অর্থনীতি

FD Interest Rates : ফিক্সড ডিপোজিটে বাড়ল সুদের হার! SBI PNB HDFC FD-তে কত সুদ দিচ্ছে?

ফিক্সড ডিপোজিটে বিনিয়োগ করেছেন? এবারে FD Interest Rates বা ফিক্সড ডিপোজিটে সুদের হার নিয়ে দারুণ সুখবর শোনালো দেশের প্রথম সারির সকল রাষ্ট্রায়ত্ত (Public Sector Bank) এবং বেসরকারি ব্যাঙ্ক (Private Bank). বর্তমানে মানুষ নিজের উপার্জিত অর্থ সঞ্চয় করতে গেলে ফিক্সড ডিপোজিটের (Fixed Deposit) দিকেই ঝুঁকছে। আর এই স্কিম সকল নাগরিকদের কাছে সবচেয়ে জনপ্রিয় এবং ভরসা যোগ্য।

SBI HDFC PNB ICICI FD Interest Rates Hike.

মূলত State Bank of India, HDFC BANK, Punjab National Bank, ICICI Bank এর মত আরো অনেক ব্যাঙ্ক নিজেদের FD Interest Rates বাড়িয়েছে। জুলাই মাসে FD করলে কোন ব্যাঙ্কে বেশি সুদ পাবেন বিস্তারিত জেনে নিন। আর যে কোন ধরণের টাকা বিনিয়োগের আগে আপনারা একটি জিনিস খেয়াল রাখবেন যে সেই সম্পর্কে আপনারা সকল সম্পর্কে জেনে নেওয়া।

কোন ব্যাঙ্কে FD-তে বেশি সুদ পাবেন?

দেশের অনেক নামকরা ব্যাঙ্ক তাদের FD Interest Rates বাড়িয়েছে। তাই আপনি যদি জুলাই মাসে কোনো ব্যাঙ্কে ফিক্সড ডিপোজিট করার কথা ভাবছেন তাহলে নতুন সুদের হার (FD Interest Rates) জানা দরকার আপনার। আপনি যদি বিভিন্ন ব্যাঙ্কের সুদের হার তুলনা করে না দেখেন তাহলে বুঝতে পারবেন না কোন ব্যাঙ্কের সুদের হার বেশি আর কোন ব্যাঙ্কে বিনিয়োগ (FD Investment) করলে আপনার লাভ হবে।

SBI FD Interest Rates Hike

ভারতীয় স্টেট ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট অনুযায়ী SBI FD তে বর্তমান সুদের হার সাধারন গ্রাহকদের 3.50% থেকে 7.10% পর্যন্ত। আর প্রবীণ নাগরিকদের সুদের হার 4% থেকে 7.60% সুদের হার অফার করছে। আবার SBI এর 400 দিনের মেয়াদের অমৃত কলস স্পেশাল FD তে 7.10% সুদের হার অফার করছে। এই অমৃত কলস স্পেশাল ফিক্সড ডিপোজিটে (SBI Amrit Kalash FD Scheme) তে 30 শে সেপ্টেম্বর 2024 পর্যন্ত বিনিয়োগ করা যাবে।

HDFC Bank FD Interest Rates

HDFC ব্যাঙ্ক ফিক্সড ডিপোজিটের উপরে সাধারন গ্রাহকদের 3.00% থেকে 7.25% পর্যন্ত সুদের হার অফার করছে। আর প্রবীণ নাগরিকদের সুদের হার (HDFC Senior Citizen Fixed Deposit Interest Rate) 3.50% থেকে 7.50% সুদের হার অফার করছে। এই ব্যাংক তাদের 18 মাস থেকে 21 মাসের মেয়াদের স্কীমে সবচেয়ে বেশি সুদ অফার করে।

ICICI Bank FD Interest Rates

ICICI BANK Fixed Deposit এর উপরে সাধারন গ্রাহকদের 3.00% থেকে 7.20% পর্যন্ত সুদের হার অফার করছে। আর প্রবীণ নাগরিকদের সুদের হার 3.50% থেকে 7.75% সুদের হার অফার করছে। এই ব্যাঙ্ক তাদের 15 থেকে 18 মাসের কম মেয়াদের স্কীমে বেশি সুদের হার অফার করছে। আর এই সম্পর্কে আরও তথ্য পাওয়ার জন্য আপনারা ব্যাঙ্কের অফিসিয়াল ওয়েবসাইট চেক করুন।

PNB FD Interest Rates

পাঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক স্থায়ী আমানতের সুদের উপরে সাধারন গ্রাহকদের 3.00% থেকে 7.25% পর্যন্ত সুদের হার অফার করছে। আর প্রবীণ নাগরিকদের সুদের হার 4.00% থেকে 7.75% সুদের হার অফার করছে। এই ব্যাঙ্ক 400 দিনের মেয়াদের Punjab National Bank FD তে বেশি সুদ অফার করছে 7.25 শতাংশ থেকে 7.75 শতাংশ। আর এর ফলে কোটি কোটি গ্রাহকদের সুবিধা হতে চলেছে।

SBI Instant Loan (স্টেট ব্যাঙ্ক তাৎক্ষণিক ঋণ)

Yes Bank FD Interest Rates

YES Bank তার FD তে সুদের উপরে সাধারন গ্রাহকদের 3.25% থেকে 8.00% পর্যন্ত সুদের হার অফার করছে। আর প্রবীণ নাগরিকদের সুদের হার 3.75% থেকে 8.50% সুদের হার অফার করছে। এই ব্যাঙ্কের 18 মাসের মেয়াদের FD তে বিনিয়োগ করলে 8% থেকে 8.50% পর্যন্ত সুদ পাবেন।

একধাক্কায় কমে যাবে ক্রেডিট স্কোর বা CIBIL স্কোর! বেশি EMI দিতে হবে? এই ভুল ভুলেও করবেন না

Canara Bank FD Interest Rates

কানাড়া ব্যাঙ্ক (Canara Bank Fixed Deposit) তার FD তে সুদের উপরে সাধারন গ্রাহকদের 4.00% থেকে 7.25% পর্যন্ত সুদের হার অফার করছে। আর প্রবীণ নাগরিকদের সুদের হার 4.00% থেকে 7.75% সুদের হার অফার করছে। এই ব্যাংক তার 444 দিনের মেয়াদের FD বেশি সুদের হার অফার করছে 7.25 শতাংশ এবং 7.75 শতাংশ।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *