রোজগার

Lottery: লটারি জেতার সহজ উপায়। এই উপায়ে টিকিট কিনে পুরস্কার পেয়েছে সবাই

বেশিরভাগ মানুষ চায় সাইড ইনকাম করতে তার জন্যে বহু মানুষ লটারি (Lottery Ticket) কাটেন। কেউ লটারি কেটে জিতছেন তো আবার কেউ হারছেন। এই প্রতিবেদনটিতে আমরা আপনাদের জানাব লটারি কাটার কিছু টিপসের ব্যাপারে। তবে এই পদ্ধতি জানলে লটারি টিকিট কাটা নিয়ে আপনাদের সকল ধরণের প্রশ্নের উত্তর আপনারা পেয়ে যাবেন বলেই মনে হয়। এর মাধ্যমে লটারি কাটার (Lottery Buying Tips) একটি ধারনা পেতে পারবেন এবং নিজের ভাগ্য বদলাতে পারবেন।

Dear Lottery Buying Tips in Bengali.

লটারিতে (Dear Lottery Ticket) জেতা সম্পূর্ণ ভাগ্যের ব্যাপার এটা আমরা অনেকেই মনে করি। তবে আমরা ছোট থেকে জেনে আসছি কর্ম না করলে ভাগ্য সঙ্গ দেয় না। যাই হোক এই নিয়ে তর্ক চলতেই থাকবে। তাহলে চলুন আর দেরি না করে জেনে নিন এই বিষয়ে। আমাদের দেশে দিন দিন বেকারের সংখ্যা বেড়েই চলছে। আর এর ফলে লটারি কাটার পরিমানও বেড়েছে।

লটারি জেতার ফর্মুলা 2024

তাই লটারি কাটলে যাতে জেতা যায় তার জন্যে কি কি পদ্ধতি আছে তা লটারি কেনার আগে জানতে চায় মানুষ। তবে একটি বিষয় মনে রাখবেন সব জিনিস এরই অভিজ্ঞতা খুব প্রযোজন। অভিজ্ঞতা না থাকলে ততে সফল হওয়া মুশকিল। যেই মানুষের লটারি কাটার (Lottery Buying Tricks) অভিজ্ঞতা আছে অনেক দিনের তার জেতার সম্ভবনা বেশি।

লটারি জেতার সহজ উপায়

ঠিক এমনই আপনার যদি লটারি জেতার টিপস নিয়ে যদি পুর্ব অভিজ্ঞতা থাকে তাহলে বাকিদের তুলনায় সহজেই আপনি লটারি জিততে পারবেন। তবে একটি বিষয় মাথায় রাখবেন এই লটারি কাটা যেন নেশায় না পরিণত হয়।আমাদের দেশের বিভিন্ন রাজ্যে লটারি (Lottery) খেলা হয়ে থাকে। কেরালা, গোয়া, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ, পাঞ্জাব, পশ্চিমবঙ্গ, আসাম, অরুনাচল প্রদেশ, মেঘালয়।

ভারতে সবার প্রথমে কেরল রাজ্যে 1967 সালে লটারি খেলা শুরু হয়। দেশের মধ্যে মোট 13 টি রাজ্যে মণিপুর, সিকিম, নাগাল্যান্ড, মিজোরাম ও আমাদের রাজ্যেও লটারি (Lottery) কাটার চলন খুবই পুরনো ও প্রচলিত। আর এই সকল কিছুর মধ্যেও মানুষের জানার ইচ্ছা যে কিভাবে লটারির টিকিট কিনলে সুবিধা হতে চলেছে। তাহলে আসুন কিছু পদ্ধতি সম্পর্কে জেনে নেওয়া যাক।

লটারি জেতার টিপস

1) লটারি কাটতে গেলে তাড়াহুড়ো না করে শান্ত মনে Lottery কাটুন।
2) নিজের পছন্দের সংখ্যা দেখে কাটতে পারেন।
3) অনেকে শুভ সংখ্যা ও দিন শুভ দিন মানেন তা দেখে কাটতে পারেন।
4) আজ যে নম্বর গুলোতে পুরস্কার বেঁধেছে সেই নম্বর বাদ দিয়ে কাটবেন।

5) 7 ও 9 নম্বর থাকা টিকিট কাটতে পারেন।
6) বেশিরভাগ পুরস্কার প্রাপকদের টিকিটে 1 নম্বর দেখা যায় আপনি চাইলে এই 1 নম্বর থাকা টিকিট কাটতে পারেন।
7) আপনার আগে যদি কেউ আপনার চেনা পরিচিত Lottery কেটে জিতে থাকে তাহলে তার কাছ থেকে পরামর্শ নিয়ে লটারি কাটতে পারেন।

লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar)

8) সব থেকে কম দামের টিকিট থেকে শুরু করতে পারেন। আর যদি আপনার অভিজ্ঞতা থাকে তাহলে বেশি দামি টিকিট কাটতে পারেন।
9) যেই দিন আপনি ভাবছেন লটারি কাটবেন তার এক সপ্তাহ আগের রেজাল্টের (Lottery Result) দেখবেন।
10) 0 থেকে 9 এর মধ্যে সব সংখ্যাই টিকিটে থাকে।
11) ধরুন এর আগে যে টিকিটে পুরস্কার পাওয়া গিয়েছে তাতে 7 নম্বর দিয়ে শুরু ছিল। তাহলে আপনি 8 নম্বর দিয়ে শুরু টিকিট কাটবেন।

Jio গ্রাহকদের খরচ কমলো! সঙ্গে বড় ঘোষণা করলেন মুকেশ আম্বানি

আমরা কোনো সময় লটারি কাটাকে সমর্থন করি না। আর আমরা কাউকে লটারি কাটার জন্য উৎসাহিত করি না। সম্পূর্ণ নিজের দ্বায়িত্বে ও নিজের সিদ্ধান্তে Lottery কাটুন। তবে একতি কথা মাথায় রাখবেন লটারি কাটা যেন নেশায় পরিণত না হয়। এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরনেরার খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *