চাকরি

DA Update – ডিএ ও পেনশন বৃদ্ধি নিয়ে সরকারের বড় সিদ্ধান্ত, খুশি সরকারি কর্মীরা।

Adv

সরকারি কর্মচারী মানে শুধু একদিকেই নজর কবে বেতন বাড়বে, কবে ডিএ (DA) পাবেন, ছুটি পাওয়া যাবে কবে? এবার কেন্দ্রীয় সরকারি কর্মচারীদের (Central Government Employees) ডিএ বৃদ্ধি নিয়েও বেশ কিছুদিন ধরেই জল্পনা শোনা যাচ্ছিল। বিভিন্ন রিপোর্ট অনুযায়ী জানা যাচ্ছিল, ফের ৪ শতাংশ Dearness Allowance বৃদ্ধি করা হতে পারে কেন্দ্রীয় সরকারী কর্মীদের। আবার অনেকে বলছেন, এক্ষুনি হয়তো ডিএ বৃদ্ধি (DA Increase) হবে না, তবে সামনেই লোকসভার নির্বাচন (Loksabha Election 2024) রয়েছে।

DA And Pension Increase Update By Government.

কেন্দ্রের মোদি সরকার (Modi Government) ক্ষমতা দখলে রাখার জন্য সব দিকেই সমস্ত ধরনের ভেট দেওয়া শুরু করে দেবেন বলে অনেকেই মনে করেন। সে যাই হোক, এবার জানা গেল, ব্যাংক কর্মচারীরাও (Bank Employees) মহার্ঘ ভাতার (DA) সুবিধা পাবেন। যে সমস্ত ব্যাংক কর্মচারীরা অবসর গ্রহণ করেছেন, তারা পেনশনের সঙ্গে ডিএ (Pension With DA) এর সুবিধা পেতে চলেছেন।

Ad

সম্প্রতি ইন্ডিয়ান ব্যাঙ্ক অ্যাসোসিয়েশন (IBA) এবং ব্যাংকের বিভিন্ন ইউনিয়নের সঙ্গে সরকারের (Government Of India) একটি মিটিং হয়। সেই মিটিংয়ে চুক্তি সম্পাদিত হয়, সেই চুক্তিতে জানা গিয়েছে, যে সমস্ত ব্যাংক কর্মচারীরা ২০২২ সালের ১ নভেম্বরের আগে অবসর গ্রহণ (Retirement) করেছেন, তারা এবার ১০০% ডিএ এর সুবিধা পাবেন।

অবশেষে খুশির খবর পেলেন সরকারি কর্মচারীরা।

শিক্ষক (Teachers)

পরবর্তীতে অল ইন্ডিয়া ব্যাংক এমপ্লয়ীজ অ্যাসোসিয়েশনের তরফে জানানো হয়েছে, ২৮ শে জুলাই এর মিটিংয়ে যে তথ্য পেশ করা হয়েছিল, সেখানে ভুলবশত নভেম্বর ২০২২ বলে উল্লেখ করা হয়েছে। ওই সময়টি বছর হিসেবে ২০২২ সাল উল্লেখ করা হবে। অবসরপ্রাপ্ত ব্যাংক কর্মচারীরা এবার এই সিদ্ধান্তের ফলে বর্ধিত পেনশন (Pension) এবং ফ্যামিলি পেনশন (Family Pension) পাবেন (Retired Bank Staff will get Pension with DA) যার ফলে ২ লক্ষ অবসরপ্রাপ্ত কর্মচারী উপকৃত হতে পারেন বলেই জানা যাচ্ছে।

WBBPE TET – 32 হাজার প্রাথমিক শিক্ষকের চাকরি থাকবে নাকি থাকবে না? সুপ্রিমকোর্টের বড় নির্দেশ।

এর সঙ্গেই ব্যাঙ্ক ইউনিয়নের (Bank Union) সঙ্গে বৈঠকে সপ্তাহে ৫ দিন কাজ, ২ দিন ব্যাংকের ছুটিসহ স্বাস্থ্য বীমার (Health Insurance) বিষয়টি নিয়েও আলোচনা করা হয়। কিন্তু সেই আলোচনা ফলপ্রসু হয়নি বা সম্পন্ন করা যায়নি। আগামী ৪ থেকে ৬ মাসের মধ্যে IBA এর তরফে ফের এই বিষয়টি নিয়ে আলোচনা করে সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানা গিয়েছে।

লক্ষ্মীর ভান্ডার অতীত, মহিলাদের 6000 টাকা করে দিচ্ছে মোদী সরকার, কিভাবে পাবেন জেনে নিন।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""