অর্থনীতি

Small Cap Mutual Funds: ভারতে বিনিয়োগের জন্য সেরা ছোট ক্যাপ মিউচুয়াল ফান্ড ও SIP 2024

বর্তমানে অনেক নতুন নতুন বিনিয়োগ স্কিম (Small Cap Mutual Funds) সম্পর্কে জানতে পাওয়া যায়। আর অনেকেই এখন ব্যাঙ্ক বা পোস্ট অফিস ছেড়ে এই সকল বিনিয়োগ প্রকল্পে (Investment Scheme) নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করার মাধ্যমে ভালো পরিমাণ রিটার্ন পেতে পারবেন। কিন্তু বেশি সুদের লোভে অনেকেই প্রতারণা চক্রে পা দিয়ে ফেলেন।

Best Small Cap Mutual Funds in 2024

আর এই কারণের জন্যই যে কোন ধরণের বিনিয়োগ করার আগে আপনারা সেই বিনিয়োগ প্রকল্প সম্পর্কে সকল তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই আপনাদের উচিত টাকা বিনিয়োগ করা। তাহলে আজকে আমরা স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ড (Small Cap Mutual Funds) সম্পর্কে জানাতে চলেছি যেই স্কিমে বিনিয়োগ করার মাধ্যমে অনেকেই ভালো পরিমাণ টাকা রিটার্ন পেয়েছেন।

স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ড ২০২৪

কিন্তু এই সকল Small Cap Mutual Funds এ বিনিয়োগে ভালো পরিমাণ টাকা উপার্জন করতে পারেন সকলে কিন্তু এই সম্পর্কে আগের থেকে সঠিক না জেনে নিলে অবশেষে সকলেরই অনেক ধরণের সমস্যার সম্মুখীন হতে হয়। তাই আজকে কিছু মিউচুয়াল ফান্ড সম্পর্কে আপনাদের জেনে নেওয়া উচিত যেখানে আপনারা বিনিয়োগ করলে কম ঝুকিতে ভালো পরিমাণ টাকা উপার্জন করে নিতে পারবেন।

সুরক্ষিত স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ড

আজকে কিছু ছোট মিউচুয়াল ফান্ডের নাম সম্পর্কে আপনাদের জানিয়ে দিতে চলেছি যেখানে বিনিয়োগ করার মাধ্যমে আপনারা ভালো পরিমাণ ও সুরক্ষিত রিটার্ন পেয়ে যেতে পারবেন। Quant Small Cap Fund বিগত ৫ বছরে সর্বাধিক ৫০% এর বেশি পরিমাণ রিটার্ন দিয়েছে, আর অনেকেই এই এই লাভজনক মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে পছন্দ করছেন।

Nippon India Small Cap Fund ৪৩% রিটার্ন দিচ্ছে আর এই কারণের জন্য বিনিয়োগকারীদের জন্য এই ফান্ডের মাধ্যমে ভালো পরিমাণ টাকা রিটার্ন পেয়েছে। Bank of India Small Cap Fund তাদের ফান্ডে ৪১% রিটার্ন দিয়েছে আর অনেক নতুন বিনিয়োগকারীরা এই ফান্ডে বিনিয়োগ করে ভালো রিটার্ন পাচ্ছেন। TATA Cap Mutual Fund ৪০.৪৬% রিটার্ন দিয়েছে।

Instant Personal Loan (তাৎক্ষণিক ব্যাক্তিগত ঋণ)

HSBC Small Cap Mutual Fund ভালো করে ৩৯% পর্যন্ত রিটার্ন দিয়েছে আর এইটি একটি আকর্ষণীয় বিনিয়োগ প্রকল্প (Small Cap Mutual Funds). Franklin India Smaller Companies Fund তাদের নিজেদের মিউচুয়াল ফান্ডে স্থিতি শিল বিনিয়োগ বিবেচনা করার সুযোগ দিচ্ছেন গ্রাহকদের। Invesco India Small Cap Mutual Funds এতেও আপনারা ৩৯.৮৫% টাকা পর্যন্ত পরিমাণ টাকা রিটার্ন পেতে পারবেন।

শেয়ার, মিউচুয়াল ফান্ড নাকি প্রভিডেন্ট ফান্ড? কোনটিতে বিনিয়োগে কোটিপতি হবে তাড়াতাড়ি?

কিন্তু এর মধ্যে যে কোন ধরণের স্মল ক্যাপ মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করার মাধ্যমে আপনারা ভালো পরিমাণ টাকা বিনিয়োগ করার মাধ্যমে রিটার্ন পেতে পারবেন। আর বর্তমানে এই সকল বিনিয়োগের বর্তমান অবস্থা জেনে নেওয়ার মাধ্যমে আপনারা বিনিয়োগ নিয়ে যে কোন ধরণের সিদ্ধান্ত নেবেন।

Related Articles