টেক নিউজ

এয়ারেটেল তার রিচার্জের দাম বাড়ালো ৫৭%, মাথায় হাত আম জনতার

Adv

ইতিমধ্যেই সমগ্র দেশের বিভিন্ন উল্লেখযোগ্য শহরগুলিতে ফাইভ-জি ইন্টারনেট পরিষেবা কার্যকরী করার মাধ্যমে এবং গ্রাহকদের বিনামূল্যে 5G ইন্টারনেট পরিষেবা প্রদানের মাধ্যমে সমগ্র দেশের নাগরিকদের আকর্ষণের অন্যতম কেন্দ্র হয়ে দাঁড়িয়েছে ভারতী এয়ারটেল। যদিও শুধুমাত্র 5G পরিষেবা কার্যকরী করার জন্যই এয়ারটেল জনপ্রিয় নয়। গ্রাহকদের মন রাখতে গ্রাহকদের পছন্দ অনুসারে বিভিন্ন ধরনের রিচার্জ প্ল্যান, অফার, ভাউচার থেকে শুরু করে নানান ধরনের অত্যাধুনিক পরিষেবা প্রদানের জন্য এয়ারটেল সমগ্র ভারতের নাগরিকদের মধ্যে বিশেষভাবে জনপ্রিয়। যদিও ইতিপূর্বে ২০২১ সালে অন্যান্য টেলিকম কোম্পানিগুলির সাথে ভারতী এয়ারটেলও নিজেদের বিভিন্ন রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়িয়েছিলো। আর তাতে খানিকটা হলেও এয়ারটেলের জনপ্রিয়তা কমেছিলো। অন্যদিকে, 5G পরিষেবা কার্যকরী করার মাধ্যমে পুনরায় নিজেদের পুরোনো ফর্মে ফিরছে এয়ারটেল।

কিন্তু বর্তমানে বিভিন্ন সূত্র জানা যাচ্ছে যে, আরও একবার ভারতী এয়ারটেলের তরফে তাদের বিভিন্ন ধরনের রিচার্জ প্ল্যানগুলির দাম বাড়ানো হবে। আর এই সমস্ত খবর নিয়ে এয়ারটেল গ্রাহক থেকে শুরু করে সমগ্র ভারতের নাগরিকদের মধ্যে গুঞ্জন, তর্ক-বিতর্কের অন্ত ছিল না। যদিও এ নিয়ে এতোদিন পর্যন্ত শুধুমাত্র কানাঘুষো শোনা যাচ্ছিলো, তবে এবার এসে সমস্ত বিতর্কে সীলমোহর দিয়ে ভারতী এয়ারটেলের তরফে ভারতের বিশেষ দুটি সার্কেলে তাদের মিনিমাম রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করা হয়েছে। এয়ারটেলের ওয়েবসাইটে প্রকাশিত তথ্য অনুসারে জানা গিয়েছে যে, এই দুটি সার্কেলে মিনিমাম রিচার্জ প্ল্যান-এর দাম প্রায় ৫৭ শতাংশ বাড়ানো হয়েছে তাদের কর্তৃপক্ষের তরফে।

Ad

আর এই খবর প্রকাশ্যে আসার পরই কোন দুটি সার্কেলে এই রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করা হয়েছে, কোন রিচার্জ প্ল্যানটির দাম বৃদ্ধি করা হয়েছে, রিচার্জ প্ল্যানের দাম বেড়ে কতো টাকায় দাঁড়িয়েছে তা সংক্রান্ত বিভিন্ন ধরনের প্রশ্ন উঠে এসেছে গ্রাহকদের মধ্যে থেকে।

এয়ারটেলের ১৫৫ টাকা রিচার্জ প্ল্যান:- সমগ্র দেশের অন্যান্য সার্কেলগুলির মতোই এই বিশেষ দুটি সার্কেলে ভারতী এয়ারটেল-এর ন্যূনতম রিচার্জ প্ল্যানের দাম ছিল ৯৯ টাকা। তবে বর্তমানে তা বাড়িয়ে ১৫৫ টাকা করা হয়েছে। ৯৯ টাকার রিচার্জ প্ল্যানে গ্রাহকদের প্রতিটি কলের ক্ষেত্রে প্রতি সেকেন্ডের জন্য ২.৫ পয়সা করে চার্জ করা হতো এবং এর পাশাপাশি গ্রাহকরা পেয়ে যেতেন ২০০ এমবি ডেটা। তবে বর্তমানে এই ১৫৫ টাকা রিচার্জ প্ল্যানে গ্রাহকরা পেয়ে যেতে চলেছেন আনলিমিটেড কল, ১ জিবি ডেটা এবং ৩০০ এসএমএস-এর সুবিধা। আর বর্তমানে উড়িষ্যা এবং হরিয়ানা সার্কেলে এয়ারটেলের তরফে তাদের মিনিমাম রিচার্জ প্ল্যানের দাম বৃদ্ধি করা হয়েছে ।

আবেদন করুন এলআইসি স্কলারশিপে এবং পেয়ে যান সর্বোচ্চ ২০ হাজার টাকা

ইতিপূর্বেও দেশের এই অন্যতম বিখ্যাত টেলিকম সংস্থা এয়ারটেলের পক্ষ থেকে তাদের মিনিমাম রিচার্জ প্ল্যান এর দাম ৭৯ টাকা থেকে বৃদ্ধি করে ৯৯ টাকা করা হয়েছিল। তবে পরবর্তীতে দেশের প্রতিটি সার্কেলে তাদের মিনিমাম রিচার্জ প্ল্যানের দাম ৯৯ টাকা থেকে বৃদ্ধি করে ১৫৫ টাকা করার পরিকল্পনা করা হয়েছে এয়ারটেলের তরফে। আর তাই দেশের অন্যতম বিখ্যাত দুটি সার্কেল হরিয়ানা এবং উড়িষ্যায় তাদের মিনিমাম রিচার্জ প্ল্যানের দাম ৯৯ টাকা থেকে বাড়িয়ে ১৫৫ টাকা করা হয়েছে। যদিও বর্তমানে পরীক্ষামূলকভাবেই এই দুটি সার্কেলে এই নতুন রিচার্জ প্ল্যান কার্যকরী করা হয়েছে এয়ারটেলের তরফে। তবে গ্রাহকদের পক্ষ থেকে ইতিবাচক সাড়া মিললেই সমগ্র দেশের বিভিন্ন সার্কেলগুলিতে এই একই প্ল্যান কার্যকরী করবে এয়ারটেলের কর্তৃপক্ষ।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(83) ""