অর্থনীতি

2 লাখ জমিয়ে 13 লাখ রিটার্ন! LIC Fixed Deposit সুদের হার জেনে নিন

ফিক্সড ডিপোজিট স্কিমে (LIC Fixed Deposits Scheme) আমরা সকলে বিনিয়োগ করে থাকি। আর দেশের সকল বিনিয়োগ প্রকল্পের (Investment Scheme) মধ্যে FD (Fixed Deposit) হল সবচেয়ে জনপ্রিয়। আর এই স্কিমে কোটি কোটি মানুষ নিজেদের টাকা বিনিয়োগ করেছেন। আর এই জন্যই আজকের এই আলোচনাতে আমরা LIC Fixed Deposit বা এলআইসি ফিক্সড ডিপোজিট স্কিম সম্পর্কে সকল তথ্য সম্পর্কে জেনে নেব (Life Insurance Corporation of India).

LIC Fixed Deposits Interest Rate 2024.

LIC এর কথা প্রায় সবাই শুনেছেন। দেশের বৃহত্তম সরকারি বীমা সংস্থা হল LIC অর্থাৎ Life Insurance Corporation of India. আজ আপনাদের সাথে LIC এর একটি প্ল্যান সম্পর্কে আলোচনা করব যেখানে বিনিয়োগ করলে আপনারা পাবেন বড় রিটার্ন। আপনারা যেমন ব্যাংকে FD তে একবার টাকা বিনিয়োগ করেন এবং মেয়াদ শেষে সুদ সমেত ফেরত পান, তেমনি LIC Fixed Deposit রয়েছে এমন।

এলআইসি ফিক্সড ডিপোজিট স্কিম

LIC এর এই প্ল্যান এর নাম হল LIC Single Premium Endowment Plan 917. দীর্ঘ মেয়াদি বিনিয়োগের জন্য এটি ভালো স্কীম। এই LIC Fixed Deposit আপনি যদি 2 লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে পাবেন 13 লক্ষ টাকা রিটার্ন। কিভাবে পাবেন, কারা কারা আবেদন করতে পারবেন এই বিষয়ে আলোচনা করব। আর এই LIC Policy এর মাধ্যমে আপনারা ভালো পরিমাণ রিটার্ন পেতে পারবেন।

What is LIC Single Premium Endowment Plan 917?

সবার আগে জেনে নিন এই প্ল্যান সম্পর্কে। কি কি সুবিধা আছে এই প্ল্যান গুলোতে? LIC Fixed Deposit এর মত LIC সিঙ্গেল প্রিমিয়াম এন্ডোমেন্ট প্ল্যানে এককালীন বিনিয়োগ করে বড় তহবিল গঠন করতে পারবেন। LIC এর এই প্ল্যানের টেবিল নম্বর হল 917. এটি একটি দীর্ঘমেয়াদি বিনিয়োগ পরিকল্পনা। এই প্ল্যানটির মেয়াদ হল 10 বছর থেকে 25 বছর।

আপনি এই প্ল্যানটিতে দুই ধরনের রাইডার পাবেন। Accidental Death and Disability Benefit Raider এবং New Term Assurence Raider. এই প্ল্যানটিতে 80 C ধারা অনুযায়ী কর ছাড়ের সুবিধা পাবেন। এই প্ল্যান সম্পর্কে আরো জানতে LIC এর অফিসিয়াল ওয়েবসাইট চেক করুন। LIC Fixed Deposits সম্পর্কে আরও তথ্য সম্পর্কে আপনারা জেনে নিন।

PNB (পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক)

Who will Invest in LIC Fixed Deposit

এই প্ল্যানটি কেনার জন্য আপনার বয়স সর্বনিম্ন 90 দিন থেকে সর্বোচ্চ 65 বছরের মধ্যে হতে হবে। এই প্ল্যানটির মেয়াদ 75 বছর। তাই আপনি 65 বছর বয়সে এই প্ল্যানটিতে বিনিয়োগ করতে চাইলে 10 বছর মেয়াদের জন্যেই বিনিয়োগ করতে হবে। LIC এর এই প্ল্যানটিতে সর্বনিম্ন বিনিয়োগের রাশি হল 50 হাজার টাকা এবং এর কোনো সীমা নেই।

পোস্ট অফিসে ডবল রিটার্ন! KVP Scheme এর সুদ শুনে চমকে উঠবেন

LIC Fixed Deposit Return on Investment

এই স্কীমে যদি 2 লক্ষ টাকা জমা করা যায় তাহলে 13 লক্ষ টাকা রিটার্ন পাওয়া যাবে। তবে এটি দীর্ঘমেয়াদি বিনিয়োগেই সম্ভব। LIC এর এই প্ল্যানটিতে fixed deposit এর থেকে বেশি রিটার্ন পাওয়া যায়। আপনি যদি এই স্কীমে 2.4 লক্ষ টাকা বিনিয়োগ করেন তাহলে 25 বছর পর 13.62 লক্ষ টাকা রিটার্ন পাবেন। পলিসি কেনার 24 বছর পর যদি মারা যায় তাহলে ম্যাচুরিটির উপরে 12.47 লক্ষ টাকা পাবেন নমিনি। আর যদি কোনো দুর্ঘটনার কারনে পলিসি হোল্ডার মারা যান তাহলে নমিনি 17.87 লক্ষ টাকা রিটার্ন পাবেন।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *