অর্থনীতি

Savings Account – সেভিংস একাউন্ট থাকলে খুশির খবর, টাকা পাবেন এই ব্যাংকের গ্রাহকেরা।

Adv

সেভিংস একাউন্ট বা Savings Account গ্রাহকদের জন্য এক দারুণ খবর পাওয়া গেল। এখনকার দিনে ব্যাংকের মাধ্যমে সকল প্রকারের লেনদেন করা হয়ে থাকে এবং এই ছাড়া চলা বর্তমানে কারোর পক্ষেই সম্ভবপর ব্যাপার নয়। কিন্তু এবারে ভারতের এই জনপ্রিয় ব্যাংক (Bank Of India) তাদের গ্রাহকদের জন্য খুবই নতুন ধরণের ঘোষণা করেছে। ব্যাংক অফ ইন্ডিয়ার তরফ থেকে সাধারন মানুষদের জন্যে দারুন খবর। বছর শেষের আগের দারুন অফার নিয়ে হাজির ব্যাংক অফ ইন্ডিয়া।

BOI Nari Shakti Savings Account Gives You Money.

আমরা সকলেই প্রায় জানি ব্যাংকে যে কোনো ধরনের Savings Account খুলতে গেলে সেই Account এ টাকা জমা রাখতে হয় এবং জমা রাখা সেই টাকার উপরে ব্যাংক তাদের সুদের হারের ভিত্তিতে সুদ দেয়। কিন্তু এই নিয়মের বদলে যদি নতুন নিয়ম আসে যেখানে Account খুললেই নিজে নিজেই টাকা জমা হয়ে যাবে ব্যাংকের তরফ থেকে তাহলে কেমন হবে? আপনারা হয়তো ভাবছেন এসব আমরা কি বলছি কিন্তু এটি কল্পনাতিত হলেও সত্যি।

Ad

ব্যাংক অফ ইন্ডিয়া এমনি নতুন একটি প্রকল্প চালু করেছে। দেশের রাষ্ট্রয়ত্ত্ব ব্যাংক ‘ব্যাংক অফ ইন্ডিয়া’ চালু করেছে এই প্রকল্প তবে এটি শুধুমাত্র মহিলাদের জন্য। এই প্রকল্পের নাম “নারী শক্তি সেভিংস একাউন্ট”। এই প্রকল্পটি মূলত সমাজের আর্থিকভাবে পিছিয়ে পরা মহিলাদের জন্যে। এই প্রকল্পে 18 বছর এবং 18 এর উর্দ্ধে যেকোনো মহিলা Savings Account খুলতে পারবেন। এই ধরনের একাউন্ট অন্যান্য বিভিন্ন রাষ্ট্রায়ত্ত্ব ব্যাংকেও খোলার সুযোগ আছে।

Bank Holidays (ব্যাংকে ছুটি)

কিন্তু ব্যাংক অফ ইন্ডিয়া (Bank Of India Savings Account) যে ঘোষনা করেছে তা রীতিমত চমকপ্রদ। কারন তাদের তরফ থেকে জানান হয়েছে, তাদের ব্যাংকে কোনো মহিলা এই ধরনের একাউন্ট খুললে তাদের একাউন্টে ব্যাংকের তরফ থেকে টাকা দেওয়া হবে। যে সকল মহিলারা আর্থিক ভাবে পিছিয়ে পরেছেন এবং বিভিন্ন জায়গায় কাজের সাথে যুক্ত তাদের জন্যে এই Savings Account. BOI এর তরফ থেকে জানান হয়েছে যে সব মহিলারা এই BOI Savings Account খুলবে তাদেরকে ব্যাংক এর তরফ থেকে 10 টাকা উপহার দেওয়া হবে।

সোনার দামে মহা পরিবর্তন বর্ষশেষে, হাজারে কিনে লাখে বিক্রি করুন।

Savings Account খুললেই 10 টাকা। এছাড়াও এই একাউন্ট খুললে ব্যাংক এর তরফ থেকে নানা সুবিধা পাবে গ্রাহকরা। যেমন এক কোটি টাকা পর্যন্ত দুর্ঘটনা বিমা, ডিসকাউন্ট যুক্ত স্বাস্থ্য বীমা ইত্যাদি। যদি কোনো মহিলা এই সুবিধা পেতে চান তাহলে তাকে তাদের নিকটবর্তী ব্যাংক অফ ইন্ডিয়ার শাখায় যেতে হবে সেখানে গিয়ে যোগাযোগ করতে হবে বা অনলাইনের মাধ্যমেও এই কাজ সম্পন্ন করে নেওয়া যেতে পারে।
Written by Ananya Chakraborty.

বাইকে টক্কর দিতে বাজারে আসতে চলেছে নতুন ই স্কুটার। ফিচার, মাইলেজ, দাম শুনলে

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(93) ""