অর্থনীতি

Loan on Aadhaar Card: আধার কার্ডে কিভাবে 50000 লোন পাবেন? তাৎক্ষণিক ব্যাক্তিগত ঋণের জন্য অনলাইন আবেদন

আধার কার্ডের মাধ্যমে এখন ঋণ (Loan on Aadhaar Card) পাওয়া এখন অনেক সহজ হয়ে গেল। কারণ এখন বর্তমানে নিজেদের দরকারের জন্য এককালীন বেশি পরিমাণ টাকার দরকার হলে অনেকেই তাৎক্ষণিক ব্যাক্তিগত ঋণ (Instant Personal Loan) নিতে বাধ্য হয়। আর যে কোন ধরণের ঋণ (Bank Loan) নেওয়ার আগে সকলকেই এই সম্পর্কে ভালো করে জেনে নিয়ে সিদ্ধান্ত নেওয়া উচিত।

PM Svanidhi Yojana Loan on Aadhaar Card Online Apply.

এখন সাড়া দেশে চাকরির বাজার খারাপ। বেকার ছেলে মেয়েরা এখন চাকরির আশা ছেড়ে দিয়ে ব্যবসার দিকে ঝুঁকছে। কিন্তু ব্যবসা করতে গেলে লাগে মোটা মূলধন। সে আপনি ছোট ব্যবসা শুরু করুন আর বড় ব্যবসা শুরু করুন মূলধন (Business Loan on Aadhaar Card) প্রয়োজন। এই মূলধনের অভাবে অনেকেই ব্যবসা শুরু করতে পারে না।

আধার কার্ডে তাৎক্ষণিক ঋণ

আপনিও যদি কোনো ব্যবসা শুরু করতে চান বা নিজের ব্যবসাকে বাড়াতে চান তাহলে আপনি প্রধানমন্ত্রী আধার লোন স্কীম থেকে লোন (PM Aadhaar Loan Scheme) নিতে পারেন। বাড়িতে বসেই এই লোনের জন্যে আবেদন করতে পারবেন। এই লোনে আপনারা 25 থেকে 35 শতাংশ পর্যন্ত ভর্তুকি (Loan on Aadhaar Card Subsidy) পাবেন। আধার কার্ড ও ভোটার কার্ড থাকলেই আবেদন করতে পারবেন। কিভাবে আবেদন করবেন? কি কি নথি লাগবে এই সব বিষয়ে জেনে নিন।

পিএম আধার কার্ড লোন 2024

প্রধানমন্ত্রী আধার লোন স্কীম (Loan on Aadhaar Card) ব্যাবসায়িকদের আর্থিক সহায়তা প্রদান করার জন্যে চালু করেছে কেন্দ্র সরকার। এই স্কীমের নাম হল প্রধানমন্ত্রী স্বনীধি যোজনা (PM Svanidhi Yojana). এতে ব্যবসা করার জন্য 10 হাজার থেকে 50 হাজার টাকা পর্যন্ত লোন নিতে পারবেন। এই লোনের উপরে গ্রামের মানুষরা 35% এবং শহরের মানুষরা 25% পর্যন্ত ভর্তুকি দেওয়া হয়। আর এই যোজনায় আবেদন বাড়িতে বসেই করতে পারবেন।

Loan on Aadhaar Card Apply Documents

স্বনীধি যোজনায় (PM SVANidhi Yojana) আবেদন করার জন্যে আধার কার্ড আর ভোটার কার্ড থাকলে আবেদন করতে পারবেন। আবেদন করা খুব সহজ। আধার কার্ড, পাসপোর্ট সাইজ ছবি, গত 6 মাসের ব্যাঙ্ক স্টেটমেন্ট, স্থায়ী বাসস্থানের শংসা পত্র, প্যান কার্ড, ব্যাঙ্ক ডিটেলস, আয়ের শংসা পত্র। এই সকল নথিপত্র থাকলে যে কেউ এই প্রকল্পের সুবিধা নিতে পারবে।

Tax Savings Fixed Deposit (ট্যাক্স সেভিংস ফিক্সড ডিপোজিট)

Loan on Aadhaar Card Online Apply Process

1) প্রথমে পিএম স্বনীধি যোজনার অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
2) এরপরে Apply LoR cum Loan এ ক্লিক করতে হবে। এবারে নিজের মোবাইল নম্বর দিয়ে ক্যাপচা পূরণ করে OTP যাচাই করতে হবে।
3) এবারে আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনার আধার কার্ড আছে কি না সেখানে Yes ক্লিক করতে হবে।
4) ক্যাটাগরি নির্বাচন এবং আধার কার্ড ভেরিফিকেশন করতে হবে।

এবার লাইনে আসলো Reliance Jio! 3 টি সস্তার প্ল্যান এনে গ্রাহকদের চমকে দিলো

5) এবারে আবেদন পত্র আসে তা ঠিক মত পূরণ করতে হবে।
6) আবেদন পত্র পূরণ করার পর তা আবার ঠিকমত যাচাই করে নিতে হবে, তারপরে সাবমিট করে দিতে হবে।
7) আপনার আবেদন পত্র ঠিক মত জমা করার পর আবেদন পত্রে লোন নেওয়ার জন্য যে ব্রাঞ্চ বা কেন্দ্র নির্বাচন করেছেন সেখান থেকে আপনাকে কল করে Loan on Aadhaar Card সম্পর্কে জানিয়ে দেওয়া হবে সব তথ্য।Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *