ট্রেন্ডিং

Asia Cup 2023 – এই 3টি কাজ করতে পারলেই এশিয়া কাপে ভারতের জয় নিশ্চিত।

Adv

আর কিছু দিন পরেই অনুষ্ঠিত হতে চলেছে Asia Cup 2023. এই খেলায় ভারত এবং পাকিস্তান মুখোমুখি হতে চলেছে। ২০২২ সালে ICC T20 Cricket World Cup এর পর আবারো ভারত মুখোমুখি হতে চলেছে পাকিস্তানের সঙ্গে এক হাই ভোল্টেজ (India Vs Pakistan) লড়াইয়ের ময়দানে। স্বাভাবিক ভাবেই দুই দেশের ক্রিকেট প্রেমীদের উন্মাদনা এখন তুঙ্গে। যদিও গত বছরের অর্থাৎ ২০২২ সালের T20 বিশ্বকাপে সেমি ফাইনালে পাকিস্তানের হাতে পরাজয় তথা বিগত বেশ কয়েক বছরের ক্রিকেট ম্যাচ গুলিতে ভারতীয় দলের হার তার অনেক ভক্তদের ব্যথিত করেছে।

Asia Cup 2023 Indian Matches Update.

কিন্তু এবার লড়াইয়ের (Asia Cup 2023) ময়দানে নিজেদের সর্বশক্তি দিয়ে শত্রুর মোকাবিলা করার জন্য তৈরি আমাদের দেশীয় ক্রিকেট দল (Indian Cricket Team) সম্প্রতি এই দলের তিনটি বিশেষ রহস্যের কথা এসেছে সামনে, যা দলের সদস্যদের তথা সমগ্র দেশবাসীকে এটাই সুনিশ্চিত করে যে আসন্ন বিশ্বকাপে ভারতের জয়ের সম্ভাবনা অনেকটাই বেশি।

Ad

২০১৯ সালে শেষবারের মতো আয়োজিত হয়েছিল ICC Cricket World Cup. এই ম্যাচে সেমি ফাইনালে গিয়ে হারের সম্মুখীন হয় ভারতীয় দল। খেলাটি হয়েছিল ভারত বনাম ইংল্যান্ডের মধ্যে। অবশেষে সেই ম্যাচের ফাইনালে নিউজিল্যান্ড এবং ইংল্যান্ডের মধ্যে যে খেলাটি হয় তাতে জয়লাভ করে ইংল্যান্ড সেই বছরের বিশ্বকাপের চ্যাম্পিয়ন হিসেবে স্বীকৃতি পেয়েছিল।

অন্য দিকে ভারতীয় দলের (Asia Cup 2023) এরকম হার যথেষ্ট পরিমাণ হতাশ করে দেশের সমস্ত ক্রিকেটপ্রেমীদের। অনেকে প্রশ্ন তোলেন ভারতীয় ক্রিকেট দলের দক্ষতার প্রতিও। কিন্তু এবার দীর্ঘ চার বছর পর আবার ২০২৩ সালের ICC Cricket World Cup এ সেই হারের বদলা নিতে চলেছে ভারতীয় দল। আসন্ন বিশ্বকাপ এর জন্য এবার নিজেদেরকে বিশেষভাবে প্রস্তুত করেছেন তারা Asia Cup 2023 এর জন্য।

সঙ্গে এও জানিয়েছেন যে এবার রয়েছে এমন তিনটি বিশেষ কারণ যে জন্য তারা শুধুমাত্র পাকিস্তানের বিরুদ্ধে ম্যাচ গুলিতেই নয় বরং ফাইনালেও নিজেদের জয় অনেকটাই সুনিশ্চিত বলে মনে করছেন। তো চলুন দেখে নেওয়া যাক কি সেই বিশেষ তিন রহস্য। ২০২২ সালের Asia Cup 2023 অনুষ্ঠিত হয়েছিল টি-টোয়েন্টি ফরম্যাটে।

