অর্থনীতি

LIC New Policy – LIC র আকর্ষণীয় পলিসি, একবার বিনিয়োগে সারাজীবন নির্দিষ্ট আয় নিশ্চিত।

LIC New Policy বা ভারতীয় জীবন বীমা নিগমের তরফে সকল দেশবাসীর জন্য এক আকর্ষণীয় পলিসি নিয়ে আসা হয়েছে। আর এই পলিসিতে সকলকে এককালীন বিনিয়োগ করতে হবে এবং এর মাধ্যমে সকলে প্রতিমাসে ভালো রিটার্ন পাবেন। এখন থেকে এলআইসির নতুন স্কিমে একবার টাকা ডিপোজিট করলেই সারা জীবন নূন্যতম ১০০০ টাকা পেনশন পেতে চলেছেন গ্রাহকেরা। এলআইসির এই নতুন পলিসির নাম হল ‘সরল পেনশন যোজনা’।

LIC New Policy Gives You Good Return.

এই নতুন যোজনায় সারা জীবন একই টাকা পেনশন হিসেবে পাবেন গ্রাহকেরা অর্থাৎ পেনশনের কখনোই হেরফের হবে না বলেই জানিয়েছেন এলআইসির (LIC New Policy ) আধিকারিকরা। এলআইসির সরল পেনশন স্কিমটি মূলত একক প্রিমিয়াম প্ল্যান হওয়ায় এই পলিসিটি শুরু করার সময়ই একমাত্র গ্রাহককে টাকা ডিপোজিট করতে হবে। এরপর আর কখনো টাকা ডিপোজিট করতে হবে না।

এই একবার টাকা ডিপোজিট করাতে যে পরিমাণ পেনশন গ্রাহকের প্রাপ্য হয়, সেই পরিমাণ পেনশন গ্রাহককে সারা জীবন এলআইসির তরফ থেকে দেওয়া হবে। যদি কোন কারনে গ্রাহক মারা যান তবে সেক্ষেত্রে গ্রাহক যার নামে পলিসিটি (LIC New Policy) নমিনি করেছিলেন তাকে গ্রাহকের ডিপোজিট রাখা অর্থটি ফেরত দেওয়া হবে। সর্বনিম্ন ৪০ বছর বয়স থেকে সর্বোচ্চ ৮০ বছর বয়স পর্যন্ত এলআইসির সরল পেনশন স্কিমে টাকা ডিপোজিট করতে পারা যাবে।

তবে গ্রাহক চাইলে পলিসি কেনার ৬ মাসের মধ্যেই পলিসি সারেন্ডার করতে পারেন। এলআইসির সরল পেনশন যোজনাতে নুন্যতম ১০০০ টাকা পেনশন হিসেবে দেওয়া হয়ে থাকে। তবে, সরল পেনশন যোজনায় যদি ৪০ বছর বয়সের কোনও ব্যক্তি ১০ লাখ টাকা ডিপোজিট (LIC New Policy) করেন তাহলে তিনি সারাজীবন বার্ষিক ৫০২৫০ টাকা করে পেনশন পাবেন।

DA Hike News (বকেয়া ডিএ বৃদ্ধির ঘোষণা)

উল্লেখ্য, পলিসিতে ডিপোজিট (LIC New Policy) করার পরেই যদি কেউ জমা করা অর্থ ফেরত চান, তবে তার জমা করা টাকার ১০০ শতাংশের মধ্যে ৫ শতাংশ কেটে ৯৫ শতাংশ তাকে ফেরত দেওয়া হবে বলে জানানো হয়েছে। এছাড়াও, এই সরল পেনশন যোজনাতে গুরুতর চিকিৎসার মতো কিছু কারণে লোন দেওয়ারও সুব্যবস্থা রয়েছে।

Teacher Recruitment – নতুন শিক্ষক নিয়োগ হতে চলেছে রাজ্যে, বড় সুখবর চাকরিপ্রার্থীদের জন্য।

তাই, ৪০ বছর বয়সি যে কোনো ব্যক্তিরই আজীবন পেনশনের সুবিধা পাবার জন্য এলআইসি সরল পেনশন স্কিমটিতে (LIC Saral Pension Scheme) টাকা ডিপোজিট করা উচিত বলে মনে করছেন এলআইসির আধিকারিকরা। LIC New Policy তে আপনারা কি বিনিয়োগ করবেন? সেটা অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।

APAAR Id – আধার কার্ডের বদলে বাধ্যতামূলক হলো আপার কার্ড। না করলে সুবিধা পাবেন না, করলে কি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *