শিক্ষা

Higher Secondary Result উচ্চমাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হচ্ছে? জেনে নিন দিনক্ষণ।

Adv

চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল গত ১৪ মার্চ থেকে। শেষ হয়েছিল ২৭ মার্চ। এইবার পালা Higher Secondary Result এর। পরীক্ষা শুরু হওয়ার আগে পরীক্ষার্থীদের মনে পরীক্ষার প্রশ্ন কেমন আসবে? সময়ের মধ্যে শেষ করা যাবে কিনা ইত্যাদি নানান প্রশ্ন ঘুরপাক খায়। কিন্তু পরীক্ষা শেষে একটাই চিন্তা থাকে, কেমন হবে রেজাল্ট? যদিও তার আগে একটা প্রশ্ন আসে কবে প্রকাশিত হবে রেজাল্ট? সংবাদ মাধ্যম সূত্রে খবর, মে মাসেই প্রকাশ করা হবে ফলাফল। কিন্তু কোন দিন? সংসদের তরফে কী জানানো হয়েছে?

Higher Secondary Result

একজন পড়ুয়ার জীবনে সবথেকে গুরুত্বপূর্ণ পরীক্ষা হল উচ্চমাধ্যমিক পরীক্ষা। কারণ এরপরই উচ্চশিক্ষার স্বপ্ন পূরণ করার জন্য কলেজ এবং বিশ্ববিদ্যালয়ে পছন্দের বিষয় নিয়ে পড়াশোনা চালানো যাবে। কিন্তু সম্ভব হবে ফলাফল ভালো হলে। কিন্তু রেজাল্ট কবে প্রকাশ করা হবে? এর আগে সংসদ সভাপতি চিরঞ্জিব ভট্টাচার্য জানান, চলতি বছরের উচ্চমাধ্যমিক পরীক্ষা রাজ্যের মোট ২,৩৪৯ টি পরীক্ষাকেন্দ্রে হয়েছিল।

Ad

যার মধ্যে ৮৪ জন হাসপাতাল থেকে পরীক্ষা দিয়েছেন। Higher Secondary Result কবে প্রকাশ করা হবে সেই প্রসঙ্গে জানিয়েছিলেন, মে মাসের শেষ সপ্তাহে বা জুন মাসের প্রথম সপ্তাহেই ফলাফল ঘোষণা করা হবে, এমনটাই আশা করা হচ্ছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, এই সিদ্ধান্তে বদল আনা হতে পারে। সাধারণভাবে প্রতি বছর মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট প্রকাশের পর Higher Secondary Result প্রকাশ করা হয়।

গরমের ছুটি নিয়ে মুখ্যমন্ত্রীর কড়া নির্দেশ, সরকারি বেসরকারি সমস্ত স্কুলের ক্ষেত্রে প্রযোজ্য।

এই বছরেও একই পদ্ধতিতে রেজাল্ট প্রকাশিত হবে মনে করা হচ্ছে।
ঠিক কোন দিন রেজাল্ট প্রকাশ করা হবে?
এখনও উচ্চমাধ্যমিক রেজাল্ট প্রকাশের সঠিক দিনক্ষণ সম্পর্কে নিশ্চিতভাবে কিছু সংসদের তরফে জানানো হয়নি। তবে মধ্যশিক্ষা পর্ষদ সূত্রে খবর, মে মাসের ১৫ থেকে ১৭ তারিখের মধ্যে নিশ্চিতভাবে মাধ্যমিকের রেজাল্ট প্রকাশ করা হবে।

WBCHSE বোর্ডের রেজাল্ট অনলাইনে কিভাবে চেক করবেন?
এর জন্য দুটি অফিসিয়াল ওয়েবসাইট ওপেন করে নির্দিষ্ট তথ্য দিয়ে রেজাল্ট চেক করা যাবে।
ওয়েবসাইটগুলি হল-
১) https://wbbse.wb.gov.in/
২) https://wbresults.nic.in/

 মাধ্যমিক পরীক্ষায় সবাই পাশ? প্রশ্ন ভুলে সবাই পুরো নম্বর পাবে, কত নম্বর বেশি পাবেন?

এছাড়া মার্কশিট পড়ুয়াকে নিজের বিদ্যালয় থেকে সংগ্রহ করতে হবে।
শিক্ষা সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(107) ""