অর্থনীতি

Emergency Loan: খুব বিপদে পরলে তৎক্ষণাৎ ঋণ পাবেন! CIBIL Score ও আয়ের প্রমাণ ছাড়াই

দেশের অসংখ্য গ্রাহকদের জন্য এবার এসে গেল বড়ো সুখবর (Emergency Loan). এখন থেকে সিবিল স্কোর (CIBIL Score) এবং আয়ের প্রমাণ ছাড়াই তাৎক্ষণিক ঋণ (Instant Loan) পাবেন গ্রাহকরা। তবে, এর জন্য অবশ্যই অবলম্বন করতে হবে বেশ কয়েকটি পদ্ধতি। বর্তমানে দেশের প্রায় প্রতিটা মানুষের টাকার প্রয়োজন হয়। আর সেই কারণের জন্য তারা অনেক সময় ব্যাংক বা অন্য কোনো আর্থিক প্রতিষ্ঠান থেকে ঋণ (Loan) নেওয়ার জন্য আবেদন জানান।

Apply for Emergency Loan Online.

তার জন্য সিবিল স্কোর এবং আয়ের প্রমাণ প্রয়োজন হয়। যার কারণে অনেকে লোন (Emergency Loan) নিতে গিয়ে সমস্যার সম্মুখীন হয়। তবে, এবার রাগের জন্য এসে গেছে বড় সুখবর। গ্রাহকের বাড়িতে যদি সোনা থেকে থাকে তাহলে তিনি সিবিল স্কোর এবং আয়ের প্রমাণ ছাড়াই তৎক্ষণাৎ ঋণ (Personal Loan) পাবেন। ভারতের বেশিরভাগ ব্যাঙ্ক এবং আর্থিক প্রতিষ্ঠানেই স্বর্ণ ঋণের (Gold Loan) সুবিধা রয়েছে।

তৎক্ষণাৎ ব্যাক্তিগত ঋণ পাওয়া এখন সহজ

এটি একটি সুরক্ষিত ঋণ, যা গ্রাহকের কাছে থাকা সোনার বিপরীতে পাওয়া যাবে। সিভিল ছাড়া ঋণের জন্য ব্যাঙ্ক গ্রাহকদের সোনা বন্ধক (Gold Mortgage Loan) রাখে, যার কারণে তার ভালো সিবিল স্কোরের প্রয়োজন হয় না, এবং বেতনের স্লিপ বা আয়ের প্রমাণ এরও দরকার পড়ে না (Emergency Loan). ব্যাক্তিগত ঋণের তুলনায় গোল্ড লোন তিনি অনেক কম সুদে পাবেন। কারন, এই ঋণ ব্যাঙ্ক বা আর্থিক প্রতিষ্ঠানের জন্য পুরোপুরি নিরাপদ।

স্বর্ণ ঋণ পাবেন খুব সহজে

গোল্ড লোনের সুদের হার সাধারণত ১০ শতাংশের চেয়েও কম হয়। কোনো ব্যক্তি সাধারণত ৫০ লক্ষ টাকা পর্যন্ত গোল্ড লোন নিতে পারেন (Emergency Loan). এটি নির্ভর করে তার কাছে কতো পরিমাণ সোনা আছে, তার উপর। গ্রাহকের কাছে থাকা সোনার বর্তমান মূল্যের ৬০ থেকে ৯০ শতাংশ পর্যন্ত ঋণ পেতে পারেন। বিভিন্ন ব্যাঙ্ক বা NBFC – এর ক্ষেত্রে এর পরিমাণ আলাদা হতে পারে।

Fixed Deposit (ব্যাঙ্ক অফ বরদা ফিক্সড ডিপোজিট স্কিম)

টাকার দরকারে জরুরি ঋণ পাবেন!

সাধারণত প্রতি গ্রাম সোনার বিপরীতে ২০০০ থেকে ৪০০০ টাকা লোন দিয়ে থাকে। গোল্ড লোন আবেদন করার প্রক্রিয়া খুবই সহজ দ্রুত। এর জন্য গ্রাহককে তার বাড়িতে থাকা সোনা নিয়ে নির্দিষ্ট ব্যাঙ্ক বা NBFC তে যেতে হবে। এরপর তারা আপনার সোনা পরীক্ষা করবে এবং বাজার মূল্যের ভিত্তিতে আপনাকে তৎক্ষণাৎ ঋণ (Instant Emergency Loan) দেবে। এই লোন পেতে সর্বোচ্চ ১ থেকে ২ দিন সময় লাগে।

50 হাজার জমিয়ে 6 লাখ রিটার্ন! SBI গ্রাহকদের দারুণ সুবিধা দিলো

গ্রাহক এই লোন (Emergency Loan) পরিশোধ করার জন্য ৬ মাস থেকে ২ বছর পর্যন্ত সময় পাবেন। যেহেতু এখানে আপনার সোনা সুরক্ষিত রাখার দায়িত্ব ব্যাঙ্কের, তাই কোনো বিশ্বস্ত ব্যাঙ্ক থেকেই গোল্ড লোন নেওয়া উচিত। এই গোল্ড লোন গ্রাহকদের জন্য অনেকটাই বেশি সুখকর সেটা বলাই যায়। আর এই সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Sampriti Bose.

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *