরিকার একাধিক ব্যাঙ্ক এক সাথে আর্থিক সঙ্কটে পরেছে।

Ad

এই জন্য সোনার দাম দিন দিন বাড়ছে পরবর্তীতে আরো বাড়ার আশংকা আছে। বাজারে গত শুক্রবার সোনার দাম কিছুটা নিম্নমুখী ছিল। এই দিন কলকাতার বাজারে 22 ক্যারেট (22 Carat Gold) ও 24 ক্যারেট সোনার দাম (24 Carat Gold Price) ছিল নিম্নমুখী। রুপোর দাম এই দিন কিছুটা নিম্নমুখী ছিল। আজ সোনার দাম ও রুপোর দাম (Gold And Silver Price) কেমন আছে? আজ কিছুটা কমল নাকি দাম অপরিবর্তিত থাকল সোনা রুপোর দাম? (Gold Price Today In Kolkata).

চলুন এবার দেখে নিন, এক নজরে চোখ বুলিয়ে নিন কলকাতায় (Gold Price In Kolkata) আজকের সোনা রুপোর দামের ওপর আজ কলকাতায় সোনার দাম ১৯ ই আগস্ট ২০২৩ তারিখে ৫৯ হাজার ২০ টাকা শেষ ধার্য করা হয়েছে এবং এই দাম প্রতিদিন অন্তর কম বা বেশি হতে থাকে। প্রতি 10 গ্রাম 24 ক্যারেট পাকা সোনার বাট 58850 টাকা, প্রতি 10 গ্রাম 24 ক্যারেট খুচরা পাকা সোনার দাম 59150 টাকা (Gold Price Today In India).

Price Rise (খাদ্যপণ্যের দাম বৃদ্ধি)

প্রতি 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 56200 টাকা। গতকাল কলকাতায় সোনার দাম(18/08/23 শুক্রবার), প্রতি 10 গ্রাম 24 ক্যারেট পাকা সোনার বাটের দাম 58950 টাকা। প্রতি 10 গ্রাম 24 ক্যারেট খুচরা পাকা সোনার দাম 59250 টাকা। প্রতি 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক সোনার গহনার দাম 56300 টাকা।

Government Subsidy Loan – আধার কার্ড থাকলেই 3 লাখ টাকা দিচ্ছে সরকার, কিভাবে পাবেন? সঠিক জেনে নিন।

আজ কলকাতায় রুপোর দাম (19/08/23 শনিবার), প্রতি কেজি রুপোর বাটের দাম 73,500 টাকা এবং এই দাম বিগত দুই দিন ধরে অপরিবর্তিত রয়েছে। গতকালের তুলনায় আজকে 24 ও 22 ক্যারেট সোনার দাম (Gold Price Today) 100 টাকা কমেছে। রুপোর বাটের দাম কিছু দিন কম থাকলেও এখন ফের বৃদ্ধি পাচ্ছে। তবে খুচরো রুপোর দাম একই আছে।

Para Teacher – পার্শ্ব শিক্ষকদের মাথায় হাত, আদালতের নির্দেশে আটকে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""