চাকরির প্রস্তুতি

Employment Exchange – পশ্চিমবঙ্গের উচ্চ মাধ্যমিক পাশ ছেলেমেয়েদের চাকরি দিচ্ছে সরকার। কিভাবে আবেদন করবেন, জেনে নিন।

পশ্চিমবঙ্গে চাকরির বাজার খুব খারাপ। এবারে সরকারের তরফে Employment Exchange এর মাধ্যমে রাজ্যের ছেলে মেয়েদের চাকরি দেওয়ার ঘোষণা করা হল। ছেলে মেয়েরা চাকরি না পাওয়ার ফলে দিন দিন বেকার দের সংখ্যা বেড়েই যাচ্চে। তবে এখন চিন্তা নেই আপনি যদি ভলো চাকরি খুজে থাকেন তাহলে সেই সকল চাকরিপ্রার্থীদের জন্যে রইল খবর। চারিদিকে হন্ন হয়ে চাকরি খোজার দিন শেষ। কারন আপনার জন্যে চাকরির ঝুলি নিয়ে আসতে চলেছে পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government).

Employment Exchange Job Details.

আপনি যদি এই রাজ্যের বাসিন্দা হয়ে থাকেন এবং আপনার কাছে যদি এই কার্ড থাকে তাহলে আপনি এই চাকরিতে (Employment Exchange) আবেদন করার সুযোগ পাবেন। আর হাতেগোনা কয় একটি দিন বাকি পুজোর তার আগেই চাকরিপ্রার্থী দের জন্যে খুশির খবর নিয়ে এসেছে রাজ্য সরকার। রাজ্য সরকারের তরফ থেকে জানান হয়েছে অনেককেই চাকরি দেওয়া হবে। তবে তার জন্যে কয় একটি শর্ত আছে। কী সেই শর্ত চলুন জেনে নেই।

রাজ্য সরকারের (Government Of West Bengal) এই চাকরি পেতে হলে একটি কার্ড থাকা খুব ই জরুরী। কী সেই কার্ড? এই কার্ড এর নাম হলো এমপ্লয়মেনট এক্সচেঞ্জ কার্ড (Employment Exchange Card). এই কার্ড থাকলে আপনাকে চাকরির চিন্তা করতে হবে না। আর, আপনি যদি উচ্চমাধ্যমিক পাস (HS Pass) হয়ে থাকেন তাহলে তো কথাই নেই।

Electricity Bill Payment (ইলেকট্রিক বিল পেমেন্ট)

এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জ (Employment Exchange) এর তরফে একটি জব ড্রাইভের আয়োজিত হতে চলেছে। তবে এখানে একটি বিষয় বলে রাখা জরুরি, রাজ্যের সকল বেকাররা যদি ভেবে থাকেন এই চাকরি পাবেন তাহলে কিন্তু আপনার জন্য রইল খারাপ খবর। কারণ একমাত্র তমলুক এমপ্লয়মেন্ট এক্সচেঞ্জে যে বেকারদের নাম নথিভুক্ত আছে তারাই এই স্পেশাল জব ড্রাইভে অংশ নিয়ে দুর্গাপুজোর আগেই চাকরি পাওয়ার সুযোগ পেয়ে যাবেন।

Trending Saree – এবারের দুর্গা পুজোয় বাজার কাঁপাবে গিরিগিটির মতো রং বদলানো শাড়ী। শাড়ীর নাম কি, কোথায় পাবেন ও দাম কত?

আপনিও যদি পূর্ব মেদিনীপুর জেলার বাসিন্দা হয়ে থাকেন, আর সর্বোপরি বেকার হয়ে থাকেন তাহলেই আপনি এই চাকরি পাওয়ার সুযোগ পাবেন। আপনি যদি উচ্চ মাধ্যমিক পাশ সেইসঙ্গে আপনার বয়স যদি 20 থেকে 25 বছরের মধ্যে হয়ে থাকে তাহলেই আপনি এই জব ড্রাইভে অংশ নিয়ে চাকরির সুযোগ পেতে পারেন। যদিও কত টাকা বেতন দেওয়া হবে বা কতজনকে চাকরিতে নিয়োগ করা হবে সেই বিষয়ে এখনও অবধি কিছু জানানো হয়নি সরকারের তরফে। তবে যাদের কাছে এই কার্ডটি (Employment Exchange) আছে তারা আবেদন করার জন্যে প্রস্তুত হয়ে থাকুন।

Free Ration – কেন্দ্রের চাপে বন্ধ হতে পারে গরীবের ফ্রি রেশন। এবার শুধুমাত্র এরাই ফ্রি রেশন পাবেন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *