টেক নিউজ

অনান্য টেলিকম কোম্পানিকে টেক্কা দিতে এয়ারটেল নিয়ে এলো নতুন রিচার্জ প্ল্যান, ১৯৯ টাকায় চলবে গোটা মাস

Adv

ভারতের টেলিকম কোম্পানিগুলোর মধ্যে বরাবরই প্রতিযোগিতা চলতে থাকে। আর তাই টেলিকম কোম্পানিগুলির তরফে প্রায়শই নানাধরনের নিত্য নতুন রিচার্জ প্যাক লঞ্চ করা হয়ে থাকে। তবে রিলায়েন্স জিও হোক কিংবা ভারতী এয়ারটেল অথবা ভোডাফোন আইডিয়া, সমস্ত টেলিকম কোম্পানিগুলির তরফে যে রিচার্জ প্ল্যানগুলি কার্যকরী করা হয় অধিকাংশ ক্ষেত্রেই সেগুলির বৈধতা ২৮ দিন, ৫৬ দিন কিংবা ৮৪ দিনের হয়ে থাকে। তবে গ্রাহকদের সুবিধার কথা চিন্তা করে ইতিপূর্বে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া বা TRAI -এর তরফে সমস্ত টেলিকম কোম্পানিগুলিকে নির্দেশ দেওয়া হয়েছিল যাতে তারা একটি নির্দিষ্ট মূল্যের বিনিময়ে ৩০ দিন, ৬০ দিন অথবা ৯০ দিনের রিচার্জ প্ল্যান লঞ্চ করেন।

আর সেই নির্দেশ মেনেই বিভিন্ন টেলিকম কোম্পানিগুলির তরফে তাদের রিচার্জ প্ল্যানে নানা ধরনের বদল আনা হয়েছে। অধিকাংশ কোম্পানির তরফেই বর্তমানে ২৮ দিনের রিচার্জ প্ল্যানের পাশাপাশি ৩০ দিনের রিচার্জ প্ল্যান কার্যকরী করা হয়েছে। অর্থাৎ এখন থেকে রিচার্জ করলে আর ২৮ দিনের বৈধতা নয়, একটি নির্দিষ্ট অংকের টাকার বিনিময়ে আপনারা সম্পূর্ণ ৩০ দিনের ভ্যালিডিটি পেয়ে যেতে চলেছেন। আর ভারতের অন্যান্য বিখ্যাত টেলিকম সংস্থার মতো ভারতী এয়ারটেলের তরফেও তাদের রিচার্জ প্ল্যানে বিভিন্ন ধরনের পরিবর্তন করা হয়েছে। ইতিমধ্যেই দেশের বিভিন্ন বিখ্যাত শহরগুলিতে গ্রাহকদের সম্পূর্ণ বিনামূল্যে 5G ইন্টারনেট পরিষেবা প্রদানের মাধ্যমে গ্রাহকদের মন জিতেছে ভারতী এয়ারটেল।

Ad

অন্যদিকে 4G ফোনে সম্পূর্ণ বিনামূল্যে 5G ব্যবহার করতে পারায় যথেষ্ট খুশি এয়ারটেলের সমস্ত গ্রাহকরা। মনে করা হচ্ছে, খুব শীঘ্রই এয়ারটেলের তরফে সমগ্র ভারত জুড়ে 5G ইন্টারনেট পরিষেবা কার্যকরী করা হবে। যদিও এখনও পর্যন্ত এই সংস্থার তরফে এ সংক্রান্ত কোনো অফিসিয়াল নোটিশ জারি করা হয়নি। দেশের সমস্ত প্রান্তের মানুষের কাছে 5G পরিষেবা পৌঁছে না দিতে পারার কারণে এয়ারটেলের তরফের সমস্ত 4G গ্রাহকদের জন্য এমন কিছু বিশেষ প্ল্যান লঞ্চ করা হয়েছে যেগুলিতে গ্রাহকরা যথেষ্ট কম টাকায় প্রচুর সুযোগ সুবিধা পেয়ে যাবেন।

এয়ারটেলে তরফে এমন কিছু রিচার্জ প্ল্যান লঞ্চ করা হয়েছে যাতে আপনারা ২০০ টাকার চেয়েও কম খরচেই পেয়ে যাবেন আনলিমিটেড কল, দৈনিক এসএমএস এবং বিভিন্ন ধরনের এন্টারটেইনমেন্ট এর সুবিধা। আর এই সমস্ত রিচার্জ প্যাকগুলির সবথেকে আকর্ষণীয় বিষয় হলো এই প্ল্যানগুলির মাধ্যমে আপনারা ২৮ দিনের নয়, সম্পূর্ণ ৩০ দিনের বৈধতা পেয়ে যেতে চলেছেন।

এয়ারটেলের ১৯৯ টাকার রিচার্জ প্ল্যান:-
এয়ারটেলের এই রিচার্জ প্ল্যানে আপনারা পেয়ে যেতে চলেছেন সম্পূর্ণ ১ মাস অর্থাৎ ৩০ দিনের বৈধতা। এর পাশাপাশি রয়েছে পুরো মাসের জন্য যেকোনো নেটওয়ার্কে আনলিমিটেড কলের সুবিধা। এছাড়াও রয়েছে দৈনিক ১০০ টি এসএমএস এর সুবিধা। এসমস্ত কিছুর পাশাপাশি এই প্ল্যানটিতে প্রত্যেক গ্রাহক পেয়ে যেতে চলেছেন ৩ জিবি ডেটা। আর এই সমস্ত কিছু গ্রাহকরা পেতে চলেছেন মাত্র ১৯৯ টাকার বিনিময়ে। তবে এখানেই সমস্ত সুবিধা শেষ নয়। আনলিমিটেড কলিং, ডেটা এবং এসএমএস এর পাশাপাশি এই রিচার্জ প্ল্যানে গ্রাহকরা পেয়ে যেতে চলেছেন Airtel Thanks অ্যাপটির সুবিধা। এমনকি এই রিচার্জ প্যাকে গ্রাহকরা পেয়ে যাবেন Hello Tunes এবং Wynk Music -এর সুবিধা, তাও আবার সম্পূর্ণ বিনামূল্যে।

যদিও এই প্ল্যানটি সম্পর্কে এয়ারটেল এর তরফে গ্রাহকদের জানানো হয়েছে যে, দৈনিক এসএমএস এর সীমা অতিক্রান্ত হলে প্রতিটি এসএমএসের জন্য গ্রাহকদের ১ টাকা করে দিতে হবে। অন্যদিকে ডেটা ব্যবহারের সীমা অতিক্রান্ত হলে প্রত্যেক এমবি ডেটার জন্য গ্রাহককে খরচ করতে হবে মাত্র ৫০ পয়সা। এই প্ল্যানের বৈধতা অতিক্রান্ত হলে কোনরকম এসএমএস, কলিং কিংবা ডেটা ব্যবহারের সুযোগ পাওয়া যাবে না। যেসমস্ত গ্রাহকদের কম ইন্টারনেটের প্রয়োজন হয়ে থাকে তাদের জন্যই প্ল্যানটি একেবারে পারফেক্ট।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""