রোজগার

Old Coins: পুরনো কয়েন কোথায় বিক্রি হয়? বিক্রি করে অনেকেই লাখপতি হয়েছে

অল্প পরিশ্রমে এবং কম সময়ে অনেকেই লাখপতি বা কোটিপতি হওয়ার ইচ্ছা রাখে আর এই জন্য পুরনো কয়েন বিক্রি (Selling Old Coins) করার জন্য চেষ্টা করে থাকেন। আর এখনো পর্যন্ত এই ধরণের কয়েন বিক্রি (Old Coin Sell) করার মাধ্যমে অনেকেই ভালো পরিমাণ টাকা উপার্জন করেছেন (Old Currency Sell). তাহলে আপনারাও যদি এর মাধ্যমে টাকা কামাতে চান তাহলে এই পুরো প্রতিবেদনটিতে আমাদের সঙ্গে থাকুন।

Antique Old Coins Sell Online in India

আমরা প্রায় বেশিরভাগ মানুষই পুরনো জিনিস সঞ্চয় করতে ভালোবাসী। এই পুরনো জিনিস সঞ্চয় করা খুব ভালো কাজ কারন পুরনো এমন কিছু জিনিস আছে যে গুলোর বর্তমান মূল্য অনেক (Old Coins). আজ আপনাদের পুরনো এমন এক জিনিসের কথা বলব যার বাজার মূল্য প্রচুর। আপনিও এই পুরনো জিনিস বিক্রি করে হতে পারেন লাখপতি। তাহলে চলুন সেই জিনিস সম্পর্কে জেনে নিন।

পুরনো কয়েন বিক্রি

আপনার কাছে যদি থাকে পুরনো কয়েন বা নোট তাহলে আপনিও তা বিক্রি করে লাখপতি হতে পারবেন। বিশ্ববাজারে এই ধরনের পুরনো কয়েন ও নোট গুলো অনেক চড়া দামে বিক্রি হয়। আপনি এই সব কয়েন বা নোট গুলো বাড়িতে বসে বিক্রি করেই হয়ে জেতে পারেন লাখপতি। আপনার কাছেও যদি এমন ব্রিটিশ আমলের পুরনো (British Old Coins) কয়েন থাকে তাহলে কোনো দিনও ফেলে দিতে যাবেন না।

পুরনো কয়েন এর মূল্য কত?

কারন এই নোট আপনাদের একঝলকে জীবন বদলে দিতে পারে। কিভাবে এই কয়েন বিক্রি করবেন কোন কোন কয়েন গুলো বিক্রি করতে পারবেন জেনে নিন বিস্তারিত। সম্প্রতি, একটি খবর শোনা যাচ্ছে যে, 2 টাকার একটি কয়েন বিক্রি করে আপনি পেতে পারেন লাখ টাকা। এই পুরনো 2 টাকার কয়েন (Old Coins) যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি রাতারাতি ধনী হয়ে যাবেন।

পুরনো কয়েন কেনা বেচা

এই পুরনো 2 টাকার কয়েন খুব স্পেশাল। আপনার কছে থাকা পুরনো 2 টাকা কয়েনে (Old Coins) যদি 1994 সাল আর কয়েনে পেছনে যদি ভারতের পতাকার ছবি থাকে তাহলে এই কয়েন অনলাইন প্ল্যাটফর্মে বিক্রি করে 5 লক্ষ টাকা ইনকাম করতে পারবেন। ব্রিটিশ আমলের 1 টাকার কয়েনেরও চাহিদা আছে আর এটিও খুব দামি। এই রুপোর কযেন্তির দাম 2 লক্ষ টাকা। আর 1998 সালের 1 টাকার কয়েন বিক্রি হচ্ছে 9 লক্ষ টাকায়।

Holiday (অতিরিক্ত ছুটি ঘোষণা)

পুরনো কয়েন কোথায় বিক্রি হচ্ছে

1) প্রথমে আপনি Quikr, OLX, Ebay, Coinbazar এমন যে কোনো অনলাইন প্ল্যাটফর্মে যান।
2) সেখানে গিয়ে একজন বিক্রেতা হিসেবে নিজেকে রেজিস্টার করুন।
3) সেখানে নিজের মোবাইল নাম্বার ও ইমেল বসান।
4) তারপরে আপনার 2 বা 1 টাকায় কয়েন এর দুই পাশের ছবি তুলে আপলোড করুন।
5) এবার আপনার পোস্ট সবাই দেখতে পাবে। যার পছন্দ হবে সে আপনার সাথে যোগাযোগ করে নেবে।

সেপ্টেম্বর মাসে কি কি চাকরিতে আবেদন হচ্ছে? কাজের দরকার হলে একবার দেখুন

পুরনো কয়েন বাজার বিক্রির সতর্কতা

আমরা এই ধরণের কয়েন (Old Coins) কেনা বা বেচার পক্ষে নই, শুধুমাত্র পাঠকদের তথ্য পরিবেশন করাই আমাদের উদ্দেশ্য। আর বিক্রি করার আগে আপনারা অবশ্যই জেনে নেবেন যে আপনারা কবে বিক্রি করা কয়েনের টাকা পাবেন এবং আগের থেকে কোন টাকা চাওয়া হলে নিজেরা চিন্তা করে সিদ্ধান্ত নেবেন। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

Related Articles