প্রকল্প

Lakshmir Bhandar: লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে দীপাবলির আগেই সুখবর! মা বোনেদের দারুণ সুবিধা

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প (Lakshmir Bhandar) পশ্চিমবঙ্গ সরকারের (Government of West Bengal) নিয়ে আসা প্রকল্প গুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয়। রাজ্যের বহু মহিলা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের মাধ্যমে আর্থিক সহায়তা পাচ্ছে। কিন্তু শোনা যাচ্ছে অনেক মহিলারা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের (Govt Scheme for Woman) জন্যে আবেদন করেছেন কিন্তু এখনো টাকা পাননি।

Lakshmir Bhandar Scheme Payment Update

এবার এই সব মহিলাদের জন্য বড় খবর চলে এলো। সম্প্রতি লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে নতুন আপডেট সামনে এলো। নতুন কি আপডেট আনা হয়েছে চলুন দেখে নিন। পশ্চিমবঙ্গ সরকার রাজ্যের গরিব ও আর্থিকভাবে পিছিয়ে পরা মহিলাদের জন্য Lakshmir Bhandar প্রকল্প চালু করেন। তাদের এই প্রকল্পের মাধ্যমে মাসে মাসে ভাতা প্রদান করে সরকার। বহু মহিলা দুয়ারে সরকার ক্যাম্পে গিয়ে লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের জন্যে আবেদন করেছেন।

Laxmi Bhandar Prakalpa

তারা এখন Lakshmir Bhandar প্রকল্পের টাকা নিজেদের অ্যাকাউন্টে টাকা ঢোকার আশায় বসে আছেন। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়ে দিলেন কবে এই ভাতার টাকা ঢুকে যাবে। আর এর ফলে দীপাবলির আগেই রাজ্যের মা বোনেদের জন্য দারুণ খবর বলেই মনে করছেন অনেকে।

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে সুখবর

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প শুরু করার সময় সাধারন শ্রেনীর মহিলাদের 500 টাকা আর তপশিলি জাতি উপজাতির মহিলাদের 1000 টাকা করে দেওয়া হত। এখন এই ভাতার পরিমান বাড়িয়ে দেওয়া হয়েছে। বর্তমানে সাধারন শ্রেনীর মহিলারা 1000 টাকা আর তপশিলি জাতি উপজাতি 1200 টাকা করে পায়। আবার অনেকে মনে করছেন যে ২০২৬ ভোটের আগে এই টাকা আবার বাড়তে পারে!

Electricity Bill (বিদ্যুতের বিল)

লক্ষ্মীর ভাণ্ডার নিয়ে মুখ্যমন্ত্রীর ঘোষণা?

মুখ্যমন্ত্রী জানিয়েছেন, তিনি নিশ্চিত করেছেন যে নতুন আবেদনকারীর জন্য এখন তহবিল গঠন করা হয়নি। তিনি আশ্বাস দিয়েছেন যে খুব তাড়াতাড়ি আবেদনকারীদের টাকা পাঠানোর প্রক্রিয়া শুরু হবে। ডিসেম্বর মাসের মধ্যেই আবেদনকারীরা তাদের ভাতা পেতে শুরু করবে। এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প যে শুধু আর্থিকভাবে পিছিয়ে থাকা মহিলাদের আর্থিক ভাবে সাহায্য করে তা শুধু নয় এটি মহিলাদের আত্মনির্ভর হতে শেখায়।

ধনতেরাসে কখন পুজো করলে ভাগ্য খুলবে? কেনাকাটার শুভ মুহূর্ত জেনে নিন

এখন পর্যন্ত 2 কোটিরও বেশি মহিলা এই Lakshmir Bhandar প্রকল্পের সুবিধা পাচ্ছেন। লক্ষ্মীর ভাণ্ডার ছাড়াও আরো অনেক প্রকল্প আছে মহিলাদের যেমন রূপশ্রী, কন্যাশ্রী। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও আপডেট পাওয়ার জন্য।
Written by Ananya Chakraborty.

Related Articles