চাকরির প্রস্তুতি

Home Guard Recruitment – পশ্চিমবঙ্গে হোম গার্ড নিয়োগ করা হবে, বেতন ও আবেদনের পদ্ধতি দেখুন।

চাকরিপ্রার্থীদের জন্যে সুখবর মুখ্যমন্ত্রীর তরফ থেকে। নতুন করে আবার হোমগার্ড নিয়োগ (Home Guard Recruitment) করা হবে বলে ঘোষণা করলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (WB CM Mamata Banerjee) পুজোর জন্যই এই হোমগার্ড নিয়োগ করা হবে বলে জানিয়েছে মুখ্যমন্ত্রী। এইদিন বুধবার একটি কালীপুজো উদ্বোধনে গিয়ে মুখ্যমন্ত্রী বলেন, যাতে মায়ের পুজোয় যাতে কোন বিঘ্ন না ঘটে তার জন্যে সব দিকে খেয়াল রাখতে হবে। এর‌ জন্যে অস্থায়ি পদে হোমগার্ড নিয়োগ করা হবে।

WB Home Guard Recruitment 2023.

কালীপুজোর উৎসব চলবে 4 দিন ধরে তারপরে আছে জগদ্ধাত্রী পুজো। তাই রাজ্যে একসাথে অনেক দিন ধরে উৎসব চলবে। এই জন্য আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য রাজ্যে হোমগার্ড নিয়োগ করা হবে। পুজোর ভিড় সামলাতে গিয়ে অনেক সময় হিমশিম অবস্থা হয় রাজ্যের পুলিশদের। তাই নতুন করে এই বছর রাজ্যে সরকারের সিদ্ধান্ত অনুসারে হোমগার্ড নিয়োগ (Home Guard Recruitment) করা হবে।

কিন্তু হোমগার্ড অস্থায়ী পদে থাকবে। স্বরাষ্ট্র দপ্তরের তরফ থেকে এই নির্দেশিকা জারি করে জানানো হয়েছে। খুব তাড়াতাড়ি এই Home Guard Recruitment করা হবে। শিক্ষাগত যোগ্যতা এতে আবেদন করতে হলে আবেদনকারীকে নুন্যতম অষ্টম পাশ হতে হবে। বয়সসীমা হোমগার্ডে আবেদন করতে হলে আবেদনকারির বয়স হতে হবে 18 থেকে 40 বছরের মধ্যে। তবে সরকারি নিয়ম অনুযায়ী SC, ST, OBC দের জন্য বয়সের ছাড় আছে।

বেতন যাদের হোমগার্ডে (Home Guard Recruitment) চাকরি হবে তাদের প্রতিদিন 550 টাকা করে দেওয়া হবে। তবে এটি মাসের শেষেই দেওয়া হবে। আবেদন পদ্ধতি হোমগার্ডে (Home Guard Recruitment) আবেদন করতে হলে অফলাইনে আবেদন করতে হবে। এই জন্যে নিকটবর্তী কোন সরকারি অফিসে যোগাযোগ করে রাখতে পারেন। প্রসঙ্গত উল্লেখ্য, OC এবং কমিশনের দ্বারা এই নিয়োগ প্রক্রিয়াটি সম্পন্ন করা হয়।

New LIC Policy (নতুন এলআইসি পলিসি)

সাত থেকে পনেরো দিনের জন্য অস্থায়ী নিয়োগ করা হয়। তবে এই পদটি সম্পূর্ণ রূপে অস্থায়ী এবং চুক্তি ভিত্তিক। তবে এই নিয়োগ বিষয়ে এখনো অফিসিয়ালী নোটিস দেওয়া হয়নি দিলে আমাদের পেজে আপডেট দেওয়া হবে।কিন্তু এই নিয়োগ খুবই তাড়াতাড়ি করা হবে সেই কারণের জন্য আপনারা এই Home Guard Recruitment খুঁটিনাটি সম্পর্কে আগের থেকেই জেনে রাখুন।

Gold Price Today – সোনার দামে বড় পতন, উৎসবের মরশুমে সবচেয়ে কম দাম কলকাতায়।

এছাড়াও যেহেতু অষ্টম শ্রেণী উত্তীর্ণ হওয়ার জন্য আপনাদের এই শ্রেণী উত্তীর্ণ হওয়া বা আপনারা যতদূর পর্যন্ত পড়াশোনা করেছেন সেই সকল পড়াশোনার প্রমানপত্র এবং পরিচয়পত্র হিসাবে আধার কার্ড, প্যান কার্ড ও ভোটার বা রেশন কার্ডের মধ্যে যে কোন একটি আপনাদের দরকার পড়বে এবং বয়সের প্রমাণপত্র হিসাবে আপনারা জন্মের সার্টিফিকেট জমা করতে পারবেন।
Written by Ananya Chakraborty.

Mobile Id Card – প্রত্যেক মোবাইলের জন্য দেওয়া হবে আলাদা আইডি নম্বর। লিংক না করলে ফোনে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *