চাকরি

DA News – পশ্চিমবঙ্গে 10 ও 11 অক্টোবর স্কুল কলেজ, সরকারি অফিস বন্ধ। DA নিয়ে সিদ্ধান্ত ঘোষণা।

Adv

বকেয়া ডিএ (DA News) সহ 3 দফা দাবিতে কর্মবরতির ডাক দিল সংগ্রামী যৌথ মঞ্চ। 10 ও 11ই অক্টোবর কর্মবিরতির ডাক দিয়েছে আন্দোলনকারীরা। 221 দিন ধরে আন্দোলন চালাচ্ছেন আন্দোলনকারীরা। বকেয়া DA (মহার্ঘ ভাতা) এর দাবিতে এর আগেও অনেকবার কর্মবিরতির ডাক দিয়েছেন তারা। বিধানসভা অভিযান ও করেছেন বহুবার। কিন্তু এত কিছুর পরেও সরকারের টনক না নড়ায় তারা আবার কর্মবিরতির ডাক দিয়েছে।

DA News Latest Update.

বকেয়া DA র দাবিতে প্রথমবার গত ২০ ও ২১ ফেব্রুয়ারি কর্মবিরতির ডাক দিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। এবার পুজোর আগে অক্টোবর মাসের ১০ এবং ১১ তারিখ কর্মবিরতির ডাক দিয়েছেন তাঁরা। বিডিও অফিস এবং থানায় নিচুস্তরের কর্মীদের মধ্যে আন্দোলন পৌঁছে দেওয়ার উদ্যোগ নিয়েছেন তাঁরা। একই সঙ্গে রাজ্যপালের কাছে ডেপুটেশন দেওয়ার কর্মসূচি নিয়েছেন তাঁরা (DA News).

Ad

221 দিন ধরে রাস্তায় বসে আন্দোলন চালাচ্ছেন তারা। এর আগে তৃণমূল সরকারের বিরুদ্ধে সরব হয়ে, বেঙ্গালুরুর বৈঠকে সামিল বাকি বিরোধী দলের কাছে চিঠি পাঠিয়েছিল সংগ্রামী যৌথ মঞ্চ। 2024 এর ভোটে মোদি সরকারের বিরুদ্ধে INDIA জোট করেছে বিরোধীরা। সেই জোটের কাছে তৃণমূল সরকারের বিরুদ্ধে বাকি শরিকদের কাছে চিঠি পাঠায় সংগ্রামী যৌথ মঞ্চ, নিজেদের ন্যায্য পাওনা আদায়ের দাবিতে (DA News).

সেই চিঠিতে বকেয়া DA (Dearness Allowance) এর দাবিতে পশ্চিমবঙ্গের DA আন্দোলনকারীদের অব্স্থার কথা লেখা হয়েছিল। দেশের প্রায় সমস্ত রাজ্যে, কেন্দ্রের সমান DA দেওয়া হয়। কিন্তু, আশ্চর্যজনকভাবে কেন্দ্রীয় সরকার যেখানে তাদের কর্মীদের 42 শতাংশ DA দেয়, সেখানে পশ্চিমবঙ্গে সরকারি কর্মচারীরা পায় মাত্র 6 শতাংশ, এই তথ্য (DA News) সত্যিই অবাক করার মত।

Holiday (পশ্চিমবঙ্গে ছুটি)

সরকারি দফতর ও শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় সাড়ে 5 লক্ষ শূন্যপদ রয়েছে। সেখানে নিয়োগের ক্ষেত্রে চুক্তিভিত্তিক বিপুল কর্মী নিয়োগ করা হয়েছে। এদিকে স্থায়ী চাকরি প্রার্থীরা নিয়োগের দিকে তাকিয়ে। এই অবস্থায় রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ র (DA News) দাবি আরও জোরালো হচ্ছে। যৌথ সংগ্রামী মঞ্চের দাবি, রাজ্য সরকারী কর্মীদের আরও 36 শতাংশ DA প্রাপ্য।

Monthly Income Scheme – পোস্ট অফিসের সুদের নিয়ম বদল। এই স্কীমে সবচেয়ে বেশি সুদ পাবেন।

কিন্তু এর আগেও এই ধরণের কর্মসূচী থেকে সরকারি কর্মীদের দূরে সরিয়ে আনার জন্য রাজ্য সরকারের তরফে অনেক ধরণের পদক্ষেপ ও বিজ্ঞপ্তি জারি কড়া হয়েছে। কিন্তু তবুও কর্মীরা নিজেদের বকেয়া মেটানোর জন্য লড়াই চালিয়ে যাচ্ছেন। এবারে দেখার অপেক্ষা যে, বকেয়া মহার্ঘ ভাতা (Pending Dearness Allowance) আদায়ের এই দাবির ভবিষ্যৎ কি হতে চলেছে সেটা সময় বলবে।

Janmashtami Holiday 2023 – জন্মাষ্টমী উপলক্ষ্যে অতিরিক্ত ছুটি ঘোষণা। কোন কোন দিন বন্ধ থাকবে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""