প্রকল্প

Lakshmir Bhandar : ফের লক্ষ্মীর ভাণ্ডারে টাকা বাড়বে? রাজ্য জুড়ে জল্পনা তুঙ্গে!

পশ্চিমবঙ্গের মহিলাদের জন্য আবার দারুন খবর। বাড়বে লক্ষ্মীর ভাণ্ডারের ভাতার (Lakshmir Bhandar Allowance) পরিমান? সম্প্রতি রাজ্যের জনপ্রিয় লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প নিয়ে এমনই গুরুত্বপুর্ণ আপডেট সামনে এলো। কতটা বাড়তে পারে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা? কবে বাড়বে? এই নিয়ে কি কোন সিদ্ধান্ত নেওয়া হয়েছে সরকারের (Government of West Bengal) তরফে? এমনই প্রশ্ন উঠছে সকলের মনে।

Lakshmir Bhandar Allowance Hike News Fact Check.

২০২১ সালে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি বিধানসভা ভোটে জিতে এই Lakshmir Bhandar প্রকল্পের শুভ সূচনা করেন। আর তখন এই প্রকল্পে ৫০০ ও ১০০০ টাকা করে দেওয়া হত। কিন্তু সম্প্রতি এইবারের রাজ্য বাজেটে এই ভাতা বাড়িয়ে ১০০০ ও ১২০০ টাকা করা হয়েছে। আর এই জন্যই অনেকে মনে করছেন যে লোকসভা ভোটে এই বিপুল সাফল্য এই জন্যই।

লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প ২০২৪

বর্ত্মানে রাজ্য সরকারের সব প্রকল্প গুলোর মধ্যে Lakshmir Bhandar প্রকল্প বেশি জনপ্রিয়তা পেয়েছে তা বলার অপেক্ষা রাখে না। উল্লেখ্য, প্রতি বার ভোটার আগে এই প্রকল্প দারুন প্রভাব ফেলে ভোট ব্যাঙ্কে। এই বছরও তার অন্যথা হয়নি। বিজেপিকে ধরাশায়ি করে সবুজ ঝড় উঠেছে রাজ্যে ফের। এমনকি এই প্রকল্পের জন মানবিক সাফল্যের কারণে এই প্রকল্পের আদলে বিভিন্ন রাজ্য সরকার বিধানসভা ভোটে বাজি লড়তে মহিলাদের একের পর এক মাসিক ভাতা দেওয়ার প্রকল্প ঘোষণা করে চলেছে।

মহিলাদের জন দারুণ প্রকল্প

আর এই Lakshmir Bhandar প্রকল্পের আদলে দেশের বাকি সকল রাজ্যের সরকার গুলিও নিজেদের নাগরিকদের জন্য এই ধরণের আর্থিক সাহায্য করার প্রকল্প নিয়ে আসছেন। কিছু দিন আগেই মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ সিন্ডে লাডলা ভাই যোজনা (Ladla Bhai Yojana) নিয়ে এসেছে। আর এভাবেই আরও অনেক ধরণের প্রকল্প এসেছে বা ভবিষ্যতে ভোট ব্যাঙ্কের জন্য আসতে পারে বলে মনে করছেন অনেকে।

Recruitment Scam (শিক্ষক নিয়োগ দুর্নীতি)

বর্তমানে কানা ঘুসো শোনা যাচ্ছে Lakshmir Bhandar এর মাসিক ভাতা আরো বৃদ্ধি পেতে পারে। 1500 থেকে 2000 টাকা পর্যন্ত দেওয়া হতে পারে এই প্রকল্পে। মূলত 2026 এর বিধানসভা ভোটের আগে ভাতা বাড়তে পারে বলে মনে করছেন অনেকে। এই বিষয়টি বর্তমানে মানুষের চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে। তবে এই নিয়ে রাজ্য সরকার এখন কোনো বিজ্ঞপ্তি জারি করেনি।

পোস্ট অফিস থেকে 15000 টাকা পেতে চান? তাহলে এই স্কিমে বিনিয়োগ করুন

কিন্তু যদি সত্যিই এই Lakshmir Bhandar প্রকল্পের ফের ভাতা বৃদ্ধি করা হয় তা হলে আখেরে রাজ্যের সকল মহিলাদের সুবিধা হতে চলেছে বলে মনে করছেন অনেকে। এবারে দেখার অপেক্ষা যে আগামী দিনে পশ্চিমবঙ্গ সরকারের তরফে এই নিয়ে কি সিদ্ধান্ত নেওয়া হয়। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, ধন্যবাদ।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *