সোনার দাম

Gold Price Today – সোনার দাম ফের একধাক্কায় কমলো, পশ্চিমবঙ্গের নতুন রেট দেখুন।

উৎসবের মরশুমের আগে ফের একবারের জন্য সোনার দাম (Gold Price Today) নিয়ে মধ্যবিত্তদের জন্য এক খুশির খবর জানতে পাওয়া যাচ্ছে। বিগত কিছু মাস ধরে আমাদের রাজ্যে প্রথমে মলমাস এবং তারপর ভাদ্র মাস চলার জন্য কোন ধরণের শুভকাজ সম্পন্ন হয়নি। আর এই কারণের জন্য টানা অনেক দিন ধরে এই সোনার দাম নিম্নমুখি ছিল এবং এই ধারা এখনো পর্যন্ত বজায় আছে। সোনা ক্রেতা ও বিক্রেতা উভয়ের জন্যই এলো এক দারুণ সুখবর, ফের কমল সোনার দাম।

Gold Price Today In All Over West Bengal.

আমরা জানি, প্রতিদিন সোনার দাম (Gold Price Today) কম বেশি ওঠা নামা করে। মূলত উৎসব অনুষ্ঠানকে কেন্দ্র করেই সোনার দাম কমে থাকে। রাজ্যে প্রতিদিন এর সোনার দামের তথ্য জানা যায়, স্বর্ণ শিল্প বাঁচাও কমিটি (SSBC) থেকে। ১৯৯৩ সালে তৈরি হয় এই কমিটি। রাজ্যের সমস্ত স্বর্ণশিল্পী এবং স্বর্ণ ব্যবসায়ীদের নিয়ে তৈরি হয় এই সংগঠন। বর্তমানে এর কার্যনির্বাহী বাহক সভাপতি হলেন সমর কুমার দে।

আজ সোনার দাম (Gold Price Today) প্রতি ক্যারেটে ওজনানুসারে আপনাদের জানানো হল। ২৪ ক্যারেট (24 Carat) ১ গ্রাম 5984 টাকা। ২২ ক্যারেট (22 Carat) ১ গ্রাম 5485 টাকা। ২২ ক্যারেট ১ গ্রাম 5376 টাকা বিক্রি করার ক্ষেত্রে। ১৮ ক্যারেট ১ গ্রাম 4703 টাকা। আবার আজকের রুপোর দাম (Silver Price) ১ কেজি 74500 টাকা।

তবে এই বিষয়ে উল্লেখ্য, সোনা ও রুপা (Gold Price Today) বেচা কিংবা কেনার ক্ষেত্রে দামের সাথে ৩ শতাংশ জিএসটি যুক্ত হয় অর্থাৎ উপরে উল্লেখিত দাম গুলির সাথে সেই জিএসটি (GST) যুক্ত হবে। আর এর ফলে এই দাম বৃদ্ধি পাবে। বাস্তবে সোনা কতটা খাঁটি সেটা ক্যারেটের উপর নির্ভর করে। আর ২৪ ক্যারেট সোনাকে খাঁটি সোনা হিসেবে ধরা হয়। সোনার এই ক্যারেট যত কমবে তত তার মধ্যে খাদ অর্থাৎ ধাতু মেশানো থাকে।

Oyo rooms Booking (হোটেল বুকিং)

উদাহরণ স্বরূপ এক্ষেত্রে বলা যায় ১৮ ক্যারেটের সোনায় ৭৫ শতাংশ সোনা থাকে এবং ২৫ শতাংশ অন্য ধাতু থাকে। এছাড়া ফিটনেস দিয়েও সোনার গয়না (Gold Ornaments) কতটা খাঁটি সেটা বিচার করা যায়‌। এক্ষেত্রে উদাহরণ স্বরূপ বলা যায় ২২ ক্যারেটের সোনার (Gold Price Today) ফিটনেস হল ৯১৬। পাথর সেটিং হিরের গয়না তৈরিতে ১৮ ক্যারেটের সোনা ব্যবহার করা হয়ে থাকে।

DA News – পশ্চিমবঙ্গের ডিএ নিয়ে বড় খবর। DA আন্দোলনকারীরা বিরাট খুশি।

মূলত সোনা কেনার আগে এটির বিশুদ্ধতা জানা গুরুত্বপূর্ণ। এগুলি ক্যারেটের মাধ্যমে বিবেচনা করা হয়। 24 ক্যারেট সোনা সবচেয়ে বিশুদ্ধ। 24K সোনা (Gold Price Today) অত্যন্ত নরম হয়। এটিকে মজবুত করতে অন্যান্য ধাতুর সঙ্গে মিশ্রণের প্রয়োজন হয়। White Gold এর ক্ষেত্রে সাধারণত রূপো বা প্যালাডিয়াম ব্যবহার করা হয়। রোজ গোল্ড তৈরিতে ব্যবহার হয় তামা। বিশুদ্ধতা যত বেশি হবে সোনার দাম তত বেশি হয়।

Duare Dalil – পশ্চিমবঙ্গে চালু হলো দুয়ারে দলিল প্রকল্প। জমি দলিল ও ট্যাক্স, খাজনা সংক্রান্ত সমস্ত

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *