টেট

SSC Recruitment Scam: ২৬০০০ চাকরি বাতিল মামলার শুনানি নিয়ে বড় আপডেট! এবার কি হবে?

সুপ্রিম কোর্টে এখন ঝুলে রযেছে বহু শিক্ষকদের চাকরি (SSC Recruitment Scam). সুপ্রিম কোর্টে তারিখ পে তারিখ চলেই যাচ্ছে! এমনটাই মনে করছেন অনেকে। এখনো কোনো রায় দেয়নি সুপ্রিম কোর্ট (Supreme Court of India). কবে সুপ্রিম কোর্ট রায় তাদের এই চাকরি বাতিল মামলায় দেয় সেই দিকেই তাকিয়ে আছে 26 হাজার স্কুল শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীরা।

West Bengal SSC Recruitment Scam Case

সুপ্রিম কোর্টে বারবার পিছিয়ে গিয়েছে SSC-র 26000 চাকরি বাতিল মামলা। শেষ শুনানির দিনও একই জিনিস হয়েছে সুপ্রিম কোর্টে। আবারও শুনানির তারিখ পিছিয়ে গিয়েছে সুপ্রিম কোর্টে। এই SSC Recruitment Scam-র 26 হাজার চাকরি বাতিল মামলার শুননি হতে পারে আজ মঙ্গলবার। এখন আজকে আদৌ শুনানি হবে কি না তা নিয়ে জল্পনা চলছে।

26000 SSC Recruitment Scam

SSC-র চাকরি বাতিল মামলার শুনানি হওয়ার তারিখ আজ 15 ই অক্টোবর। আদালতের তরফ থেকে জানিয়ে দেওয়া হয়েছে। প্রধান বিচারপতি চন্দ্রচূড় ডিভিশন বেঞ্চে এই মামলার ওঠার কথা হয়েছে। এর আগে বহুবার এই SSC Recruitment Scam মামলার শুনানির তারিখ পিছিয়েছে সুপ্রিম কোর্ট। আজ কি করবে কোর্ট এটাই দেখার।

এসএসসি শিক্ষক বাতিল মামলা

বহুবার পিছিয়েছে এই মামলা সুপ্রিম কোর্টে। শেষ বারও শুনানির তারিখ পিছিয়ে দেওয়া হল। কেন পিছিয়ে দেওয়া হল শুনানির তারিখ? এই নিয়ে আদালতের তরফ থেকে তখন জানানো হয়, সেই একই দিনে আদালতে আরও অনেক মামলার শুনানি ছিল তাই 26 হাজার চাকরি বাতিল মামলার শুনানি পিছিয়ে দেওয়া হয়। আজ 15 ই অক্টোবর এই মামলার শুনানি রয়েছে আদালতে।

E Shram Card (ই শ্রম কার্ড)

এই মামলার জেরে এখন 26 হাজার শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষা কর্মীদের চাকরি ঝুলে রয়েছে। চলতি বছর হাইকোর্ট এর দুই বিচারপতির ডিভিশন বেঞ্চ 14 ই এপ্রিল এই মামলার রায় দেয়। এর জেরে একধাক্কায় 26 হাজার চাকরি বাতিল হয়ে যায়। তখন হাইকোর্টের এই রায়কে চ্যালেঞ্জ করে 24 ঘন্টার মধ্যে সুপ্রিম কোর্টের দারস্থ হয় রাজ্য সরকার, স্কুল সার্ভিস কমিশন, মধ্যশিক্ষা পর্ষদ।

পোস্ট অফিস দিচ্ছে কোটিপতি হওয়ার সুযোগ! কিভাবে হবেন?

সুপ্রিম কোর্টে এই মামলা ওঠার ফলে প্রথম দিন সুপ্রিম কোর্টের বিচারপতি বলে দেন এই মামলার চুড়ান্ত রায় দেওয়ার আগে পর্যন্ত এই 26 হাজার চাকরি বহাল থাকবে। তবে যদি দুর্নীতি হয়েছে জানা যায় তাহলে এই 26 হাজার শিক্ষক-শিক্ষিকার ও শিক্ষা কর্মীদের চাকরি তো বাতিল হবেই সাথে বেতনও ফেরত দিতে হবে। এবারে দেখার অপেক্ষা যে ভবিষ্যতে এই SSC Recruitment Scam নিয়ে কি হতে চলেছে।
Written by Ananya Chakraborty

Related Articles