ট্রেন্ডিং

Central Govt – দেশবাসীর একাউন্টে টাকা পাঠাল সরকার, কারা ও কেন এই টাকা পেলো?

Adv

আমাদের দেশে কেন্দ্রীয় সরকার বা Central Govt দেশের সকল মানুষের উন্নয়নের জন্য একাধিক সিদ্ধান্ত নিয়েছে এবং ভবিষ্যতেও এই ধরণের আরও সিদ্ধান্ত নেওয়া হবে। এছাড়াও সকল মানুষের জন্য নানান ধরণের প্রকল্প নিয়ে আসা হয়েছে। কিন্তু এবারে বেশ কিছু দিন ধরে একটি খবর আমরা বিভিন্ন জায়গা থেকে জানতে পাচ্ছি যে Central Govt এর তরফে দেশবাসীর ব্যাংক একাউন্টে (Bank Account) টাকা পাঠিয়েছে, কিন্তু ঠিক কারা এবং কি কারণের জন্য এই টাকা পাঠানো হয়েছে সেই সম্পর্কে জেনে নিন।

Central Govt Gives PF Interest To All Govt Employees.

অবাঙালিদের দীপাবলি আর বাঙালিদের কালীপুজো শেষ হয়ে গেছে। আর এর মধ্যেই বড় খবর প্রধানমন্ত্রীর তরফ থেকে। উৎসবের মরশুমে প্রধানমন্ত্রী দেশবাসীর জন্যে নানা রকমের খুশির খবর দিয়ে চলেছেন। আর এবার তেমনই খুশির খবর দিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi). দেশবাসীর Account এ টাকা দিচ্ছে প্রধানমন্ত্রী তথা Central Govt. হ্যাঁ ঠিকই শুনেছেন, কোটি কোটি জনসাধারণের Account এ টাকা দিচ্ছে মোদিজি। তবে কিসের টাকা জানতে চাইছেন তো?

Ad

এরমধ্যেই Central Govt এর তরফ থেকে জানান হয়েছে, 2022-23 আর্থিক বছরের জন্য প্রভিডেন্ট ফান্ড PF Account এ প্রাপ্য সুদের টাকা দিচ্ছে সরকার। EPFO এর তরফ থেকে জানান হয়েছে, “সুদ জমা করানোর প্রক্রিয়া চলছে, এবং তা খুব তাড়াতাড়ি ব্যাংক Account এ দেখা যাবে, ধৈর্য ধরুন।” এই নিয়ে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী ভূপেন্দ্র যাদব জানিয়েছেন, এরমধ্যেই 24 কোটি PF হোল্ডারদের Bank Account এ সুদের টাকা জমা পরে গেছে।

Chhath Puja 2023 (ছট পুজোয় ছুটি ঘোষণা)

যাদের যাদের Account এ এই টাকা ঢুকেছে তারা রীতিমতো খুবই খুশি। আর যাদের Bank Account এ সুদের টাকা ঢোকেনি তারা অধির আগ্রহে অপেক্ষা করছেন। অর্থমন্ত্রকের (Ministry Of Finance) পরামর্শ করে প্রতি বছর EPFO র সেন্ট্রাল বোর্ড অফ ট্রাস্টি প্রভিডেন্ট ফান্ডে সুদের হার নির্ধারণ করে। এবছর 2023 এ সুদের হার জুলাই মাসে ঘোষনা করেছিল EPFO. 2022-23 এ আর্থিক বছরের PF Account এ সুদের হার ছিল 8.15 শতাংশ (Central Govt).

Jio Recharge Plan – 365 দিনের ভ্যালিডিটি ও ডেটা দিচ্ছে জিও। সময় থাকতে অফারটি লুফে নিন।

সুদের হার জমা হওয়ার পর আপনাদের Account এ তা দেখা যাবে। আপনি বিভিন্ন পদ্ধতিতে Bank Account এ কত ব্যালেন্স আছে তা দেখতে পারবেন। যেমন- টেক্সট মেসেজ, মিসড কল, উমাঙ্গ অ্যাপ (Umang App) এবং EPFO এর ওয়েবসাইটের মাধ্যমে PF একাউন্টের ব্যালেন্স জানতে পারবেন আপনারা। দীপাবলি বা কালীপুজোতো শেষ হয়ে গিয়েছে তাই নিশ্চই সব PF হোল্ডারদের Bank Account টাকাও ঢুকে গিয়েছে। কিন্তু যাদের যাদের এখনো সুদের টাকা ঢোকেনি তার অপেক্ষা করুন ঢুকে যাবে।
Written by Ananya Chakraborty.

Ration Card – গরিবের রেশনে কোপ। পরিমানে কম, ফ্রী রেশন নিয়ে বড় খবর।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(98) ""