ছুটি

Govt Holiday – পশ্চিমবঙ্গে নতুন ছুটি ঘোষণা হল। নবান্নের বিজ্ঞপ্তি দেখে নিন।

Govt Holiday বা সরকারি ছুটি নিয়ে ফের একবার নতুন ঘোষণা করা হল নবান্নের তরফে। একটি নতুন ছুটি ঘোষণা করা হল এই মুহূর্তে। কেন্দ্রীয় হারে DA এর দাবিতে রাজ্য সরকারি কর্মীরা আন্দোলন করে চলছে। কিন্তু তাদের কথা শুনেছেনা রাজ্য। কিছু দিন আগে রাজ্য সরকার তাদের কর্মীদের 4 শতাংশ হারে মহার্ঘ ভাতা (Dearness Allowance) বাড়িয়েছিল যার ফলে তাদের ডিএ এর পরিমান 10 শতাংশ।

New Govt Holiday In West Bengal.

কিন্তু তাতে সন্তুষ্ট নয় রাজ্য সরকারি কর্মীরা। কারণ কেন্দ্রের থেকে অনেক কম হারে DA পাচ্ছেন তারা। তার জন্য তারা আন্দোলন চলিয়ে যাচ্ছে। আরো আর এরই মাঝেই রাজ্য সরকার কর্মীদের আরও একদিন ছুটি (Govt Holiday) বাড়াল। রাজ্য সরকার তাদের কর্মীদের আরো 1 দিন ছুটি বাড়াল। তবে এই ছুটি সকল কর্মীরা পাবে না। রাজ্য অর্থমন্ত্রক একটি নোটিশ জারি করেছে সেখানে বলা হয়েছে।

নতুন যে ছুটি দেওয়া হয়েছে তা সেকসেনাল হলিডে (Govt Holiday) হিসেবে ধরা হবে অর্থাৎ সেদিন শুধুমাত্র নির্দিষ্ট কিছু সরকারি কর্মীরাই ছুটি পাবেন। বাকি অন্যান্যরা কাজ করবেন অফিসে ও যাবেন। সেই নোটিসে আর ও বলা হয়েছে ‘প্রকাশ পুরব’ উপলক্ষ্যে এই সেকসেনাল ছুটি দেওয়া হবে । শিখ সম্প্রদায়ের লোকেদের এই উৎসব, রাজ্যের সরকারি কর্মীদের (Government Employees) মধ্যে যারা শিখ সম্প্রদায়ের লোক তারা এই ছুটি পাবেন।

Property Returns (সম্পত্তির হিসাব)

রাজ্য সরকারের অফিস, পুরসভা পঞ্চায়েত, বিধিবদ্ধ প্রতিষ্ঠান, সরকারি সাহায্যপ্রাপ্ত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানের সকল শিখ সম্প্রদায়ভুক্ত রাজ্য সরকারি কর্মচারীরা সেদিন ছুটি (Govt Holiday) পাবেন বলে জানানো হয়েছে। এই নোটিস এর ছবি সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্স এ আপলোড করে বলেন। অত্যন্ত আনন্দের সাথে জানাচ্ছি যে এবার থেকে শ্রী গুরু গোবিন্দ জি এর প্রকাশ পুরব উপলক্ষে শিখ সম্প্রদায়ের সমস্ত রাজ্য সরকারী কর্মচারী, শিক্ষক, পঞ্চায়েত এবং পুরসভার কর্মচারী, শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীরা সেকশনাল ছুটি পাবেন।

যোগ্যশ্রী প্রকল্পে 10 হাজার টাকা পেতে কিভাবে আবেদন করবেন?

রাজ্য সরকারের তরফ থেকে এমন সময় এই ছুটি ঘোষনা (Govt Holiday Announce) করা হল যখন কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে সরকারি কর্মীরা আন্দোলন চালাচ্ছে। আগামী 19 শে জানুয়ারি তারা মহামিছিলের ডাক দিয়েছেন। কেন্দ্রীয় হারে ডিএ না পেলে লাগাতার ধর্মঘটেরও হুঁশিয়ারি দিয়েছেন তারা। এমনকী শুক্রবারই মুখ্যমন্ত্রীকে তাদের সঙ্গে দেখা করতে হবে বলে দাবি তুলেছেন (Govt Holiday).
Written by Ananya Chakraborty.

পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের জন্য সুখবর! আবারও বাড়তে পারে ডিএ

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *