সোনার দাম

Gold Rate Today: ‘লক্ষ্মীবারে’ কমলো সোনার দাম। পুজোর আগে এই সুযোগ কাজে লাগান

উৎসবের মরশুম শুরুর আগেই এবার লক্ষ্মীবারে রাজ্যবাসীর জন্য এসে গেল বড়ো সুখবর (Gold Rate Today). একলাফে আজ কলকাতায় অনেক কমে গেল সোনার দাম (Gold Price Today). পাশাপাশি, কমেছে রূপোর দাম (Silver Price). বেশ কিছু দিন নিম্নচাপের জেরে অব্যাহত ছিল বৃষ্টিপাত। তবে এই মুহূর্তে নিম্নচাপ কেটে গেলেও রাজ্যের একাধিক জায়গা রয়েছে জলের তলায় (Gold as an Investment). বন্যা পরিস্থিতি তৈরি হয়েছে বেশ কিছু জেলায়।

22K 24K Hallmark Gold Rate Today know Latest Price

বাংলা ক্যালেন্ডার অনুযায়ী, এখন চলছে আশ্বিন মাস। আর এই আশ্বিন মাস মানেই বলা যায়, বাঙালির উৎসবের মরশুম শুরু। কথায় বলে, বাঙালির বারো মাসে তেরো পার্বণ। আর এই প্রতিটি উৎসবে বাঙালি শাড়ি এবং গয়না কিনতে অত্যন্ত পছন্দ করেন (Gold Rate Today). তাই এই মাসেও বাঙালি সোনার গয়না কিনে থাকবেন বলেই মনে করা হচ্ছে। পাশাপাশি, উৎসবের মরশুমে বিভিন্ন সোনার দোকানে ছাড় দেওয়া হচ্ছে সোনার গহনার মজুরিতেও।

‘লক্ষ্মীবারে’ সোনার দাম কমলো

তবে এর আগে, ভাদ্র মাসে বেশ কিছু দিন ধরে সোনার দাম বৃদ্ধি (Gold Rate Today) পাওয়ায় চিন্তায় পড়ে গিয়েছিলেন সোনা ক্রেতা ও বিক্রেতা অনেকেই। তবে এবার সোনার দাম কমে যাওয়ায় বেজায় খুশি হয়েছেন সোনা ক্রেতা ও বিক্রেতা সকলেই। তাহলে আজকে ঠিক কতটা দাম কমলো সেই সম্পর্কে আপনারা জেনে নেওয়ার মাধ্যমে এই সুযোগকে কাজে লাগাতে পারবেন।

১৯ সেপ্টেম্বর ২২ ক্যারেট হলমার্ক সোনার দাম

  • ১৮ ক্যারেট সোনার বাটের দাম ১ গ্রামে ৫৫৮৪ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৫৫৮৪০ টাকা।
  • ২৪ ক্যারেট পাকা সোনার বাটের দাম ১ গ্রামে ৭৪৪৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৭৪৪৫০ টাকা।
  • ২২ ক্যারেট হলমার্ক সোনার বাটের দাম ১ গ্রামে ৬৮২৫ টাকা অর্থাৎ ১০ গ্রামের দাম ৬৮২৫০ টাকা।

আজ কলকাতায় সোনার দামে পরিবর্তন

১) গতকাল ১৮ ক্যারেট সোনার বাটের দাম ছিল ১০ গ্রামে ৫৬০৫০ টাকা।
২) আজ সোনার বাটের দাম ১৮ ক্যারেট ১০ গ্রামে ৫৫৮৪০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে ১৮ ক্যারেট সোনার দাম (Gold Rate Today) ২১০ টাকা কমেছে।
৩) গতকাল পাকা সোনার বাটের দাম ছিল ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৪৭৩০ টাকা।

Savings Account (সেভিংস অ্যাকাউন্ট)

৪) আজ পাকা সোনার বাট ২৪ ক্যারেট ১০ গ্রামে ৭৪৪৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে পাকা সোনার বাটের দাম ২৮০ টাকা কমেছে।
৫) গতকাল হলমার্ক সোনার গয়নার দাম ছিল ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৮৫০০ টাকা।
৬) আজ হলমার্ক সোনার গয়নার দাম (Gold Rate Today) ২২ ক্যারেট ১০ গ্রামে ৬৮২৫০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে হলমার্ক সোনার বাটের দাম ২৫০ টাকা কমেছে।

UPI-র মাধ্যমে লেনদেনে নিয়ম বদল! না জানলে সমস্যায় সমস্যা গ্রাহকদের

কলকাতায় গতকাল ও আজকের রুপোর দাম

রুপোর দাম প্রতি কেজি বাটে ৯১০০০ টাকা। বুধবার রুপোর দাম প্রতি কেজি বাটে ছিল ৯১০০০ টাকা। আজ রুপোর দাম প্রতি কেজি বাটে ৯১০০০ টাকা অর্থাৎ গতকালের তুলনায় আজকে রুপোর বাটের দামের কোনো পরিবর্তন হয়নি। সোনা কিংবা রুপোর দাম বৃদ্ধির থেকে দাম (Gold Rate Today) কমার হারই বেশি। যার ফলে, পুজোর আগে সোনা কিংবা রুপোর বিক্রি ভালো হবে বলেই আশাবাদী বিক্রেতারা।
Written by Sampriti Bose.

Related Articles