টেক নিউজ

Cable TV – টিভি দেখার খরচ একধাক্কায় বাড়ল। কোন চ্যানেলের কত দাম?

Adv

Cable TV প্রেমিদের জন্য খারাপ খবর। টিভি চ্যানেল (TV Channel) গুলো তাদের দাম বাড়িয়ে দিতে চলেছে এবছর। বর্তমানে সোশ্যাল মিডিয়ার (Social Media) এবং ওটিটি প্ল্যাটফর্ম (OTT Platform) এর যুগে টিভি দেখার নেশা অনেকেরই আছে। বেশিরভাগ বাড়ির মহিলাদের। বেশিরভাগ মানুষ এখনো ফোনে, ল্যাপটপ, ট্যাব এর থেকে বেশি টিভিতেই সিরিয়াল, সিনেমা দেখতে পছন্দ করে। কিন্তু এবার নতুন বছরে এসব টিভি প্রেমিদের বড় ধাক্কা দিল টিভি চ্যানেল গুলো।

Cable TV Channel Price Hike.

তারা তাদের চ্যানেল গুলোর দাম বাড়িয়ে দিল। কত করে বাড়িয়েছে চ্যানেল গুলোর (Cable TV Channel) দাম দেখে নিন। নতুন বছর 2024 সাল থেকে টিভি দেখতে গেলে এবার থেকে আপনার পকেট থেকে অতিরিক্ত টাকা খরচ হবে। কারন দেশের শীর্ষ সম্প্রচারকারীকরা যেমন Zee Entertainment Enterprises, Viacom 18, Sony Pictures Networks India এর মত সংস্থা গুলো তদের চ্যানেল গুলোর দাম বাড়িয়েছে।

যা সাধারন মানুষদের বড় ধাক্কা দিয়েছে। এই ঘোষণার পর গ্রাহকদের এখন তাদের পছন্দের চ্যানেল গুলো (Cable TV) দেখার জন্য আরও বেশি টাকা দিতে হবে। আর এর ফলে অনেকের খুবই সমস্যা হতে চলেছে। কারণ এখন অনেক মানুষই নিজেদের পছন্দের সকল কিছু টিভিতেই দেখতে পছন্দ করেন আর এই কারণের জন্যই অনেকেরই মাসিক খরচ বাড়তে চলেছে।

কত দাম বাড়িয়েছে

Viacom 18 এবং Network 18 এর Distribution শাখা তাদের চ্যানেল গুলোর (Cable TV) দাম 20 থেকে 25 % বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। একই সঙ্গে জি এন্টারটেইনমেন্ট (ZEE Entertainment) তাদের চ্যানেলের দাম (TV Channels) বাড়িয়েছে 9 থেকে 10%. সোনি (SONY Network) তাদের চ্যানেল গুলোর (Cable TV) রেট 9 থেকে 10% বাড়িয়েছে। কিন্তু ডিজনি স্টার (Disney Star) তাদের চ্যানেলের দাম বাড়ান নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেয়নি।

LPG Gas Price (রান্নার গ্যাসের দাম)

চ্যানেল গুলোর নতুন দাম প্রযোজ্য হবে 1লা ফেব্রুয়ারি থেকে টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়ার (TRAI Rules) নিয়ম অনুযায়ী, নতুন রেট ঘোষণার 30 দিন পরেই ব্রডকাস্টাররা সে গুলি কার্যকর করতে পারবে। কিন্তু এক হিসাব অনুসারে অনেক বিশেষজ্ঞরা মনে করছেন যে প্যাকেজ (Cable TV Package) অনুসারে ৫০ – ১০০ টাকা পর্যন্ত দাম বাড়তে চলেছে!!

আধার কার্ড গ্রাহকদের জন্য আর সিদ্ধান্ত নিল মোদী সরকার। এমনটা কেউ ভাবেনি।

কেন হুট করে এমন ঘোষনা

এই সালে এমনিতেই আছে লোকসভা নির্বাচন। আর এর মধ্যে দাম বাড়াতে চায়না ট্রাই। কিন্তু ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ডিজিটাল রাইটস (IPL T20), বিসিসিআই মিডিয়া রাইটস (BCCI), ক্রিকেট সাউথ আফ্রিকা মিডিয়া রাইটস এবং অলিম্পিক ২০২৪ এর মতো বেশ কয়েকটি বড় ইভেন্টের রাইটস কিনে নিয়েছে Viacom 18. এর জন্যে সংস্থাটি 34 হাজার কোটি টাকা বিনিয়োগ করেছে এই সংস্থা। তাই তারা তাদের চ্যানেল গুলোর দাম (Cable TV) বাড়িয়ে সেই ক্ষতিপুরণ মেটাতে চাইছে।
Written by Ananya Chakraborty.

বাইকে টক্কর দিতে বাজারে আসতে চলেছে নতুন ই স্কুটার।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(96) ""