কিন্তু এবারের এই ICC Cricket World Cup 2023 এবং Asia Cup 2023 হবে ODI ফরম্যাটে। ২০১৭ সালের ODI ম্যাচে ভারতীয় ক্রিকেট দলকে গো হারান হারিয়েছিল পাকিস্তানি ক্রিকেট দল। তারপর ২০১৮ সালেও পাকিস্তানের বিরুদ্ধে পরাজয়ের সম্মুখীন হয়েছিল ভারতীয় দল। এর পরের বছরই ২০১৯ সালে শেষ ODI ফরম্যাটে আয়োজিত হওয়া ICC Cricket World Cup এ ভারত বনাম পাকিস্তানের ম্যাচে বৃষ্টিতে বিঘ্ন ঘটায় ৮৯ রানে ভারতীয় দল জয় লাভ করে পাকিস্তানের বিরুদ্ধে।

তাই দীর্ঘ কয়েক বছর ধরে এই পরাজয় গুলিই ভারতীয় দলকে আরো বেশি জেদ জোগাবে এই বছরের ODI বিশ্বকাপে এবং Asia Cup 2023 জয় লাভ করার। গত পাঁচ বছরে পাকিস্তানের (Pakistan) বিরুদ্ধে যে কটি ম্যাচ ভারতীয় দলের পক্ষ থেকে খেলা হয়েছে সে গুলিতে ভারতীয় দলের বর্তমান অধিনায়ক রোহিত শর্মার (Indian Captain Rohit Sharma) স্কোর বিশেষ উল্লেখের দাবি রাখে।

ক্রমানুযায়ী এই রান গুলি হল ১১৯ বলে ৯১, ৩ বলে ০, ৩৯ বলে ৫২, ১১৯ বলে ১১১ এবং ১১৩ বলে ১৪০ রান। আর এই ঘটনা স্বাভাবিকভাবেই দলের সকল সদস্যের মনে চরম আত্মবিশ্বাস তৈরি করতে সক্ষম হয়েছে। তবে শুধু রোহিত শর্মাই নন, ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক তথা দলের বর্তমানের অন্যতম প্রধান ক্রিকেটার বিরাট কোহলি (Virat Kohli) এ ব্যাপারে নিজের যথেষ্ট অবদান রেখেছেন (Asia Cup 2023).

Govt Scheme (পশ্চিমবঙ্গের সরকারি প্রকল্প)

শেষ কয়েক বছরে পাকিস্তানের বিরুদ্ধে তার খেলা ম্যাচ গুলিতে তিনি যে পরিমাণ রান সংগ্রহ করেছেন তাও আর প্রশংসার শেষ রাখেনি। তাকে খেলায় হারাতে রীতি মতো হিমশিম খেতে হয়েছে তাবড় তাবড় বোলারদের। এই চার বছরের ম্যাচ গুলিতে তার করা রানের (Asia Cup 2023 Sri Lanka) তালিকা হলো যথাক্রমে ১০৭, ৮১, ৭ এবং ৭৭। বিগত বেশ কিছু বছরের এই সমস্ত ঘটনার রেশই ইঙ্গিত দেয়।

DA Hike News – ডিএ বৃদ্ধি নিয়ে সেপ্টেম্বরে সিদ্ধান্ত ঘোষণা, খুশি সরকারি কর্মীরা।

যে ভারতীয় দল তার প্রস্তুতিকে বর্তমানে ঠিক কোন জায়গায় নিয়ে যেতে পারে। আর এর ওপরই ভরসা রাখছেন দলের সদস্যরা তথা দেশের সকল ক্রিকেটপ্রেমীরা। দেখা যাক আসন্ন বিশ্বকাপের ম্যাচ গুলিতে ভারত নিজের জয়কে (Asia Cup 2023) আদৌ সুনিশ্চিত করতে পারে নাকি বা শেষ ২০১১ সালের বিশ্বকাপে জয়লাভের দীর্ঘ ১২ বছর পর আবারো বিশ্বকাপের চ্যাম্পিয়ন হিসেবে ভারত স্বীকৃতি পায় নাকি।

1 সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে দুয়ারে সরকার। কি কি পরিষেবা পাবেন, কোন প্রকল্প কার জন্য, সুবিধা কি?

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""