চাকরি

Primary TET Scam – ঘুস দেওয়া শিক্ষকদের নাম, বাবার নাম, ঠিকানা প্রকাশ করা হল এক ক্লিকে সবার নাম দেখুন।

Adv

পশ্চিমবঙ্গের সকল প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগ দুর্নীতি (Primary TET Scam) মামলায় এক নতুন মোড় আসতে চলেছে। এটি এতদিন ধরে আমরা দেখে আসছি যে ইন্টারভিউ, অ্যাপটিটিউড টেস্ট, OMR সিট, মেধাতালিকা (Merit List) এই সকল জিনিস নিয়ে দুর্নীতি করা হয়েছে এবং স্বজনপোষণের মাধ্যমে সকল অযোগ্যদের চাকরিতে নিয়োগ করা হয়েছে বলে সকলের তরফে অভিযোগ করে মামলা করা হয়েছিল আদালতে। কিন্তু এখন দ্বিতীয় বারের জন্য যেই ১৬ হাজার ৫০০ শিক্ষকদের নিয়োগের সময়ও দুর্নীতি হয়েছে বলে অভিযোগ।

Primary TET Scam Latest Update From Calcutta High Court.

কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) এই শিক্ষক নিয়োগের সময়ে পশ্চিমবঙ্গের বীরভূম, মুর্শিদাবাদ, হুগলী সহ আরও চারটি জেলার নাম তাদেরকে দেখানো হয়নি বলে সেই সকল শিক্ষকেরা বাধ্য হয়ে অন্য জেলায় চাকরিতে যোগদান করেন (Primary TET Scam). কিন্তু কাকতালীয় ভাবে ৩০ শে জুলাই ফের পর্ষদের তরফে শূন্যপদ এর তালিকা প্রকাশিত করা হয় এবং সেখানে দেখা যায় যে সকলের নিজ নিজ জেলায় শূন্যপদ রয়েছে।

Ad

মাত্র কয়েক দিনের মাথায় কি করে আবার শূন্যপদ তৈরি হল? এই নিয়ে প্রশ্ন তোলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় (Abhijit Gangopadhyay). সেই সময়ে WBBPE (West Bengal Board Of Primary Education) বা পশ্চিমবঙ্গ প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে সকল চাকরিপ্রার্থীদের জানানো হয় এইটাই শেষ সুযোগ এর পরে আর চাকরি পাওয়া যাবে না, সেই জন্য বাধ্য হয়ে সকলে এই সিদ্ধান্ত নিয়েছে।

Primary TET Scam নিয়ে সর্বশেষ আপডেট

এই সকল দিক বিচার করার মাধ্যমে কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি (Justice Abhijit Ganguly) এর কাছ থেকে পর্ষদের তরফে এই সকল তথ্য সংগ্রহ করার জন্য সময় চেয়ে নেওয়া হয়েছে (Primary TET Scam). এই সকল চাকরি পাওয়া শিক্ষক ও শিক্ষিকাদের নাম, বাবার নাম, পিন কোড, ফোন নম্বর ও তারা কোন বিদ্যালয়ে চাকরি করছেন সেই সকল তথ্য জমা করতে বলা হয়েছে।

এই পরিস্থিতিতে বীরভূম (Birbhum), বাঁকুড়া (Bankura), মুর্শিদাবাদ (Mursidabad) জেলায় যেই সকল প্রার্থীরা এই নিয়োগের মাধ্যমে চাকরি পেয়েছে। আগামী ১০ দিনের মধ্যে এই সকল বেআইনিভাবে চাকরি (WB Primary TET Scam) পাওয়া শিক্ষক শিক্ষিকাদের তথ্য পর্ষদের (WBBPE) অফিশিয়াল ওয়েবসাইটে আপলোড করার জন্য নির্দেশ দেওয়া হয়েছে কলকাতা হাইকোর্টের তরফে এবং এই মামলা পরবর্তী শুনানি আগামী ৩ রা আগস্ট দুপুর ২ টোর সময় হবে বলে জানিয়ে দেওয়া হয়েছে।

SSC Recruitment (এস এস সি নিয়োগ দুর্নীতি)

এবারে দেখার অপেক্ষা যে Primary TET Scam নিয়ে ফের কোন নতুন তথ্য সকলের সামনে এসে উপস্থিত হয়। তাহলে কি এবারে এই সকল শিক্ষক ও শিক্ষিকারা কি পুনরায় নিজেদের জেলায় চাকরি পাবেন? এই সম্পর্কে আরও বিস্তারিত তথ্য পাওয়ার জন্য আমাদের এই ওয়েবপোর্টালটি ফলো করুন, ধন্যবাদ।

8th Pay Commission – অষ্টম বেতন কমিশন নিয়ে নিজেদের সিদ্ধান্ত জানালো সরকার, কতো বেতন বৃদ্ধি পাবে?

Related Articles

4 Comments

  1. Yes I would like to see names of those persons who gave got illegal appointments fraudulently.

  2. All primary school should be closed & at secondary school should be leased to private tutors. Privatisation is the best policy of Government. It can stop corruption.

    1. Sorry, I’m not agreed for privatisation of all primary schools because some vested interest will play. No business house or corporat house are bothered for social welfare.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""