ছুটি

Bank Holidays – ব্যাংকের সাপ্তাহিক ছুটি বৃদ্ধি নিয়ে এই মুহূর্তের বড় খবর।

Adv

ব্যাংকে ছুটি বা Bank Holidays নিয়ে এক গুরুত্বপূর্ণ খবর পাওয়া গেল। আর এই খবর সম্পর্কে সকলের অবগত থাকার উচিত কারণ এখনকার দিনে সব ধরণের কাজই এই ব্যাংকে মাধ্যমে করতে হয়। আর এই কারণের জন্যই ব্যাংকের ছুটি সম্পর্কে জেনে নিন। সরকারি ও বেসরকারি ব্যাংক ও অফিসের কর্মীদের জন্যে দারুন খবর। এবার সপ্তাহে দুই দিন বন্ধ (Bank Holidays) থাকবে অফিস ও ব্যাংক গুলো। এমন নিয়ম আসতে পারে। এখনো এই বিষয়ে শিলমোহর পরেনি তবে এই নিয়ম আসবে তা নিশ্চিত।

Bank Holidays Increase Soon In India.

কেন্দ্রীয় অর্থমন্ত্রক এর তরফ থেকে জানা গিয়েছে যে সপ্তাহে শনি ও রবি দুই দিন ছুটি (Bank Holidays) নিশ্চিত করেছে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক। এই নিয়ে তাড়াতাড়ি নিয়ম আসতে চলেছে বলে জানিয়েছে কেন্দ্রীয় অর্থমন্ত্রী ভগবত করাদ। ইন্ডিয়া ব্যাংক অ্যাসোসিয়েশন (IBA) এর অন্তর্ভুক্ত বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাংক গুলোর সদস্যরা কেন্দ্রিয় অর্থ দফতরে সপ্তাহে 5 দিন কাজ করবে এবং 2 দিন ছুটি (Bank Holidays) থাকবে এই নিয়ে একটি চিঠি দিয়েছিলেন।

Ad

ব্যাঙ্ক সংগঠনের দাবি সপ্তাহে দুই দিন শনি ও রবিবার ছুটির (Bank Holidays) বিষয়ে শিলমোহর দিক অর্থ মন্ত্রক। এর আগে 2015 সাল থেকে ব্যাঙ্কিং সেক্টর এ প্রতি মাসের প্রথম ও তৃতীয় শনিবার কাজ হত আর দ্বিতিয় ও চতুর্থ শনিবার রাষ্ট্রায়ত্ত ও বেসরকারি ব্যাংক গুলি ছুটি (Bank Holidays) থাকত এই নিয়ম চালু করেছিল কেন্দ্র অর্থ মন্ত্রক। কিন্তু এখন মাসের প্রতিটা শনিবার ই ছুটি দেওয়া হোক এমন দাবি জানিয়েছে ব্যাঙ্ক সংগঠন।

Gold Price Today (আজকে সোনার দাম)

মাসের প্রতিটা শনিবার ছুটির দাবিতে বহুদিন ধরেই রিজার্ভ ব্যাংক (RBI) ও কেন্দ্রীয় অর্থ দপ্তরে পিটিশন দিয়ে আসছে ইন্ডিয়ান ব্যাঙ্কস অ্যাসোসিয়েশন এর সদস্যরা। বর্তমানে ভারতবর্ষে ব্যাঙ্কিং বিভাগে রাষ্ট্রায়ত্ত, বেসরকারি, সমবায় ব্যাঙ্ক, বিভিন্ন আঞ্চলিক ব্যাংক সহ বিদেশি ব্যাংক (Bank Holiday) মিলিয়ে সমস্ত ক্ষেত্রে মোট 1.5 মিলিয়ন এর মত কর্মী কর্মরত রয়েছে।

খুবই কম দামে এবারে আটা পাবেন সকলে, সরকারের বড় উদ্যোগ।

অনেকদিন ধরেই ব্যাংক কর্মীরা সপ্তাহে 5দিন ওয়ার্কিং ডে ও দু’দিন শনিবার ও রবিবার ছুটির দিনের দাবি করে আসছিল। তবে কেন্দ্রীয় অর্থ মন্ত্রক এই প্রস্তাবে এখনো শিলমোহর দেয় নি। তবে জানা গিয়েছে খুব তাড়তাড়ি শিলমোহর পড়বে এই 2দিন ছুটির দাবিতে। তবে বিশেষজ্ঞ মহলের মতে সপ্তাহে 2 দিন ছুটি থাকলে আর 5 দিন যে কাজ হবে তার সময়সীমা হয়তো 1 থেকে 2 ঘন্টা বাড়ান হতে পারে। এমনটা মনে করছে ওয়কিবহল মহল।
Written by Ananya Chakraborty.

জনগনের সুবিধার্থে MyScheme Portal চালু করলো সরকার। কোন সরকারী প্রকল্পটি আপনার জন্য এক

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(91) ""