অর্থনীতি

FD Interest Rate – ফিক্সড ডিপোজিটে সুদের হার একধাক্কায় বাড়ল। গরীব মধ্যবিত্তের কোটিপতি হওয়ার স্বপ্নপূরণ।

ফিক্সড ডিপোজিটে সুদের হার বা FD Interest Rate নিয়ে দারুণ সুখবর গ্রাহকদের জন্য। বর্তমানে প্রতিটা মানুষ যেকোনো জায়গায় বিনিযোগ করতে পছন্দ করে। সে Fixed Deposit হোক আর জীবন বীমা হোক। যেটা সুরক্ষিত সেই সব জায়গাতেই বিনিয়োগ (FD Investment) করা ভালো। আর বেশিরভাগ মানুষই চান এমন জায়গায় বিনিয়োগ করতে যেখানে বিনিয়োগ করলে সুদ বেশি পাওয়া যায়।

Axis Bank FD Interest Rate Increase.

যেই সব গ্রাহকরা ফিক্সড ডিপোজিটে সুদ বেশি চাইছেন তাদের জন্য সুখবর দিল Axis Bank. তাদের তরফ থেকে ফিক্সড ডিপোজিটে (FD Interest Rate) সুদের হার বাড়ান হল। আক্সিস ব্যাংকে (Axis Bank FD) এর তরফ থেকে যে সুদের হার বাড়ান হয়েছে তা 1লা ফেব্রুয়ারি থেকে কার্যকর। ঐদিন ব্যাংকের তরফ থেকে যে সুদের হার বসানো হয়েছে তাতে গ্রাহকরা 7 দিন থেকে 10 বছরের জন্য জমা টাকার উপরে 3 শতাংশ থেকে শুরু করে 7.10 শতাংশ সুদ (FD Interest Rate) পাবেন।

শুধুমাত্র আক্সিস ব্যাংকে এখন এই FD Interest Rate বৃদ্ধি করা হয়েছে। কিন্তু আমাদের দেশে কোটি কোটি মানুষ আছেন যারা এই Fixed Deposit স্কিমে বিনিয়োগ করতে চলেছেন বা ইতিমধ্যেই বিনিয়োগ করেছেন। এবারে সেই সকল মানুষেরা মনে করেন যে যেখানে বেশি সুদ পাওয়া যাবে সেখানেই বিনিয়োগ করবো। চলুন নতুন যে সুদের হার (FD Interest Rate) চালু করা হয়েছে তা দেখে নিন।

Axis Bank New FD Interest Rate

  • আক্সিস ব্যাংকের যে সব গ্রাহকরা তাদের টাকা 7 দিন থেকে 10 দিনের জন্য Fixed Deposit এ জমা রাখবেন তারা 3 শতাংশ হারে সুদ পাবেন।
  • 15 থেকে 29 দিনের Fixed Deposit এর ক্ষেত্রে 3 শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।
  • 30 থেকে 45 দিনের জমা অর্থের জন্যে 3.50 শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।
  • 46 থেকে 60 দিনের জমা অর্থের উপরে 4.25 শতাংশ সুদ দেবে ব্যাংক (FD Interest Rate).
  • 61 থেকে 3 মাসের জন্য 4.50 শতাংশ সুদ দেবে ব্যাংক।
  • 3 মাস থেকে 6 মাসের জন্য জমা রাশির ক্ষেত্রে 4.75 শতাংশ সুদ দেবে ব্যাংক।
  • 6 মাস থেকে 9 মাসের জন্য 5.75 শতাংশ সুদ দেবে ব্যাংক।
LIC Scheme (এলআইসি স্কিম)
  • 9 মাস থেকে 1 বছরের জন্য 6 শতাংশ সুদ পাবেন গ্রাহকরা।
  • 1 বছর থেকে 15 মাসের জন্য FD এর ক্ষেত্রে 6.70 শতাংশ সুদ দেবে ব্যাংক।
  • 15 মাস থেকে 2 বছরের জমা রাশির ক্ষেত্রে 7.10 শতাংশ সুদ পাবেন গ্রাহকরা। ঠিক এই একি পরিমান সুদ পাওয়া যাবে 2 বছর থেকে 3 বছরের জন্য এবং 3 বছর থেকে 5 বছরের Fixed Deposit এর জন্যে।

SBI গ্রাহকদের জন্য সুখবর। এই কাজটি করলেই 1 লক্ষ টাকা পাবেন।

আর 5 বছর থেকে 10 বছর পর্যন্ত যারা তাদের অর্থ জমা করবে তারা 7 শতাংশ হারে সুদ পাবেন। আর এই সুদের হার সময়ে সময়ে পরিবর্তন হয়। আর এই কারণের জন্য আপনারা যখন বা যেই তারিখে নিজেদের টাকা জমা রাখছেন সেই তারিখ অনুসারে আপনারা সুদের হার (FD Interest Rate) পাবেন। সেই হিসাবে আপনারা নিজেদের টাকা জমা রাখবেন।
Written by Ananya Chakraborty.

মাত্র 4 বছরে বিনিয়োগ হবে আট গুন। এই স্কীমে টাকা রাখলে ঝড়ের গতিতে টাকা বাড়বে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *