অর্থনীতি

Stocks To Buy – শেয়ার বাজারে এই 4টি স্টক আজই কিনুন, আকর্ষণীয় রিটার্নের সম্ভাবনা!

যারা স্টক মার্কেটে বিনিয়োগ করেন তাদের জন্যে বড় খবর (Stocks To Buy). চলতি সপ্তাহে একটি বড়সড় পতনের আশঙ্কা লক্ষ্য করা যাচ্ছে। এই বিষয়ে IIFL (India Infoline Finance Limited) সিকিউরিটিজ এর ডিরেক্টর সঞ্জীব ভাসিন কি জানিয়েছেন চলুন দেখে নিন। বিগত শুক্রবারে একটি বড়সর পতন লক্ষ্য করার পর এখনো বাজারে অনিশ্চয়তা বজায় রয়েছে। এর ফলে বিনিয়োগ (Share Market Investment) রীতিমত ঝুঁকিপুর্ণ হয়ে উঠেছে।

Best Stocks To Buy In Share Market For Today.

এই সময় বিনিয়োগ করা উচিৎ হবে কিনা সেই বিষয় নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে। IIFL সিকিউরিটিজ এর ডিরেক্টর সঞ্জীব ভাসিন জানিয়েছেন এই সপ্তাহেও পুনরায় একটি পতন দেখা যেতে পারে। দীর্ঘমেয়াদি দৃষ্টি ভঙ্গির পরিপ্রেক্ষিতে বাজারকে (Stocks To Buy) ভালো দেখাচ্ছে, তবে স্বল্প মেয়াদে বিনিয়োগ ঝুঁকিপুর্ণ হতে চলেছে বলেই উল্লেখ করেছেন তিনি।

কিন্তু বেশ কয়েকটি স্টকে ক্রয়ের (Stocks To Buy) সুযোগ আসবে। এই বিষয়ে তিনি চারটি স্টক (Stock) কেনার পরামর্শ দিয়েছেন। কোন কোন স্টকের বিষয়ে তিনি বলেছেন চলুন জেনে নেওয়া যাক, বাজারে এখন অস্থিরতা বজায় রয়েছে। চলতি সপ্তাহেও এটি বজায় থাকবে। অস্থিরতার পরিমান আরো বাড়তে চলেছে। জুন মাসের দ্বিতীয় সপ্তাহের আগে এই অস্থিরতা কমার সেইভাবে কোনো সম্ভবনা নেই।

এটি খুব ইতিবাচক হতে পারে। তবে শুক্রবারের পতনটির কারনে আতঙ্কিত হওয়ার কোনো কারন নেই। আমি মনে করছি এই মুহুর্তে বাজারে পতন লক্ষণীয় হতে পারে, সেই সম্ভবনা প্রবল। এত সহজে এই অস্থিরতা কেটে যাওয়ার সম্ভবনা নেই। এই সব বিষয় গুলো স্টক স্পেসিফিক দৃষ্টি ভঙ্গি (Stocks To Buy) বজায় রাখার দিকে ইঙ্গিত করছে। ডেটা গুলো খুব তাড়াতাড়ি পরিবর্তিত হচ্ছে।

স্টক বিক্রি (Stocks To Buy) করে আয় নিশ্চিত করার প্রচেষ্ঠার ক্ষেত্রে বিনিয়োগকারীদের আরো নমনীয় হতে হবে। আমি এখন মনে করছি দীর্ঘমেয়াদে বিনিয়োগের সুযোগ রয়েছে। কিন্তু স্বল্পমেয়াদী বিনিয়োগের ক্ষেত্রে আরও কিছুটা একত্রীকরণ লক্ষ্যণীয় হওয়ার সম্ভাবনা বর্তমান। আগামী সময়ে সূচকগুলিতে আরও বেশ কিছুটা দুর্বলতা লক্ষ্যণীয় হতে পারে।

Stocks To Buy In This Week

প্রথম যে স্টকটির কথা বলব যা ক্রয় কর্তে পারবেন তা হল স্টেট ব্যাংক (SBI Stock). এই স্টকটি চলতি সপ্তাহের জন্য খুব শক্তিশালী হতে চলেছে। এছাড়া অন্য আর একটি স্টক যেটি আমি পছন্দ করছি সেটি অটো স্পেসে রয়েছে, সেটি হল হিরো মোটো কর্প (Hero Moto Corp). এই স্টকটিও আগামী দিনে খুব ভালো পারফর্ম করতে পারে। দুই চাকার গাড়ি গুলো খাতটিকে দুর্দান্ত দেখাচ্ছে।

Post Office Scheme (পোস্ট অফিসের স্কিম)

অনেকেই বর্তমানে L&T স্টকের উপর লক্ষ্য রাখছেন। এই স্টকটিও বিনিয়োগের (Stocks To Buy) জন্য খুব ভালো অবস্থানে রয়েছে। কিন্তু, মূল্যায়ন খুব অস্থির অবস্থায় রয়েছে। সেই কারণেই লার্জক্যাপ গুলির উপর আমি লক্ষ্য রাখতে চলেছি। টাটা মোটরের স্টকটিও বিনিয়োগের (TATA Motors Stocks To Buy) জন্য খুব ভালো। এই স্টকটি দুর্দান্ত পারফরমেন্স করতে পারে।

বন্ধ হওয়া LIC Lapsed Policy পলিসি চালু করার সুবর্ণ সুযোগ। কিভাবে চালু করবেন?

কিছু স্টক বিক্রি করুন। একই সাথে সেই অর্থ নিয়ে শক্তি খাতে যান, কিছু আর্থিক পরিষেবার খাতে বিনিয়োগ করুন, এটি সুযোগ। আইটি এবং কনজাম্পশন খাতও খুব ভালো অবস্থানে রয়েছে। শেয়ার বাজারে বিনিয়োগের প্রতি ইতিবাচক দৃষ্টিভঙ্গি বজায় রাখুন, এটি আপনাকে নিরাশ করবে না। আর ওপরে উল্লেখিত Stocks To Buy বা স্টক গুলির দিকে আপনারা ভালো করে নজর রাখুন।
Written by Ananya Chakraborty.

পড়ুয়াদের উচ্চ শিক্ষায় সুলভে শিক্ষা ঋণ দিচ্ছে এই সকল ব্যাংক। অনলাইনে আবেদন করুন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *