ছুটি

Holiday: আবার টানা ছুটি! বন্ধ থাকতে চলেছে স্কুল- কলেজ ও সরকারি অফিস। কবে থেকে শুরু দেখুন

আবার ছুটি টানা থাকতে চলেছে পশ্চিমবঙ্গে! ছুটির (West Bengal Government Holiday) খবর পেলেই মন খুশি তে ভরে ওঠে। সে ছোট হোক আর বড় সবারই আনন্দ হয়। ছুটির খবর পেলেই যারা ঘুরতে ভালবাসেন তাদের একটা ঘুরতে যাওয়ার প্ল্যান তৈরি হয়ে যায়। আজ আপনাদের জন্য নিয়ে এসেছি ছুটির খবর। আগস্ট মাসে রয়েছে অনেক ছুটি। আর আগের মাসে অর্থাৎ জুলাই মাসে তেমন কোনো ছুটি পায়নি সরকারি কর্মীরা ও স্কুল পড়ুয়ারা।

West Bengal Govt Holiday List in August 2024.

তাদের গত মাসে একটানা কাজ করতে হয়েছে। আর পড়ুয়াদের একটানা স্কুলে যেতে হয়েছে। তবে এবারে তাদের একটানা কয়েক দিন ছুটি থাকবে চলতি মাসে। চলুন ঝট করে দেখে নিন আগস্ট মাসের ছুটির তালিকা (Holiday List in August). বিগত প্রায় দুই মাস গরমের ছুটি (Summer Vacation) পেয়েছে স্কুলের পড়ুয়ারা। কিন্তু সরকারি কর্মীরা তেমন ভাবে কোনো টানা ছুটি পায়নি।

আগস্ট মাসে টানা ছুটি থাকবে

কিন্তু চলতি মাসে সরকারি কর্মীরা পেতে চলেছে টানা ছুটি। জুলাই মাসে অনেক কয়টি ছুটি জলে গিয়েছে আর এর সাথে টানা ছুটিও তেমনভাবে পায়নি রাজ্য সরকারি কর্মীরা (Govt Employees) এবং সাথে স্কুল পড়ুয়ারাও। তবে এবার আগস্ট মাসে সেই আক্ষেপ মিটে যাবে সরকারি কর্মীদের। পাবেন টানা 4 দিন ছুটি (Holiday) তাও আবার দুই দফায়। কবে কবে ছুটি পাবেন সেই বিষয়ে দেখে নিন।

August Holiday List in 2024

আমরা সবাই জানি বাঙালির বারো মাসে তেরো পার্বণ। চলতি বছর শুরুর থেকেই অনেক ছুটি পেয়েছেন সরকারি কর্মীরা। কিন্তু জুলাই মাসে তেমন টানা ছুটি পায়নি সরকারি কর্মীরা ও পড়ুয়ারা। কিছু Holiday পেয়েছে রাজ্য সরকারি কর্মীরা। তবে এবার সামনের মাসেই রয়েছে টানা ছুটি। আগস্ট মাসে টানা ছুটি পাবে সরকারি কর্মীরা ও পড়ুয়ারা।

DA Hike News (সরকারি কর্মীদের DA বৃদ্ধি)

আগস্ট মাসের ছুটির তালিকা

15 ই অগাস্ট বৃহস্পতিবার স্বাধীনতা দিবস উপলক্ষে থাকছে সারা দেশে ছুটি (Holiday). আর রাখি পূর্ণিমা 19 শে আগস্ট সোমবার। তার আগে শনি ও রবিবার পড়েছে সেই দিন এমনিতেই ছুটি থাকছে। আর এর সাথে রাখি পূর্ণিমার ছুটি যোগ করে দিলেই পর পর 3 দিন ছুটি। আর 15 তারিখের পরের দিন যদি কেউ লিভ নিতে পারে তাহলে পর পর 5 দিন ছুটি পেয়ে যাবেন। এরপরে আছে জন্মাষ্ঠমি।

বিক্রি হয়ে যাচ্ছে এই সরকারি ব্যাঙ্ক! গ্রাহকদের কনফার্ম খবর জানালো RBI

এই জন্মাষ্ঠমি পড়েছে 26 শে আগস্ট সেই দিন সোমবার। ফলে আবার ছুটি পাবেন সরকারি কর্মীরা টানা তিন দিন শনি, রবি, সোমবার ছুটি পাবেন তারা। অতএব বোঝাই যাচ্ছে আগস্ট মাসে দুই দফায় টানা ছুটি পেতে চলেছে সরকারি কর্মীরা। তবে পড়ুয়াদের ক্ষেত্রে ছুটির পরিমান একটু কমবে কারন তাদের শনিবারে স্কুল তেমন ভাবে সব জায়গায় ছুটি থাকে না। বিভিন্ন জেলার স্কুলে ছুটি হয় আলাদা আলাদা।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *