ছুটি

Holiday List – রাজ্যে অতিরিক্ত 4 টি ছুটি চলতি মাসে। সরকারি অফিস, বিদ্যালয় সব বন্ধ থাকবে।

চলতি মাসে বা নভেম্বরে অতিরিক্ত ছুটি (Holiday List) থাকতে চলেছে পশ্চিমবঙ্গে। এই কিছুদিন আগে দুর্গাপুজোর জন্য টানা ছুটি ছিল এবং এখনো পর্যন্ত রাজ্যের মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক বিদ্যালয় গুলি আগামী ১৭ তারিখ পুনরায় খুলতে চলেছে। কিন্তু সবাই এই অতিরিক্ত ছুটি পাচ্ছেন না। কিন্তু যারা এই ছুটি পাচ্ছেন না তাদের মন খারাপ করার কোন প্রয়োজন নেই কারণ নভেম্বরে আরও কয়েকদিন সকলে অতিরিক্ত ছুটি (Holiday List) পেতে চলেছে।

West Bengal November Holiday List.

ছুটি পেলে সবারই আনন্দ। এক ঘেয়েমি জীবন কাটাতে কাটাতে বিরক্তবোধ ধরে যায় সবাই। তাই যখনি কোন ছুটি ঘোষণা (Holiday List) হয় তখনি বড় থেকে বাচ্চা সবাই খুব খুশি হয়। দুর্গাপুজো, লক্ষ্মীপুজোর ছুটি শেষ এবার নভেম্বর মাসে আবার একটানা ছুটি পেতে চলেছে সরকরি কর্মীরা। অক্টোবর মাসে যেমন একটানা অনেক ছুটি (Holiday List) ছিল সেরকমই নভেম্বর মাসেও অনেক ছুটি আছে।

এই নভেম্বর মাসে অতিরিক্ত 4 দিনের ছুটি থাকবে সরকরি অফিস গুলো। নভেম্বর মাসে থাকছে 14 দিনের ছুটি এই ছুটি ছাড়াও আরও বাড়তি 4 দিন ছুটি পাবেন সরকারি কর্মীরা। কবে কবে ছুটি (Holiday List) থাকছে অতিরিক্ত দেখে নিন। নভেম্বর মাসের ছুটির তালিকা (Holiday List) পশ্চিমবঙ্গের অর্থদফতর (WB Finance Department) তাদের ছুটির তালিকা প্রকাশ করেন।

এই বছর কালীপুজো বা দীপাবলি শুরু হচ্ছে 12ই নভেম্বর। 12 তারিখ এমনিতেই পরেছে রবিবার তাই কালীপুজোর অতিরিক্ত ছুটি হিসেবে সোমবার এবং মঙ্গলবার অর্থাৎ 13 ও 14ই নভেম্বর করা হয়েছে। এরপরে 15ই নভেম্বর ভাইফোটা এবং বিরসা মুন্ডার জন্মদিন উপলক্ষে ছুটি থাকবে। এই 2টি ছুটি একি দিন পরেছে তাই ভাইফোঁটা পরের দিন অর্থাৎ 16ই নভেম্বর অতিরিক্ত ছুটি থাকবে।

WB Finance Department (পশ্চিমবঙ্গ অর্থদফতর)

12 তারিখ থেকে 16 তারিখ পর্যন্ত একটানা 5 দিন সব সরকারি অফিস বন্ধ থাকবে। এই ছুটির পর একেবার এ 19শে নভেম্বর ছুটি আছে ছটপূজার। কিন্তু ছটপূজার ছুটিও পরেছে রবিবার তাই 20শে নভেম্বর সোমবার অতিরিক্ত ছুটি ঘোষনা করেছে সরকার। আর এরপরে 27 শে নভেম্বর গুরুনানকের জন্মদিন এর জন্য ছুটি থাকবে। এই মাসে অতিরিক্ত ছুটি হিসেবে 4 দিন ছুটি দেওয়া হয়েছে।

PNB – পিএনবি ব্যাংকের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিল RBI. গ্রাহকদের টাকা সুরক্ষিত আছে তো?

এই দিন গুলি হল 13,14,16 এবং 20 শে নভেম্বর। ছুটি গুলো সব রবিবার পরার জন্যে অতিরিক্ত ছুটি ঘোষনা করেছে সরকার। এতে খুশি সবাই এবং এই ছুটি সকল সরকারি অফিস, স্কুল, কলেজ সকলে পাবে। কিন্তু রাজ্যের বেসরকারি প্রতিষ্ঠানের সকল কর্মীরা এই ছুটি পাবেন না। তাহলে এই টানা ছুটিতে আপনারা কোথায় বেরাতে যাবেন বলে ভাবছেন? অবশ্যই নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

WBBPE TET – প্রাথমিক শিক্ষক নিয়োগ মামলার উপর স্থগিতাদেশ দিলো আদালত। কারো পৌষ মাস

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *