অর্থনীতি

Mutual Fund: ১ বছরেই টাকা ডবল! এবারে মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করেই দেখুন

এখনকার দিনে দেশের সকল মানুষেরা নিজেদের কষ্টের টাকা বিনিয়োগ করেন নানা ধরণের স্কিমে (Mutual Fund). কিন্তু সকল স্কিমে বিনিয়োগ করার মাধ্যমে তো আর বেশি টাকা রিটার্ন পাওয়া যায় না। এই কারণের জন্য অনেকেই এখন খোঁজ নিচ্ছেন যে কোন বিনিয়োগ স্কিমে (Investment Scheme) টাকা জমালে তারা বেশি টাকা মুনাফা পাবেন এবং তাদের ভবিষ্যৎ সুরক্ষিত হবে, তাহলে আজকে এই সম্পর্কে একটি স্কিম সম্পর্কে জেনে নেওয়া যাক।

Mutual Fund Investment Return in HDFC Defend Fund.

এক বছরেই টাকা হবে দ্বিগুণ! এই Mutual Fund এ বিনিয়োগ করলে। আজ আপনাদের এই মিউচুয়াল ফান্ডের ব্যাপারে বলব। এই মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করলে এক বছরে পাবেন দারুন রিটার্ন। কত টাকা পাবেন রিটার্ন চলুন বিস্তারিত জেনে নিন। আজ আপনাদের এমন একই মিউচুয়াল ফান্ডের ব্যাপারে বলব যেখানে বিনিয়োগ আপনি পাবেন দারুন রিটার্ন।

মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করুন

আগে এই Mutual Fund গুলোতে বেশিরভাগ উচ্চবিত্ত বা উচ্চ মধ্যবিত্ত ব্যাক্তিরাই বিনিয়োগ করত কিন্তু এখন সাধারন মধ্যবিত্ত শ্রেনীর মানুষরাও এতে আগ্রহ দেখাচ্ছে অনেকটা। আজ আপনাদের যে মিউচুয়াল ফান্ডের ব্যাপারে বলব সেই মিউচুয়াল ফান্ড থেকে গত 1 বছরে ডবল রিটার্ন পেয়েছে গ্রাহকরা। মাত্র 1 বছরে এই ফান্ড থেকে গ্রাহকরা 102.05% রিটার্ন পেয়েছে।

এই ফান্ডে ডবল রিটার্ন

অর্থনৈতিক বিশেষজ্ঞরা Mutual Fund এ দীর্ঘ সময়ের জন্যে বিনিয়োগের পরামর্শ দেন। বলা হয় আপনি যত বেশি সময়ের জন্যে মিউচুয়াল ফান্ড এ বিনিয়োগ করবেন তত ভালো আপনি রিটার্ন পাবেন। তবে অনেক মিউচুয়াল ফান্ড এ বেশি সময়ের জন্য বিনিয়োগ না করেও ভালো রিটার্ন পাওয়া যায়। অনেক মিউচুয়াল ফান্ড রয়েছে যেখানে অল্প সময়ের জন্য ভালো রিটার্ন পাওয়া যায়। AMFI এর ডেটা বলছে , গত এক বছরে 102.05% রিটার্ন দিয়েছে HDFC Defence fund এর ডাইরেক্ট প্ল্যান।

ATM (এটিএম থেকে ছেঁড়া নোট)

এই Mutual Fund এ যারা বিনিয়োগ করেছেন মাত্র এক বছরেই টাকা তাদের ডবল হয়ে গিয়েছে। এতে বিনিয়োগকারীদের অপেক্ষা করতে হয়নি দীর্ঘ সময়ের জন্যে। তবে এক বছরে টাকা ডবল হলেও একটি কথা সব সময় মনে রাখবেন মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ কর ঝুঁকি সাপেক্ষ। কারন এই ফান্ডে সব সময় একই হারে রিটার্ন পাওয়া যায় না।

এই ব্যাঙ্ক গুলিতে সস্তায় হোম লোন পাওয়া যাচ্ছে! EMI ও সুদের তালিকা দেখে সিদ্ধান্ত নিন

HDFC Defence Fund গত এক বছরে 102.05% রিটার্ন দিয়েছে। কিন্তু তার মানে এই নয় যে আগামী দিনেও একই হারে রিটার্ন দেবে। তাই Mutual Fund এ বিনিয়োগের আগে পরামর্শ নিন এবং নিজেদের বিচার বুদ্ধি দিয়ে তারপরেই বিনিয়োগ করবেন। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন, সঙ্গে থাকুন এই ধরণের আরও খবরের আপডেট পাওয়ার জন্য।
Written by Ananya Chakraborty.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *