গুরুত্বপূর্ণ খবর

Ration Card – রেশন কার্ড গ্রাহকদের পুজোয় উপহার দেবে রাজ্য সরকার, সবাই পাবে অনেক কিছু।

রেশন কার্ড (Ration Card) গ্রাহকদের জন্য উৎসবের মরশুম শুরু হওয়ার আগেই রাজ্য সরকার (State Government) এর তরফে সকল গ্রাহকদের জন্য বড় ঘোষণা করা হল। এই পুজোর আগে সকল গ্রাহকেরা রেশন দোকানে (Ration Shop) গেলেই উপহার পাবেন। হ্যাঁ ঠিকই শুনেছেন শুধুমাত্র চাল আর গম নয় এই মাসে রাজ্যের সকল গ্রাহকেরা সরকারের পক্ষ থেকে উপহারও পেয়ে যাবেন, এই খবর শুনে বেজায় খুশি হয়েছেন সকল রাজ্যবাসী।

Big Announcement For Ration Card Holders In Tripura.

উৎসবের মরসুমে অক্টোবর মাসে রেশন কার্ড হোল্ডারদের (Ration Card Holders) জন্য বিশেষ উপহার চালু করল বিজেপি শাসিত এিপুরার রাজ্য সরকার, সম্প্রতি ত্রিপুরা রাজ্যের খাদ্য ও নাগরিক সরবরাহ মন্ত্রী সুশান্ত চৌধুরী সাংবাদিক বৈঠকে এই বিশেষ উপহার ব্যবস্থার কথা ঘোষণা করেন। এই ঘোষণায় অত্যন্ত খুশি হয়েছেন এিপুরা রাজ্যের অসংখ্য সাধারণ মানুষেরা।

ত্রিপুরা (Tripura) রাজ্যের মুখ্যমন্ত্রী মানিক সাহা এই প্রকল্পের (Ration Card) উদ্বোধন করবেন। মন্ত্রী সুশান্ত চৌধুরীর বক্তব্য অনুযায়ী, বিশেষ এই উপহারের মধ্যে যে বিষয় গুলি থাকবে সে গুলি হল, ১ লিটার সরিষার তেল, ১ কেজি মসুর ডাল, ২ কেজি আটা, ১ কেজি চিনি, ৫০০ গ্রাম রাভা এবং আটা। ১১৩ টাকা লিটারের সরষের তেল।

উল্লেখ্য, ত্রিপুরা সরকার (Government Of Tripura) এর আগে সিদ্ধান্ত নিয়েছিল যে রেশন দোকান (Ration Card) গুলি থেকে ১২৮ টাকা লিটারে বিক্রি করা হবে সরষের তেল। কিন্তু পরবর্তীকালে ত্রিপুরার খাদ্য বিভাগ সরষের তেলের দাম লিটার প্রতি অতিরিক্ত ১৫ টাকা করে ভর্তুকি দেওয়ার সিদ্ধান্ত নেয়। সম্প্রতি মন্ত্রী সুশান্ত চৌধুরী সাংবাদিক বৈঠকে জানিয়েছেন, বায়োডিগ্রেডেবল ক্যানভাস ব্যাগে সুবিধাভোগীদের উক্ত পণ্য গুলি দেওয়া হবে।

ATM Card (এটিএম কার্ড)

এই প্রকল্পের (Ration Card) জন্য প্রয়োজন ৯ লক্ষ ব্যাগের। ইতি মধ্যেই এিপুরা রাজ্যে এসে পৌঁছেছে ৩.৫৮ লক্ষ ব্যাগ। মূলত বিগত বিধানসভা নির্বাচনের আগে বিজেপি আশ্বাস দিয়েছিল যে তারা ক্ষমতায় এলে সরষের তেলে ভর্তুকি দেওয়া হবে। সেই মতো সিদ্ধান্ত নেওয়া হয়েছে লিটারে অতিরিক্ত ১৫ টাকা করে ভর্তুকি দেওয়া হবে সর্ষের তেলে।

Toto Service – দিনে রাতে শুধু এই সময়ে চলবে টোটো। কোন টোটো গুলো রাস্তায় বেরোলেই ফাইন?

তবে, সাংবাদিক বৈঠকে মন্ত্রী সুশান্ত চৌধুরী আরো জানান, ত্রিপুরার রেশন দোকান গুলিকে মডেল রেশন দোকানে (Ration Card) পরিবর্তিত করার পরিকল্পনাও গ্রহণ করা হবে খুব শীঘ্রই। মূলত উৎসবের মরসুমে বিশেষ উপহারের দ্বারা অতিরিক্ত হারে রেশন পাবার ঘোষণায়, ত্রিপুরা রাজ্যের সাধারণ মানুষেরা অত্যন্ত খুশি হয়েছেন।

SBI ATM Services – স্টেট ব্যাংক গ্রাহকদের জন্য বিরাট সুখবর। দুয়ারে ATM পরিষেবা চালু। কি কি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *