ট্রেন্ডিং

Electricity Bill Payment – পুজোর আগে বড় ঝটকা। ব্যাপক হারে বাড়তে চলেছে কারেন্টের বিল।

ইলেকট্রিক (Electricity Bill Payment) এখনকার দিনে আমাদের নিত্যপ্রয়োজনীয় জিনিস গুলির মধ্যে অন্যতম হয়ে উঠেছে। এক দিন বিদ্যুৎ ছাড়া আমরা চলতে পারব না। শুধু আমরাই নই দেশে ও রাজ্যে প্রায় সব জায়গাতেই কাজকর্ম ব্যহত হয়ে যাবে এবং সকল জনগণের সমস্যা বৃদ্ধি হবে সেটা নিশ্চিত। আর 2 দিন পর অক্টোবর মাস পরবে আর অক্টোবর মাস পরলেই পুজোর ধুম লেগে যায়। আর এই পুজোর মধ্যেই সাধারন মানুষদের বড় ধাক্কা দিতে চলেছে সরকার।

Electricity Bill Payment News In Tripura.

অনেকেই আশা করতে পারেন যে পুজোর আগে বিদ্যুত এর বিল (Electricity Bill Payment) কিছুটা কমাতে পারে সরকার। যারা এই কথা ভাবছেন তাদের ভাবনা কে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে বিদ্যুত এর বিল বাড়াবে রাজ্য সরকার। 1লা অক্টোবর থেকে বাড়বে বিদ্যুত এর বিল। 5 থেকে 7 % বাড়বে বিল। ফলে ঘণ্টার পর ঘণ্টা ধরে টিভি, ফ্রিজ, লাইট, ফ্যান চালিয়ে রাখার দিন শেষ হতে চলেছে।

রাজ্য সরকারের এহেন বিদ্যুতের বিলের দাম (Electricity Bill Payment) বাড়ানোর সিদ্ধান্তে ধাক্কা খেতে চলেছেন লক্ষ লক্ষ মানুষ। ইতিমধ্যে একটি রিপোর্ট প্রকাশ্যে আসতেই রাজ্যজুড়ে শোরগোল পড়ে গিয়েছে। তবে পশ্চিমবঙ্গের বাসিন্দা দের চিন্তার কিছু নেই, এই বিদ্যুতের বিল বাড়তে চলেছে ত্রিপুরায়।জানা গিয়েছে, ত্রিপুরা স্টেট পাওয়ার কর্পোরেশন লিমিটেড (টিএসইসিএল) বিদ্যুতের দাম বাড়াতে চলেছে।

এবার বিদ্যুতের দাম (Electricity Bill Payment) গড়ে ৫ থেকে ৭ শতাংশ বাড়তে চলেছে বলে ইঙ্গিত দিয়েছেন রাজ্য সরকারের (Tripura Government) এক কর্মকর্তা। চলতি বছরের 1 লা অক্টোবর থেকে এই নতুন হার কার্যকর হবে। 2021-22 অর্থবছরে TSECL এর মোট লোকসান হয়েছে 280 কোটি টাকা এবং চলতি অর্থবছরের প্রথম তিন মাসে লোকসান হয়েছে 80 কোটি টাকা।

Dearness Allowance (মহার্ঘ ভাতা)

স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠছে, উৎসবের আবহে এরকম আচমকা কেন বিদ্যুতের দাম (Electricity Bill Payment) বাড়ানোর সিদ্ধান্ত নিল সরকার? বিদ্যুতের দাম বাড়ার পেছনে প্রধান কারণ গ্যাসের দাম বৃদ্ধি (LPG Price Increase) গত কয়েক বছরে তা বেড়েছে প্রায় 196%. সরকার জানিয়েছে, আগে গ্যাসভিত্তিক বিদ্যুৎ উৎপাদন ইউনিট চালানোর জন্য TSECL প্রতি মাসে গ্যাস কিনতে 15 কোটি টাকা ব্যয় করত, কিন্তু এখন এই ব্যয় বেড়ে মাসিক 35-40 কোটি টাকা হয়েছে।

Primary Teacher Salary – প্রাথমিক শিক্ষকদের বেতন নিয়ে বড় আপডেট। চাকরি পেলেই এবার কমপক্ষে এত টাকা পাবেন।

তাই বিদ্যুতের দাম বাড়ানো (Electricity Bill Payment) ছাড়া আর কোনো উপায় নেই। TSECL সর্বশেষ 2014 সালে বিদ্যুতের দাম সংশোধন করেছিল এবং বর্তমানে উত্তর পূর্বাঞ্চলীয় রাজ্যে প্রায় 10 লক্ষ বিদ্যুৎ গ্রাহক রয়েছে। আগে এই খবর ত্রিপুরাবাসীদের জন্যে খুব খারাপ খবর। কিন্তু এই একই সমস্যা দেশের অন্য সকল রাজ্যেও আছে। অনেক বিশেষজ্ঞরা মনে করছেন আগামী সব রাজ্যই এই পথে হাটতে চলেছে।

Free Ration – কেন্দ্রের চাপে বন্ধ হতে পারে গরীবের ফ্রি রেশন। এবার শুধুমাত্র এরাই ফ্রি রেশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *