সোনার দাম

Gold Rate Today – অক্ষয় তৃতীয়ার দিন হলমার্ক সোনার দাম কত হল? নতুন দাম শুনে খুশি সকলে!

পশ্চিমবঙ্গে আজকের সোনার দাম বা Gold Rate Today নিয়ে সকলের মনে একটি জিজ্ঞাস্য থেকেই যাচ্ছে। কারণ আজ ১০ই মে অক্ষয় তৃতীয়া (Akshaya Tritiya 2024) সাধারণত অক্ষয় তৃতীয়ার দিনে মানুষ শুভ কিছু করে থাকেন। বাঙালি মানেই রয়েছে, সোনা (Gold As An Investment) কেনার প্রবণতা। অনেকে সোনা কেনার উপযুক্ত সময় হিসাবে বেছে নিয়ে থাকেন আজকের দিনটিকে।

Hallmark Gold Rate Today.

বেশ কিছুদিন ধরেই সোনার দাম (Gold Rate Today) যেভাবে লাফিয়ে লাফিয়ে বাড়তেই শুরু করেছিল তাতে খুব স্বাভাবিকভাবেই প্রত্যেকেই দিশেহারা হয়ে পড়ছিলেন। সোনার দাম বাড়তে বাড়তে (Gold Price Hike) বর্তমানে একেবারে পৌঁছে গিয়েছে ৭০ হাজারের কাছাকাছি। তবে অক্ষয় তৃতীয়ার দিন সোনার দাম (Gold Rate Today) কমল নাকি বাড়ল? আসুন আমাদের আজকের এই প্রতিবেদনে সম্পূর্ণটা দেখে নেওয়া যাক।

প্রত্যেকদিন সকালেই সোনার দামের (Gold Rate Today) চার্টটি আপডেট করা হয় অনলাইনে। দিন শুরুর সময় এই দামটিকেই মুখ্য দাম হিসাবে ধরে নেওয়া হয়। বিভিন্ন দোকানের সোনার ব্যবসায়ীরা এই অনুযায়ী তারা সোনার মূল্য নির্ধারণ করে থাকেন। আজ শুক্রবার হলমার্ক সোনার দশ গ্রামের দাম বেড়ে গিয়েছে। ২৪ ক্যারেট দশ গ্রাম খুচরো পাকা সোনার দাম বেড়েছে টাকা। এক্ষেত্রে নতুন দাম হয়েছে ৭৩ হাজার ০৯০ টাকা।

২২ ক্যারেট দশ গ্রাম পাকা সোনার বাটেরও দাম বেড়েছে আজ। নতুন দাম হয়েছে ৬৭০০০ টাকা। আজকে দাম বাড়লেও গতকাল কিন্তু সোনার দাম (Gold Rate Today) একলাফে অনেকটা কমে গিয়েছিল। যদি আমরা গতকালের দামের দিকে একবার চোখ দিই তাহলে দেখা যাবে গতকাল ২২ ক্যারেট দশ গ্রাম হলমার্ক সোনার গহনার দাম 200 টাকা কমে গিয়েছিল।

কালকে সোনার দাম হয়েছিল ৬৮ হাজার ৭৫০ টাকা। খুচরো পাকা Gold Rate Today কমেছিল ২০০ টাকা। গতকালকে সোনা বিক্রি হয়েছে ৭২ হাজার ৩৫০ টাকায়। গতকাল পাকা সোনার বাট ১০ গ্রামের দাম কমেছিল ২০০ টাকা। এই দিন হলুদ ধাতু বিকিয়েছে ৭২ হাজার টাকায়। আজকে অক্ষয় তৃতীয়াকে ঘিরে রয়েছে একটি সুখবর। জানা যাচ্ছে বহুল জনপ্রিয় অ্যাপ Google Pay থেকে নাকি মাত্র ১০ টাকাতেই মানুষ কিনতে পারবেন সোনা। নিশ্চয়ই জানতে ইচ্ছা করছে কীভাবে এই সোনা কিনবেন?

আর এই Gold Rate Today বা সোনার দাম প্রতিদিন পরিবর্তিত হয়। এবারে আজকে এই দাম অনেকটাই বৃদ্ধি পেয়েছে এবং বিগত কিছু দিন ধরে সোনার দাম কমার দিকে ছিল কিন্তু আজ অক্ষয় তৃতীয়া হওয়ার জন্য আবার দাম বৃদ্ধি পেতে শুরু করেছে। তাই আপনারা গয়না কেনার আগে এই দাম GST ও গয়নার মজুরি সম্পর্কে আরও বিস্তারিত তথ্য সম্পর্কে জেনে নিয়ে তবেই সিদ্ধান্ত নেবেন।

Savings Account (সেভিংস একাউন্ট)

How To Buy Gold On 10 Rupees By Google Pay?

সবার প্রথমে ইচ্ছুক ব্যক্তিকে ইনস্টল করে নিতে হবে Google Pay অ্যাপটি। সেখানে বানিয়ে নিতে হবে একটি একাউন্ট। তারপর লকারের মধ্যে দিয়ে লোকাল গোল্ডের বিকল্প দেখতে পাবেন ব্যবহারকারী। এরপর সোনা কেনার জন্য বাই নাও অপশনে ক্লিক করতে হবে। এই সহজ পদ্ধতি অবলম্বন করার মাধ্যমে আপনারা অনলাইন সোনা (Online Gold) কিনে নিতে পারবেন।

5 লাখ টাকা পাবে সবাই! Ayushman Bharat Card বানালেই এই সুবিধা সকলের হাতের মুঠোয়

আর এই Gold Rate Today প্রত্যেক দিনের মত আজও পরিবর্তিত হয়েছে এবং ভবিষ্যতে এই দাম আবার বদলাবে সেই জন্য সকল গ্রাহকদের উচিত যেই দিন সোনা কিনবেন সেই দিনের দাম সম্পর্কে আপনারা জেনে নিয়ে তবেই সিদ্ধান্ত নেবেন। তাহলে আজকে কে কে সোনার গয়না কিনবেন? নিচে কমেন্ট করে অবশ্যই জানাবেন এবং আমাদের সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written By Tithi Adak.

পশ্চিমবঙ্গে সোনার দাম কমে গেল অক্ষয় তৃতীয়ার আগে, এই সুযোগকে কাজে লাগান

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *