চাকরি

LIC Agent – দেশের 13 লাখ এলআইসি এজেন্টদের জন্য সুখবর। টাকার পরিমান বেড়ে গেল। গ্রাচুইটি নিয়ে বড় ঘোষণা।

LIC এবং LIC Agent এই দুই সম্পর্কে আমরা সকলেই অবগত। কারণ প্রায় ছোটবেলা থেকেই আমাদের ভবিষ্যৎ সুরক্ষিত করার জন্য বিনিয়োগ করে থাকে আমাদের ভবিষ্যতের কথা চিন্তা করে। এলআইসি এজেন্টদের জন্য দারুণ খবর। পুজোর ঠিক আগে এলআইসি কর্মী ও এজেন্টদের সুখবর শোনাল মোদী সরকার। এজেন্টদের পাশাপাশি কর্মচারীদের জন্য একাধিক সুবিধার ঘোষণা করা হল কেন্দ্রের তরফে। এর মধ্যে রয়েছে গ্র্যাচুইটির সীমা বৃদ্ধি, এজেন্ট পুনর্নবীকরণযোগ্য কমিশন, মেয়াদী বিমা কভার ও পারিবারিক পেনশন।

Good News For LIC Agents In India.

অর্থ মন্ত্রকের তরফে টুইট করে বিষয়টি স্পষ্ট করা হয়েছে। টুইটের মাধ্যমে তথ্য শেয়ার করে বলা হয়, এলআইসি এজেন্ট (LIC Agent) এবং কর্মচারীদের জন্য কল্যাণমূলক ব্যবস্থা মন্ত্রক অনুমোদিত হয়েছে। এতে কোম্পানির এক লাখের বেশি রেগুলার কর্মচারী ও 13 লাখের বেশি এজেন্ট উপকৃত হবেন। LIC র তরফে বলা হয়েছে, যে এজেন্ট ও কর্মচারীরা এলআইসি-র বৃদ্ধিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে, তাঁরা এরফলে উপকৃত হবেন।

গ্রাচুইটি বৃদ্ধি সোমবার অর্থ মন্ত্রকের তরফে একটি বিজ্ঞপ্তিতে এই ঘোষণা করা হয়েছে। প্রথম যে সুখবর দেওয়া হয়েছে, তা হল গ্র্যাচুইটি সীমা বৃদ্ধি। আগে যেখানে এই সীমা ছিল 3 লাখ টাকা, তা বাড়িয়ে করা হয়েছে 5 লাখ টাকা। এই সিদ্ধান্তের ফলে কোম্পানির এজেন্টদের (LIC Agent) কাজের অবস্থার উন্নতি হবে এবং তাঁরা আরও সুবিধা পাবেন।

বিমার কভার বৃদ্ধি – এলআইসি এজেন্টদের (LIC Agent) মেয়াদী বিমা কভার বৃদ্ধি করা হয়েছে। এই বিমা কভার 3000-10,000 টাকা থেকে 25,000 -1,50,000 টাকা পর্যন্ত বৃদ্ধি করা হয়েছে। এর ফলে এলআইসির পরিবার গুলো আর্থিক সহায়তা পেতে সক্ষম হবে অর্থাৎ এলআইসিতে কর্মরত ব্যক্তিদের পরিবারের আর্থিক নিরাপত্তা বাড়বে।

পারিবারিক পেনশনের সুবিধা এলআইসি কর্মীদের স্বার্থে সরকারের অপর বড় ঘোষণাটি হল এলআইসি কর্মচারীরা (LIC Agent) 30 শতাংশের সমান হারে পারিবারিক পেনশনের সুবিধা পাবেন। সরকারের তরফে মনে করা হয়েছে, এই সিদ্ধান্তের জেরে এলআইসি এজেন্ট এবং কর্মচারীদের জন্য উপকারী হবে এবং তাদের কাজের অবস্থার উন্নতি করবে।

Electricity Bill (ইলেকট্রিক বিল)

‘রিনিউয়াল কমিশন’ এর সুবিধা অর্থ মন্ত্রকের বিজ্ঞপ্তি অনুসারে, পুনরায় কাজে যোগদান করার ক্ষেত্রে এলআইসি এজেন্টদের পুনর্নবীকরণ কমিশনের জন্য যোগ্য করার অনুমোদন দেওয়া হয়েছে। এই সিদ্ধান্ত এজেন্টদের (LIC Agent) আর্থিক স্থিতিশীলতা বৃদ্ধি করবে। বিশেষ বিষয় হল, বর্তমানে LIC এজেন্টরা কোনও পুরনো এজেন্সির আওতায় সম্পন্ন হওয়া কোনও ব্যবসার জন্য নবায়নযোগ্য কমিশন পাওয়ার যোগ্য নয়।

Dearness Allowance – বকেয়া ডিএ নিয়ে সুখবর শোনালো সরকার। পুজোর আগেই পকেট ভরবে সরকারি কর্মীদের।

সরকারের এ ঘোষণায় নিঃসন্দেহে দারুণ খুশি দেশের সবচেয়ে বড় বিমা কোম্পানির এজেন্ট ও কর্মীরা। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, এরফলে 13 লাখ এজেন্ট (LIC Agent) ও 1 লাখ কর্মচারী উপকৃত হয়েছে। এই সুবিধা ঠিক কবে থেকে শুরু করা হবে সেই সম্পর্কে এখনো পর্যন্ত সঠিক কিছু জানতে পারা যাচ্ছে না। এই সুবিধা কি আগামী দিনে সকল কর্মচারীদের জন্য লাগু হবে? কি মনে হয় আপনাদের।

Free Ration – পশ্চিমবঙ্গে রেশন কার্ড নিয়ে চালু নতুন নিয়ম। খুশি হলো 9 কোটি রেশন গ্রাহক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *