প্রকল্প

আসতে চলেছে নতুন প্রকল্প। ঘোষনা রাজ্য সরকারের। বিস্তারিত জেনে নিন

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে পশ্চিমবঙ্গের মানুষের সুবিধার জন্য বারংবার বিভিন্ন ধরনের জনকল্যাণমুখী প্রকল্প কার্যকরী করা হয়ে থাকে। লক্ষ্মীর ভান্ডার, কৃষকবন্ধু থেকে শুরু করে ছাত্রীদের পড়াশোনার ক্ষেত্রে এগিয়ে যাওয়ার জন্য কন্যাশ্রীর মতো বহু প্রকল্প লঞ্চ করা হয়েছে স্বয়ং মুখ্যমন্ত্রীর উদ্যোগে। আর এবারে পশ্চিমবঙ্গের সমস্ত স্তরের মানুষের কথা মাথায় রেখে নতুন বছরে অর্থাৎ ২০২৩ সালে আরো একটি নতুন কর্মসূচি এবং একটি নতুন প্রকল্প লঞ্চ করার প্রস্তাব রাখা হয়েছে রাজ্য সরকারের তরফে।

পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের তরফে সমগ্র রাজ্যবাসীর উদ্দেশ্যে জানানো হয়েছে যে, ২০২৩ সালের একেবারে শুরুতেই এই নতুন প্রকল্প সম্পর্কে সমগ্র রাজ্যবাসীকে জানানো হবে। বিভিন্ন সূত্র মারফত এও জানা গিয়েছে যে, ২রা জানুয়ারি নজরুল মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্যোগে রাজ্য সরকারের এই নতুন প্রচার কর্মসূচি সম্পর্কে ঘোষণা করা হবে। জানা গিয়েছে যে, এই নতুন কর্মসূচি মারফত রাজ্য সরকারের তরফে কার্যকরী এই সমস্ত জনকল্যাণমূলক প্রকল্পের বিভিন্ন উপকারী দিকগুলি তুলে ধরা হবে রাজ্যের জনসাধারণের সামনে।

দলীয় সূত্র মারফত আরও জানা গিয়েছে যে, ২রা জানুয়ারি নজরুল মঞ্চে পশ্চিমবঙ্গের রাজ্য সরকারের পক্ষ থেকে এই বিশেষ প্রচার কর্মসূচির পাশাপাশি রাজ্যের জনগণের উদ্দেশ্যে আরো একটি বিশেষ ঘোষণা করা হবে। এমনকী ওইদিন নজরুল মঞ্চ থেকে একটি বহুমুখী সামাজিক প্রকল্প কার্যকরী করা হবে বলেও দাবি করা হচ্ছে এই সমস্ত সূত্র মারফত। বিভিন্ন রিপোর্ট অনুসারে জানা গিয়েছে যে, আগামী দিনে ৩০০০ এরও বেশি গ্রাম পঞ্চায়েতের পাশাপাশি পশ্চিমবঙ্গে বসবাসকারী সমস্ত নাগরিকরা এই নতুন বহুমুখী সামাজিক প্রকল্পটির সুবিধা পেতে চলেছেন।

রাজ্যে MTS পদে বহু সংখ্যক কর্মী নিয়োগ। মাধ্যমিক পাশ যোগ্যতায় আবেদন করুন

২রা জানুয়ারির এই প্রোগ্রামে সাড়ে তিন লক্ষেরও বেশি তৃণমূল কর্মী উপস্থিত থাকতে চলেছে বলেই জানা গিয়েছে বিভিন্ন সূত্রের খবর অনুসারে। ইতিপূর্বে বহুবার রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে নাগরিকরা অভিযোগ জানিয়েছেন যে, তারা সঠিক সময়ে রাজ্য সরকারের বিভিন্ন প্রকল্পগুলি সম্পর্কে জানতে না পারার কারণে এই সমস্ত প্রকল্পের সুবিধা নিতে পারেননি। যার জন্য রাজ্য সরকারের তরফে দুয়ারে সরকার কর্মসূচি পর্যন্ত কার্যকরী করা হয়েছে। তবে এবারে রাজের সমস্ত মানুষের কাছে এই সমস্ত জনকল্যাণমূলক প্রকল্পগুলির সুবিধা পৌঁছে দিতে আরো একটি বৃহৎ পদক্ষেপ নেওয়া হলো রাজ্য সরকারের তরফে। যদিও এখনও পর্যন্ত এই কর্মসূচি এবং নতুন প্রকল্পটি সম্পর্কে কোনো তথ্য জানা যায়নি, তবে আগামী সোমবার এ সম্পর্কে বিস্তারিত তথ্য জানা যাবে বলেই জানানো হয়েছে রাজ্য সরকারের তরফে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *