অর্থনীতি

ATM Card – ATM কার্ড নিয়ে RBI এর ঘোষণা, বন্ধ হতে চলেছে এই কার্ড।

ATM কার্ড (ATM Card) খুবই গুরুত্ত্বপূর্ণ জিনিস। ডিজিটাল ইন্ডিয়ার যুগে ATM কার্ড দিয়েই অনেক কাজ করা যায়। সব থেকে বেশি ব্যাঙ্কে গিয়ে টাকা তোলার ঝামেলা থেকে মুক্তি পাওয়া গেছে ATM আসার ফলে। তবে এবার RBI থেকে বড় ঘোষনা করলো দেশের রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্ক (Public Sector Bank) গুলোর মধ্যে একটি ব্যাঙ্ক ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Bank Of India) এর ATM 31 শে অক্টোবর এর মধ্যে বন্ধ হয়ে যাবে। তবে ডেবিট কার্ড যাতে বন্ধ না হয় তার জন্যে একটি উপায় আছে।

Bank Of India ATM Cards New Rule From November.

আর কয়েকদিন পর পূজার ছুটি শুরু হবে ব্যাঙ্ক গুলোতে তাই তার আগেই ব্যাঙ্ক এর শাখায় গিয়ে এই কাজটি সারতে হবে। তাহলেই ডেবিট কার্ড (ATM Card) বন্ধ হওয়ার হাত থেকে বাঁচতে পারবেন। সম্প্রতি ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (BOI) এর তরফ থেকে এক্স হ্যান্ডেলে, যা আগে ট্যুইটার নামে পরিচিত ছিল সেখানে সকল গ্রাহকদের উদ্দেশ্যে একটি পোস্ট দিয়ে বলা হয়েছে।

আগামী 31 শে অক্টোবরের পর থেকে তাদের সকল গ্রাহকের অ্যাকাউন্টের সঙ্গে বৈধ মোবাইল নম্বর সংযোগ করে রাখতে হবে। আর তা যদি না থাকে তবে 31শে অক্টোবরের পর থেকে গ্রাহকদের ডেবিট কার্ড (ATM Card) আর কাজ করবে না। এই বিপদ থেকে বাঁচার জন্য গ্রাহকদের অতি সত্ত্বর ব্যাঙ্কের শাখায় গিয়ে নিজেদের অ্যাকাউন্টের সঙ্গে বৈধ মোবাইল নম্বর যুক্ত করার নির্দেশ দেওয়া হয়েছে।

Gold Rate Today (আজকের সোনার দাম)

বাঙ্কের এমন অনেক গ্রাহক আছে যাদের মোবাইল নম্বর দেওয়া আছে তাদের কোনো সমস্যা হবে না। শুধু মাত্র যাদের মোবাইল নম্বর দেওয়া নেই বা মোবাইল নম্বর বদলে গেছে কিন্তু আপডেট করা হয়নি শুধু মাত্র তাদের অসুবিধা হবে। তবে যারা বাড়িতে বসে করতে চান সেটাও করতে পারবেন। অনলাইনে বা এটিএম (ATM Card) মেশিনে গিয়ে নিজের অ্যাকাউন্টের সঙ্গে মোবাইল নম্বর যুক্ত করা বা তা আপডেট করার কাজ করতে পারবেন। যারা অনলাইনে করতে পারছেন না তারা ব্যাঙ্কে গিয়ে কাজটি সেরে ফেলুন।

Dearness Allowance – পশ্চিমবঙ্গের বকেয়া ডিএ নিয়ে মুখ্যমন্ত্রীর বক্তব্য। কর্মবিরতির পরই সিদ্ধান্ত।

বৈধ মোবাইল নম্বর ব্যাঙ্কে জমা দিতে বা মোবাইল নম্বর পরিবর্তন করতে হলে একটি ফর্ম প্রথমে পূরণ করতে হবে। এই ফর্মে আপনার বৈধ মোবাইল নম্বর দিতে হবে এবং ফর্মের সঙ্গে পাসবুক ও আধার কার্ডের ফটোকপিও জমা দিতে হবে। অতএব, যাদের যাদের ব্যাঙ্কে (ATM Card) নিজেদের বৈধ মোবাইল নম্বর দেওয়া নেক তারা ঝটপট নিজেদের এলাকার BOI এর ব্রাঞ্চ এ গিয়ে মোবাইল নম্বর দিয়ে রেজিস্টার করে ফেলুন।

Ration Items List – পুজো উপলক্ষ্যে ডবল ডবল রেশন পাবেন। কোন কার্ডে কি রেশন পাবেন জেনে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *