টেলিকম

Airtel Recharge – এয়ারটেল গ্রাহকদের মাথায় হাত। সব রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি। নতুন দাম কত হল?

Adv

এয়ারটেল গ্রাহকদের জন্যে খারাপ খবর। এয়ারটেল এর রিচার্জ প্ল্যান গুলোর দাম বাড়ল (Airtel Recharge Plan Price Hike). ভারতের বৃহত্তম টেলিকম সংস্থা গুলোর মধ্যে দ্বিতীয় স্থানে আছে এয়ারটেল। এর গ্রাহক সংখ্যা কয়েক কোটি। এয়ারটেল সম্প্রতি তাদের রিচার্জ প্ল্যান এর দাম বাড়িয়েছে। গত বছরই এয়ারটেল কোম্পানির CEO ইঙ্গিত দিয়েছিলেন, বাড়ানো হতে পারে মোবাইল রিচার্জের (Mobile Recharge) দাম।

Airtel Recharge Plan Tariff Hike.

Airtel Recharge এর মধ্যে কোন রিচার্জ প্ল্যানের কত দাম বেড়েছে চলুন জেনে নিন। ভারতের দ্বিতীয় বৃহত্তম টেলিকম সংস্থা এয়ারটেল 2 টো রিচার্জ প্ল্যান এর দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। এয়ারটেল এর 33 কোটি গ্রাহক আছে দেশে। গত কয়েক মাসে বহু মানুষ অন্য সিম থেকে এয়ারটেলে সিম পোর্ট (Airtel SIM Port) করেছে। গোটা দেশ জুড়ে Airtel Unlimited 5G পরিষেবা চালু করেছে এয়ারটেল (Bharti Airtel).

এয়ারটেল কোম্পানির CEO আগের বছরই এয়ারটেল এর প্ল্যান গুলোর দাম বাড়ানোর ইঙ্গিত দিয়েছিল। আর সেই কথা মত দাম ও বাড়ল এই বছর এয়ারটেল এর রিচার্জ প্ল্যান গুলোর (Airtel Recharge). ইউজার পিছু গড় আয় বাড়ানোর জন্য নানা পরিকল্পনা নিতে শুরু করেছে এয়ারটেল কোম্পানি। এদিন তারই প্রভাব পড়ল দুটি রিচার্জ প্ল্যান এর উপরে। এক ধাক্কায় খরচা বাড়ল 40 টাকা (Airtel Recharge Plan Increase Upto 40 INR).

তবে যে শুধু এয়ারটেল এর গ্রাহকদের মাথায় হাত পড়েছে তা নয় এবার অন্য টেলিকম সংস্থা গুলো তাদের 4G প্ল্যান গুলোর দাম (Airtel Recharge Plan) বাড়াতে পারে বলে শোনা যাচ্ছে অর্থাৎ অন্য টেলিকম সংস্থা গুলোর গ্রাহকদের মাথায়ও হাত পড়তে চলেছে। আর ধীরে ধীরে সকল কোম্পানির তরফে 5G প্ল্যানের (Airtel 5G Plan) দাম বৃদ্ধি করা হতে পারে বলে মনে করছেন অনেকেই।

Which Airtel Recharge Plan Is Expensive?

এয়ারটেল এর দুটো রিচার্জ প্ল্যান 118 এবং 289 টাকার প্ল্যানের দাম বেড়েছে। 118 টাকার প্ল্যানে 11 টাকা বাড়ান হয়েছে। আর 289 টাকার প্ল্যানটির দাম 40 টাকা বাড়ানো হয়েছে। বর্তমানে 118 টাকার রিচার্জ প্ল্যান এর দাম হয়েছে 129 টাকা। এবং 289 টাকার রিচার্জ প্ল্যানের দাম হয়েছে 329 টাকা। এই প্ল্যান দুটির মধ্যে একটি প্ল্যান এয়ারটেল এর 4G ডেটা ভাউচার, আর একটি বেসিক প্ল্যান। এয়ারটেল এর ওয়েবসাইট এবং মোবাইল অ্যাপেও নতুন দাম আপডেট করা হয়েছে।

129 Rupees Airtel Recharge Plan

এই প্ল্যানে 12 GB করে ডেটা পাওয়া যায়। এই রিচার্জ প্ল্যানের দাম 11 টাকা বেড়েছে। আগে ছিল 118 টাকা এখন এই প্ল্যানের দাম 129 টাকা। স্মার্টফোনে অ্যাক্টিভ প্ল্যান থাকলে অতিরিক্ত ডেটার জন্য এই রিচার্জ প্ল্যান নিয়ে এসেছে এয়ারটেল। এখানে দৈনিক ডেটা পাওয়া যায় না। যতদিন বেসিক মোবাইল রিচার্জের মেয়াদ থাকবে ততদিন 12 GB ডেটা পাওয়া যাবে।

PMJDY Scheme (প্রধানমন্ত্রী জন ধন যোজনা স্কিম)

329 Rupees Airtel Recharge Plan

এই প্ল্যানটির আগের দাম ছিল 289 টাকা। এই প্ল্যান এর 40 টাকা দাম বেড়েছে। তবে 40 টাকা দাম বাড়লেও সুবিধা আছে অনেক। এই প্ল্যান এর Validity 35 দিন। এই প্ল্যানটিতে ডেটা এর পাশাপাশি অন্যান্য সুবিধাও পাওয়া যাবে। এই প্ল্যানটিতে মোট 4 GB ডেটা, Unlimited Voice Call আর 300 টি SMS পাওয়া যাবে। এর পাশাপাশি এই প্ল্যানটি রিচার্জ করলে Free Airtel Thanks App এর সুবিধাও পাবেন।

Patanjali SIM Card নিলেই এক বছর বিনামূল্যে আনলিমিটেড কল ও ইন্টারনেট পাবেন। কোথায় এই SIM পাওয়া যায়?

যেমন Apollo 24×7 সাবস্ক্রিপশন, ফ্রি হ্যালো টিউন এবং ফ্রি Wynk Music. এই প্ল্যানের প্রতিদিনের খরচ বেড়েছে 8.25 টাকা থেকে 9.4 টাকা। তবে এই Airtel Recharge Plan এর মাধ্যমে আপনারা খুব বেশি ডেটা পাবেন না। যারা অল্প ডেটার সঙ্গে Unlimited Calling এবং SMS পরিষেবা নিতে ইচ্ছুক তারা এই প্ল্যান রিচার্জ করতে পারেন (Airtel Recharge).
Written by Ananya Chakraborty.

2 বছর বিনামূল্যে ইন্টারনেট পরিষেবার দিন শুরু। Jio Airtel এর ঘুম উড়িয়ে সিদ্ধান্ত নিল Elon Musk.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""