গুরুত্বপূর্ণ খবর

Aadhaar Deactivated – বাতিল আধার কার্ড প্রসঙ্গে জরুরি বৈঠক নবান্নে। আজ থেকে চালু হচ্ছে।

Adv

বাতিল হচ্ছে আধার কার্ড (Aadhaar Deactivated). এর ফলে দুর্ভোগে পড়েছেন সাধারন মানুষ। আধার কার্ড বাতিল হওয়ার জেরে বিভিন্ন সরকারি প্রকল্পের সুবিধা পেতে হচ্ছে অসুবিধা। আর তাই সোমবারের বৈঠকে এই নিয়ে আলোচনা করা হয়েছে। যাতে মানুষদের আধার কার্ড বাতিল হলেও সরকারি সুবিধা পেতে অসুবিধা না হয়। এই শয়ে শয়ে আধার কার্ড বাতিল (Aadhaar Deactivated) হওয়ার কারনে গতকাল সোমবার এই পরিস্থিতি পর্যালোচনা করার জন্যে এবার জেলা শাসকদের নিয়ে জরুরী বৈঠক ডাকলেন মুখ্যসচিব।

Aadhaar Deactivated In West Bengal.

সোমবার বিকেল 5টা থেকে ভার্চুয়ালি বৈঠক করেছেন মুখ্যসচিব বিপি গোপালিকা। নবান্ন (Nabanna) সূত্রে এমনটাই খবর। এখনো পর্যন্ত কোথায় কোথায় আধার কার্ড বাতিলের Aadhaar Deactivated) ঘটনা ঘটেছে তা নিয়ে নবান্নের তরফ থেকে রিপোর্ট নেওয়া হয়েছে। ফেব্রুয়ারি মাসের শেষ সপ্তাহ থেকে 100 দিনের কাজের টাকা দিতে শুরু করবে রাজ্য সরকার।

Ad

সেই সময় যাতে সরকারি প্রকল্পের সুবিধা পেতে অসুবিধা না হয় তা নিয়ে বেশ কিছু নির্দেশ দেওয়া হয়েছে ঐদিনের বৈঠকে। আধার কার্ড বাতিল (Aadhaar Deactivated) হাওয়া নিয়েও আগামী দিনে কি করণীয় তা নিয়েও গতকালে বৈঠকে আলোচনা করা হয়েছে। গত রবিবার বীরভূমের সিউড়িতে সভা ছিল মুখ্যমন্ত্রীর সেখান থেকেই এই আধার কার্ড বাতিল হাওয়া নিয়ে মুখ্যমন্ত্রী কেন্দ্রের বিরুদ্ধে আসন্তোষ প্রকাশ করেছেন।

মুখ্যমন্ত্রী বলেন “কোন অধিকারে কাউকে না বলে কিভাবে তুমি আধার কার্ড বাতিল (Aadhaar Deactivated) করছ? মানুষ যাতে সরকারি সুবিধা না পায় তার জন্য কি এমন ব্যবস্থা করা হচ্ছে? আধার কার্ড থাকুক বা বাতিল হোক রাজ্যের পরিষেবা গুলো বন্ধ হবে না। মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (CM Mamata Banerjee) আশ্বাসের সুরে সাধারন মানুষদের উদ্দেশ্যে বলেন, ‘ভয় পাবেন না আমি আছি। NRC করার চক্রান্ত করছে। ক্যা ক্যা করছে।

PM Mandhan Yojana (পিএম মানধন যোজনা)

CAA করার চক্রান্ত করছে। এক মাসের মধ্যে ভোটের দিন ঘোষনা হবে তার আগে নাম কেটে দেওয়ার চেষ্টা চলছে। সেদিনের সভা থেকে তিনি নতুন শ্লোগান দেন, “NRC নয়, বাঁচতে চাই। আমরা ছিলাম আছি থাকব। যতদিন থাকব মানুষদের গায়ে আঁচ লাগতে দেব না। মুখ্যমন্ত্রী সতর্কবার্তা দেন, “আগামিকাল থেকে সরকার অনলাইন পোর্টাল খুলবে যার আধার কার্ড বাতিল (Aadhaar Deactivated) হবে তারা অনলাইন পোর্টালে আবেদন জানান।

আধার কার্ড বাতিলের চিঠি পাঠাচ্ছে UIDAI! কাদের বাতিল হচ্ছে? বাতিল হলে কি করবেন?

ব্লকে ব্লকে নজর রাখুন। ভোটের জন্য এরা ক্যা ক্যা করছে। ভোট শেষ হলে ধিতাং ধিতাং হয়ে যাবে। কিন্তু এখনো সথি করে জানা যায়নি যে পশ্চিমবঙ্গে কতজন মানুষের Aadhaar Deactivated বা আধার কার্ড বাতিল হয়েছে। তবে এই সরকারি পোর্টাল সম্পর্কে আরও বিস্তারিত খবর জানার জন্য আমাদের সঙ্গে থাকুন। এই সম্পর্কে আরও আপডেট নিয়ে আমরা ভবিষ্যতে হাজির হচ্ছি।
Written by Ananya Chakraborty.

বাংলার কোটি কোটি আধার কার্ড বাতিল। বাড়িতে চিঠি এসেছে? কি করবেন? কিভাবে চালু করবেন?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(106) ""