রোজগার

Sell Old Coin: এই পুরনো ২ টাকার কয়েন আছে? এক লহমায় হয়ে যান লাখপতি!

আমরা প্রায় বেশিরভাগ মানুষই পুরনো জিনিস সঞ্চয় করতে ভালোবাসী (Sell Old Coin). এই পুরনো জিনিস সঞ্চয় করা খুব ভালো কাজ কারন পুরনো এমন কিছু জিনিস আছে যে গুলোর বর্তমান মূল্য অনেক (Old Coin Sell). আজ আপনাদের পুরনো এমন এক জিনিসের কথা বলব যার বাজার মূল্য প্রচুর। বিশ্ববাজারে এটি চড়া দামে বিক্রি হয়। আপনিও এই পুরনো জিনিস বিক্রি করে হতে পারেন লাখপতি (Antique Coin Sell).

Sell Old Coin & Old Currency Notes in India

আপনার কাছে যদি থাকে পুরনো কয়েন বা নোট তাহলে আপনিও তা বিক্রি করে লাখপতি হতে পারবেন। বিশ্ববাজারে এই ধরনের পুরনো কয়েন ও নোট গুলো অনেক চড়া দামে বিক্রি হয় (Sell Old Coin). আপনি এই সব কয়েন বা নোট গুলো বাড়িতে বসে বিক্রি করে হয়ে যেতে পারেন লাখপতি। আপনার কাছেও যদি এমন ব্রিটিশ আমলের পুরনো কয়েন (British India Coins) থাকে তাহলে কোনো দিনও ফেলে দিতে যাবেন না।

কিভাবে পুরনো কয়েন এবং নোট বিক্রি করতে হয়

কারন এই নোট আপনাদের এক ঝটকায় জীবন বদলে দিতে পারে। কিভাবে এই কয়েন বিক্রি করবেন কোন কোন কয়েন গুলো বিক্রি করতে পারবেন জেনে নিন বিস্তারিত। কোন ধরনের কয়েন বা নোট বিক্রি করলে আপনি লাখপতি হতে পারবেন? 2 টাকার একটি কয়েন বিক্রি করে আপনি পেতে পারেন লাখ টাকা (Sell Old Coin). এই পুরনো 2 টাকার কয়েন যদি আপনার কাছে থেকে থাকে তাহলে আপনি রাতারাতি ধনী হয়ে যাবেন। বিশ্ব বাজারে মুদ্রার ব্যাপক চাহিদা রয়েছে।

পুরনো কয়েনের দাম কত?

আপনার কছে থাকা পুরনো 2 টাকা কয়েনে যদি 1998 সাল আর কয়েনের (Sell Old Coin) পেছনে যদি ভারতের পতাকার ছবি থাকে তাহলে এই কয়েন অনলাইন বিক্রি করে 5 লক্ষ টাকা পর্যন্ত ইনকাম করতে পারেন। কিন্তু এর থেকেও আরও কোন পুরনো কয়েন থাকলে আপনাদের আরও বেশি টাকা উপার্জন করতে পারবেন। তাহলে এই সম্পর্কে আরও কিছু তথ্য সম্পর্কে জেনে নেওয়া যাক।

Business (স্ট্রবেরি ব্যবসার আইডিয়া)

পুরনো কয়েন কোথায় বিক্রি হয়

1) প্রথমে আপনি Quikr, OLX, Ebay, Coinbaazar এমন যে কোনো অনলাইন প্ল্যাটফর্মে যান।
2) সেখানে গিয়ে একজন বিক্রেতা হিসেবে নিজেকে রেজিস্টার করুন।
3) সেখানে নিজের মোবাইল নাম্বার ও ইমেল বসান।
4) তারপরে আপনার 2 বা 1 টাকায় কয়েনের (Sell Old Coin) দুই পাশের ছবি তুলে আপলোড করুন। কয়েনের ছবির সাথে সেই কয়েনের কি কি বিশেষত্ব রয়েছে তা লিখে দেবেন।
5) এবার আপনার পোস্ট সবাই দেখতে পাবে। যার পছন্দ হবে সে আপনার সাথে যোগাযোগ করে নেবে।

৩ হাজার জমিয়ে লাখপতি! স্টেট ব্যাঙ্কের RD স্কিমে সবচেয়ে বেশি সুদ

বিশেষ দ্রষ্টব্য

আমরা কোন ধরণের পুরনো কয়েন বিক্রি (Sell Old Coin) বা কেনার পক্ষে বা বিপক্ষে নই। আমাদের কাজ শুধুমাত্র পাঠকদের কাছে নিরভুল তথ্য প্রদান করা। আর এই কারণের জন্য আপনারা আগের থেকে সকল তথ্য জেনে নেওয়ার মাধ্যমে এই সিদ্ধান্ত নেবেন, আর আগের থেকে কেউ টাকা চাইলে আপনাদের উচিত যে সকল তথ্য জেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া বা টাকা না দেওয়া।
Written by Ananya Chakraborty.

Related Articles