প্রকল্প

Lakshmir Bhandar – লক্ষ্মীর ভান্ডার প্রকল্পে আরো 200 টাকা বাড়লো। নবান্নের নোটিশ দেখে নিন।

Adv

বর্তমানে পশ্চিমবঙ্গে সবচেয়ে জনপ্রিয় প্রকল্প গুলোর মধ্যে অন্যতম হল Lakshmir Bhandar বা লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্প। মমতা ব্যানার্জি (Mamata Banerjee) যবে থেকে পশ্চিমবঙ্গে ক্ষমতায় এসেছে তবে থেকে নানা ধরনের প্রকল্প চালু করেছেন। শিক্ষার্থী থেকে বয়স্ক মানুষদের জন্যে অনেক প্রকল্প এনেছে। তার মধ্যে কিছু প্রকল্প খুব জনপ্রিয়তা লাভ করেছে।

Lakshmir Bhandar Allowance Notice By Nabanna.

লক্ষ্মীর ভাণ্ডার (Lakshmir Bhandar) প্রকল্পটি পুরস্কারও পেয়েছে। পশ্চিমবঙ্গ সরকারের (West Bengal Government) এই লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পটি রাজ্যের মহিলাদের জন্য। সম্প্রতি রাজ্য বাজেটে এই প্রকল্পের টাকা বাড়ান হয়েছে। এর ফলে লাভবান হবে আরও মহিলা। এই প্রকল্পের মাধ্যমে আগে রাজ্যের তফসিলি জাতি ও তফসিলি উপজাতির মহিলাদের 1000 টাকা দেওয়া হত।

Ad

আর সাধারন শ্রেণীর মহিলাদের 500 টাকা করে দেওয়া হত। এই টাকা পেয়ে মহিলারা খুব খুশি। কিন্তু সাধারন শ্রেনীর মহিলাদের মধ্যে একটু ক্ষোভ ছিল কারণ তাদের 500 টাকা করে দেওয়া হত। তাই তাদের মন জেতার জন্যে রাজ্য সরকার এবারের বাজেটে এই প্রকল্পের টাকা বাড়িয়েছে। বর্তমানে এই Lakshmir Bhandar প্রকল্পের মাধ্যমে সাধারন শ্রেনীর মহিলাদের দেওয়া হবে 1000 টাকা আর SC, ST মহিলাদের দেওয়া হবে 1200 টাকা।

Narendra Modi (নরেন্দ্র মোদী)

এই Lakshmir Bhandar ভাতা বৃদ্ধি নিয়ে নোটিস জারি করল সরকার। নোটিসে বলা হয়েছে যে, “নারীর ক্ষমতায়ন আরো সুনিশ্চিত করার লক্ষ্যে পশ্চিমবঙ্গ সরকার লক্ষ্মীর ভাণ্ডার প্রকল্পের সুবিধার পরিমান বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে যা এপ্রিল 2024 থেকে কার্যকর হবে। তফসিলি জাতি ও তফসিলি উপজাতি সুবিধাভোগীদের জন্য মাসিক সুবিধার পরিমান 1000 থেকে বাড়িয়ে 1200 করা হয়েছে।

আবার টানা ছুটির খবর। মার্চ মাসের শুরুতেই সম্পূর্ণ ছুটির তালিকা দেখুন।

আর অন্যান্য শ্রেনীর সুবিধাভোগীদের হার 500 থেকে বাড়িয়ে 1000 করা হয়েছে। আর এই নিয়ে এবারে আধিকারিক বিজ্ঞপ্তিও প্রকাশ করা হয়েছে সরকারের তরফে। এই ঘোষণার ফলে আগামী ভোটের আগে অনেকটাই এগিয়ে থাকবেন মমতা ব্যানার্জি তার সকল প্রতিপক্ষের থেকে। এই Lakshmir Bhandar প্রকল্পে টাকা বৃদ্ধি সম্পর্কে আপনাদের মত নিচে কমেন্ট করে জানাবেন।
Written by Ananya Chakraborty.

1.40 লক্ষ টাকা পাবে দেশবাসী। ভোটের আগে বড় ঘোষণা মোদী সরকারের। আচ্ছে দিন এসে গেল।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(103) ""