টেক নিউজ

BSNL লঞ্চ করলো নতুন রিচার্জ প্ল্যান। মাত্র ২২ টাকা রিচার্জে চলবে ৯০ দিন

Adv

আজকের দিনে দাঁড়িয়ে আপনি ভারতের যেকোনো টেলিকম সংস্থারই গ্রাহক হোন না কেনো, রিচার্জ করাতে গেলে ১০০ টাকার বেশি খরচ হয়েই যায়। আর এখন আমরা নিজেদের সুবিধার্থে ফোনে দুটো সিম ব্যবহার করে থাকি। সেক্ষেত্রে দুটো সিম সক্রিয় রাখতে রিচার্জ করতে গেলে অনেকের পকেটেই টান পড়ে। বিশেষ করে জিও, এয়ারটেল, ভিআই -এর মতন টেলিকম সংস্থাগুলো নিজেদের রিচার্জ প্ল্যানগুলি যথেষ্ট ব্যায়বহুল করে ফেলেছে বিগত কিছু সময়ে।

আর ঠিক এমনই পরিস্থিতিতে ভারত সরকার অধীনস্থ টেলিকম সংস্থা BSNL (ভারত সঞ্চার নিগম লিমিটেড) নিজের গ্রাহকদের জন্য জলের চেয়েও সস্তা দরের বিভিন্ন প্ল্যান নিয়ে এসেছে।

Ad

বর্তমান সময়ে আমাদের বেশিরভাগ ফোনই এখন ডুয়াল সিম এর সুবিধাযুক্ত। তাই আমরা অনেকেই চাই আমাদের দ্বিতীয় সিমটিকে শুধু মাত্র সক্রিয় রাখতে, যাতে প্রয়োজনে কলিং -এর জন্য ব্যবহার করা যেতে পারে। আর এইসমস্ত গ্রাহকদের কথা চিন্তা করেই বিএসএনএল নিয়ে এসেছে মাত্র ২২ টাকার রিচার্জ প্ল্যান। তাহলে চলুন দেরি না করে এই সস্তায় পুষ্টিকর রিচার্জটির ব্যাপারে জেনে নেওয়া যাক।

আধার কার্ডে থাকা মোবাইল নাম্বার পরিবর্তন করবেন কিকরে?

বিএসএনএল এর মাত্র ২২ টাকার প্রিপেইড প্ল্যানে আপনি পেয়ে যাবেন ৯০ দিনের ভ্যালিডিটি। অর্থাৎ ২২ টাকার রিচার্জ করলে আপনার সিম ৯০ দিন পর্যন্ত সক্রিয় থাকবে। এছাড়াও এই রিচার্জে মোট ১০ টাকার টক-টাইম পাওয়া যায়। লোকাল ও ন্যাশনাল কলিং করা যাবে, তবে বিনামূল্যে নয়, প্রতি মিনিট ৩০ পয়সা খরচে। তবে এখানে কোনো ডেটা ব্যবহারের সুবিধা গ্রাহক পাবেন না। সুতরাং, শুধু সিম সক্রিয় রাখবার জন্য আজকের দিনে বিএসএনএল এর এই ২২ টাকার রিচার্জ গ্রাহকদের কাছে যেনো হাতে চাঁদ পাওয়ার মতন।

5G নেটওয়ার্কিং এর সুবিধা এনে এয়ারটেল, জিও এর মতন টেলিকম সংস্থা গুলি যেখানে ভারতের বাজারে বাজিমাত করছে, সেখানে বিএসএনএল আজও পড়ে রয়েছে 3G এর যুগে। স্বাভাবিক ভাবেই বিএসএনএল এর এই মন্থর গতিতে কিছুটা প্রাণ এনে দিতেই পারে সংস্থার সবচেয়ে সস্তা রিচার্জ প্ল্যানটি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(94) ""