চাকরি

DA Hike News – বকেয়া ডিএ বৃদ্ধি এখন শুধু সময়ের অপেক্ষা, পুজোর আগেই বড় সিদ্ধান্ত ঘোষণা।

বকেয়া ডিএ বৃদ্ধি বা DA Hike News আর মাত্র কিছুদিনের অপেক্ষা। হ্যাঁ, ঠিকই শুনেছেন!! দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটতে চলেছে সরকারি কর্মীদের (Government Employees). আর এই সমস্যার সমাধান খুবই সহজ ছিল না। কিন্তু সকল কর্মীরা নিজেদের ধৈর্য না হারিয়ে অপেক্ষার মাধ্যমে সরকারকে নিজেদের প্রাপ্য বকেয়া মেটানোর জন্য বাধ্য করেছেন এবং উৎসবের মরশুমের আগেই এই সম্পর্কে বড় ঘোষণা হতে চলেছে।

DA Hike News For Central Government Employees.

কেন্দ্রীয় সরকার পুজোর আগেই মহার্ঘ ভাতা (DA Hike News) নিয়ে ঘোষনা করবে বলে জানা গেছে। তবে নির্দিষ্ট কত তারিখে করবে তা জানা যায়নি। তবে মনে করা হচ্ছে আগামী 15 দিন কেন্দ্রীয় সরকারী কর্মচারীদের জন্য খুব বিশেষ হতে চলেছে। কারন, 15ই অক্টোবর থেকে 24 শে অক্টোবর এর মধ্যে DA বাড়ানোর কথা ঘোষনা করতে পারে সরকার। এখনো পর্যন্ত যদি আমরা প্যাটার্ন দেখি তাহলে কেন্দ্রীয় সরকার মন্ত্রিসভার বৈঠকে এই মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করতে পারে।

দশেরা এর আগে এই বৈঠক হতে চলেছে এবং এই সভায় মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA Hike News) অনুমোদন দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। এই বছর আগামী 24 শে অক্টোবর দশেরা হতে চলেছে। অর্থাৎ 24 শে অক্টোবর এর আগে সরকার মহার্ঘ ভাতা বৃদ্ধির ঘোষণা করতে পারে। অর্থাৎ এবারে 42 শতাংশ থেকে 45 শতাংশ হতে চলেছে মহার্ঘ ভাতা অর্থাৎ 3% বাড়তে পারে মহার্ঘ ভাতা।

LPG Gas Subsidy (রান্নার গ্যাসে ভর্তুকি বৃদ্ধির ঘোষণা)

1 লা জুলাই থেকে এই নতুন নিয়ম কার্যকর হতে চলেছে। বৃদ্ধির পর অক্টোবর মাস থেকে আবারো বেশি বেতন পেতে চলেছেন সরকারি কর্মচারীরা। তার পাশাপাশি জুলাই থেকে সেপ্টেম্বর পর্যন্ত বকেয়া মহার্ঘ ভাতা (DA Hike News) এই বেতনের সঙ্গে যোগ করা হবে। এর ফলে 42 লক্ষ কর্মচারী এবং 68 লক্ষ পেনশন ভোগী উপকৃত হবেন।

Mobile Recharge – পুজোর মাসে রিচার্জ করলেই 5 মাসের ভ্যালিডিটি। এই অফার আর পাবেন না।

ক্রমবর্ধমান মূল্যস্ফীতির বোঝা থেকে এই বেতন (DA Hike News) কর্মচারীদের স্বস্তি দেবে বলে আশা করা হচ্ছে। তবে দশেরা এর আগেই DA নিয়ে বড় খুশির খবর পাবে বলে আশায় আছে কেন্দ্র সরকারি কর্মীরা। কিন্তু পশ্চিমবঙ্গ সরকারি কর্মীদের জন্য এই নিয়ে কোন ধরণের খবর এখনো পর্যন্ত পাওয়া যায়নি, কিন্তু নভেম্বরে সুনানিত পর কি হয় সেই দিকে নজর সকলের।

Civic Volunteer Recruitment – জরুরীভিত্তিতে রাজ্যজুড়ে 35 হাজার সিভিক ভলেন্টিয়ার নিয়োগ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *