ট্রেন্ডিং

LPG Gas Price – রান্নার গ্যাসের দাম কমতে চলেছে। অবশেষে স্বস্তির খবর মধ্যবিত্তের জন্য।

বর্তমানে LPG Gas Price বা রান্নার গ্যাসের দাম 1000 টাকা। এর আগে গত বছর অক্টোবর মাসে 200 টাকা কমিয়েছিল দাম তবে তাতেও 1000 এর নিচে নামেনি গ্যাসের দাম। অপর দিকে যারা উজ্বলা যোজনার (PM Ujjwala Yojana) আওতায় আছেন তারা অনেকটাই কমে গ্যাস কিনতে পারছেন ভর্তুকি (LPG Gas Subsidy) পাচ্ছেন 300 টাকা। গ্যাস সিলিন্ডারের (LPG Cylinder) এই ক্রমবর্ধমান দাম নিয়ে চিন্তিত হয়ে পড়েছেন সবাই।

LPG Gas Price Reduce Very Soon.

তবে এবার আর এই নিয়ে চিন্তা করতে হবে না। সরকার LPG Gas Price কমাতে পারে গত মাস থেকেই। এর ফলে বিপুল সংখ্যক মানুষ উপকৃত হবেন। সামনেই নির্বাচন আর তার আগেই একধাক্কায় অনেকটাই গ্যাস সিলিন্ডারের (LPG Gas Cylinder) দাম কমাতে পারে কেন্দ্র সরকার (Central Government). চলুন এবার এই নিয়ে বিস্তারিত জেনে নিন, কবে থেকে গ্যাসের দাম কমবে?

কেন্দ্র সরকার 1লা ফেব্রুয়ারিতে বাজেট পেশ করবে সেখানেই LPG Gas Price নিয়ে বড় ঘোষনা করা হতে পারে। ঐ দিন LPG সিলিন্ডার এর দাম অনেকটা কমতে পারে। এটি সবার জন্য বড় উপহার হতে পারে। তবে এই নিয়ে সংবাদমাধ্যমে কন ঘোষনা করেনি মোদি সরকার (Modi Government). তবে এই নিয়ে ভারত সরকারের দ্বারা একটা দারুন প্রচার চলছে। আনুমান করা হচ্ছে LPG Gas Price 100 টাকা কমতে পারে।

School Holiday (স্কুলে ছুটি ঘোষণা)

আপনার আরও সস্তায় পেয়ে যাবেন গ্যাস সিলিন্ডার। 800-900 টাকায় গ্যাস সিলিন্ডার কিনতে পারবেন। সরকার যদি গ্যাস সিলিন্ডারের দাম কমায় তাহলে ভর্তুকির (LPG Subsidy Hike) পরিমান বাড়বে। প্রধানমন্ত্রী উজ্বলা যোজনার আওতায় যারা আছেন তারা এমনিতেই 300 টাকা করে ভর্তুকি পাচ্ছেন এখন 100 টাকা গ্যাসের দাম কমলে তারা 400 টাকা গ্যাসের ভর্তুকি পাবেন।

রান্নার গ্যাসের দাম কমানো নিয়ে মোদী সরকারের বড় পদক্ষেপ। ভর্তুকি আরও বাড়ানো হবে!

যারা উজ্বলা যোজনার আওতায় আছেন তারা আরও লাভবান হবেন LPG Gas Price কমলে। তবে 1লা ফেব্রুয়ারি আসলেই বোঝা যাবে ঐদিন কি ঘোষনা করা হয় সরকারের তরফ থেকে। কিন্তু এর জন্য সকলকে আগামী ১লা ফেব্রুয়ারির বাজেট (Union Budget 2024) অধিবেশন পর্যন্ত অপেক্ষা করে থাকতে হবে। কিন্তু কোন বড় ঘোষণা হতে চলেছে বলে মনে করছেন অনেকে।
Written by Ananya Chakraborty.

কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে মহিলারা পাবে 12 হাজার টাকা! পুরুষরা পাবে 6 হাজার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *