চাকরি

রাজ্য সরকারি কর্মীদের জন্য বড় ঘোষণা নবান্নের, পুজোর আগে খুশির খবর।

পুজোর আর 5 দিন বাকি, খুশির মেজাজে বঙ্গবাসী। ঠিক এরই মাঝে সরকারি কর্মীদের জন্যে বড় খুশির খবর দিল পশ্চিমবঙ্গ সরকার (West Bengal Government). এর আগেই রাজ্য সরকার তাদের কর্মীদের ছুটি ও আগাম বেতন নিয়ে সুখবর দিয়েছিল। কিন্তু এবারে পুজোর মুখেই তাদের অ্যাকাউন্টে ঢুকবে মোটা টাকা। এমনিতেই রাজ্য সরকারি কর্মচারীরা বিগত কয়েক মাস ধরেই তাদের ন্যায্য মহার্ঘ ভাতা কেন্দ্রীয় হারে পাওয়ার জন্য আন্দোলন চালাচ্ছেন।

পশ্চিমবঙ্গ সরকারি কর্মীরা দুর্গাপুজোর আগে টাকা পাবে।

তবে এখনো পর্যন্ত হাজার আন্দোলন সত্বেও রাজ্য সরকার এই নিয়ে কোন মন্তব্য করেনি। স্বাভাবিকভাবেই প্রত্যাশা অনুযায়ী ভাতা বৃদ্ধি না পাওয়ার ফলে রাজ্য সরকারি কর্মীদের একাংশের মধ্যে দিন দিন ক্ষোভ বাড়ছে। তবে এই পরিস্থিতিতেই পূজোর আগে রাজ্য সরকারি কর্মচারীদের মুখে রাজ্য সরকার হাসি ফুটিয়েছে ছুটি, আগাম বেতন ও বোনাস দিয়ে।

এই বছর রাজ্য সরকারি কর্মচারীদের ‘অ্যাড হক বোনাস’ হিসাবে 5300 টাকা দেওয়া হচ্ছে। এর মধ্যেই বহু রাজ্য সরকারি কর্মচারীরা এই টাকা পেয়ে গিয়েছেন। গত বছরের তুলনায় এবছর বোনাস 500 টাকা বৃদ্ধি করা হয়েছে। গত বছর 4800 টাকা ‘অ্যাড হক বোনাস’ দেওয়া হয়েছিল। সেই জায়গায় এবার 500 টাকা বাড়িয়ে তা 5300 টাকা করা হয়েছে।

Lottery Ticket (লটারি টিকিট)

তবে এই বোনাস সমস্ত রাজ্য সরকারি কর্মীরা পাবেন না। যে সকল রাজ্য সরকারি কর্মচারীদের মাসিক বেতন 39 হাজার টাকার মধ্যে তারা এই বোনাস পাবেন। সূত্র মারফত যা জানা যাচ্ছে তাতে গ্রুপ D এবং লোয়ার ডিভিশন ক্লার্ক হিসাবে যারা সদ্য কাজে যোগ দিয়েছেন তারা এই বোনাস পাবেন। এছাড়াও যারা অস্থায়ী কর্মী হিসেবে কাজ করছেন তারাও এই বোনাস পাবেন।

Ration Card – রেশন গ্রাহকদের জন্য নতুন সুবিধা ঘোষণা, কোটি কোটি মানুষ উপকৃত হতে চলেছে।

রাজ্য সরকারি কর্মীরা ছাড়াও গ্রাম পঞ্চায়েত, পঞ্চায়েত সমিতি, জেলা পরিষদ, শিলিগুড়ি মহকুমা পর্ষদ, GTA এবং DRDC তে কর্মরত ব্যক্তিরা দূর্গা পূজার আগে রাজ্য সরকার প্রদত্ত এই বোনাস পাবেন। আর এই বোনাস দেওয়া হলে সকল কর্মীরা খুবই খুশি হবেন এবং এই টাকা অনেকেরই অনেক কাজে আসবে এই পুজোর মরশুমে।

Toto Service – রাজ্যে টোটো নিয়ে আইন চালু। কোন টোটো রাস্তায় চলবে, কোন টোটো চলবে না

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *