সোনার দাম

Gold Rate Today – লক্ষ্মীপুজো উপলক্ষ্যে সোনার দাম নিয়ে বড় খবর। আজকের সোনার দাম কত?

সোনা বা রুপো মানেই লক্ষ্মী বলেই আমরা সকল বাঙালিরা জানি আর আজকে সোনার দাম (Gold Rate Today) ঠিক কত থাকতে চলেছে সেই সম্পর্কে আমরা জেনে নিতে চলেছি। সোনা মানুষের বিপদে আপদে অনেক কাজে লাগে। আজ লক্ষ্মী পুজো বাঙালিদের ঘরে ঘরে আজ লক্ষ্মীদেবীর আরাধনায় ব্যস্ত সব মহিলারা। তবে সোনা রুপা এসব যেহেতু লক্ষ্মী তাই এমন অনেকে আছেন যারা ঐদিন সোনা কেনেন। এছাড়াও সামনেই আবার ধনতেরস সেদিন তো সোনা রুপো কিনবেই সবাই।

Gold Rate Today During Lakshmi Puja 2023.

তার জন্য সোনা রুপোর দামের দিকে নজর থাকে সবার। আজকে সোনার ও রুপোর দাম কেমন থাকবে চলুন জেনে নিন। আজকে শনিবার কলকাতায় সোনার দাম (Gold Rate Today) 10 গ্রাম 24 ক্যারেট পাকা সোনার বাটের দাম 61400 টাকা। 10 গ্রাম 24 ক্যারেট খুচরা সোনার দাম 61960 টাকা। 10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক গহনার দাম 56800 টাকা।

আজকে শনিবার রুপোর দাম (Silver Price) 1 কেজি রুপোর বাটের দাম 74600 টাকা। 1 কেজি খুচরা রূপার দাম 72000 টাকা। কালকে শুক্রবার কলকাতায় সোনার দাম (Gold Rate Today) 10 গ্রাম 24 ক্যারেট পাকা সোনার বাটের দাম 61450 টাকা। 10 গ্রাম 24 ক্যারেট খুচরা সোনার দাম 61750 টাকা।
10 গ্রাম 22 ক্যারেট হলমার্ক গহনার দাম 58700 টাকা।

গতকাল শুক্রবার রুপোর দাম (Silver Price) 1 কেজি রুপোর বাটের দাম 72100 টাকা। 1 কেজি খুচরা রূপার দাম 72200 টাকা। গত কালের তুলনায় আজকে সোনার দাম কমেছে। তবে সোনার দামের তুলনায় রুপোর দাম অনেকটাই পরেছে। আজকে সোনার দাম (Gold Rate Today) কমেছে 50 টাকা আর রুপোর দাম কমেছে 200 টাকা। তাই যদি আজকে কেউ বাড়িতে সোনা বা রুপা আনতে চান আনতে পারেন। তবে প্রতি ঘন্টায় এই দাম ওঠা নাম হতেই থাকে।

West Bengal (পশ্চিমবঙ্গ)

সোনা ও রুপো (Gold Rate Today) কেনার সময়ে উপরে উল্লিখিত দামের সঙ্গে আরও 3 শতাংশ GST যুক্ত হবে অর্থাৎ উপরে যে দাম গুলি উল্লেখ করা হয়েছে তার সঙ্গে GST যুক্ত করা নেই। আর এই উৎসবের মরশুম চলাকালীন কলকাতার বা রাজ্যের অনেক দোকানে ভালো রকমের ছাড় দেওয়া হয়। আর এই সময়ের মধ্যে আপনারা কিনে নিলে অনেক লাভবান হবেন।

LIC New Policy – LIC র আকর্ষণীয় পলিসি, একবার বিনিয়োগে সারাজীবন নির্দিষ্ট আয় নিশ্চিত।

এছাড়াও আগামী কিছুদিনের মধ্যে শীতকাল আর শীতকালে সমগ্র রাজ্যে বিয়ের মরশুম শুরু হয়ে যেতে চলেছে। আর এই মরশুমে সকলেই নিজেদের সন্তানদের জন্য সোনার গয়না (Gold Rate Today) কিনে থাকেন আর এই কারণের জন্য এই দাম অনেক বৃদ্ধি পেয়ে যায়। তাই আর অপেক্ষা না করে আজকেই আপনারা নিজেদের ইচ্ছে ও সামর্থ্য অনুসারে সোনা (Gold) কিনে নিন।
Written By Ananya Chakraborty.

Book Bank Scheme – রাজ্যের অভাবী পড়ুয়াদের পড়াশোনা নিয়ে অভিনব উদ্যোগ। শুনলেই দারুন খুশি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *