গুরুত্বপূর্ণ খবর

Weather Report – বঙ্গোপসাগরে ঘূর্ণিঝড় তৈরী, রাজ্যের এই জেলাগুলিতে কমলা সতর্কতা জারি।

Adv

ক্রমশ হচ্ছে আবহাওয়ার উন্নতি। কি বলছে Weather Report দেখে নিন। এপ্রিলের শুরুর দিকে প্রচন্ড গরমে প্রায় নাজেহাল অবস্থা হয়েছিল সাধারণ মানুষ। ধীরে ধীরে তাপমাত্রার পারদ বাড়তে থাকে। যার জেরে প্রয়োজন ছাড়া বাইরে বের না হতে পরামর্শ দেওয়া হয়েছিল। রাজ্যের স্কুলগুলিতেও আপদকালীন ছুটি দেওয়া হয়েছিল। এমনকি স্কুল ছুটির তালিকার সময়ে নয়, সরকারের নির্দেশমতো গরমের ছুটির সময় এগিয়ে আনা হয়েছিল। এবার রাজ্যের একাধিক জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনার পূর্বাভাস দিলো হাওয়া দফতর। কোথাও কোথাও হতে পারে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি।

Weather Report কি বলছে দেখে নিন।

হাওয়া দফতর থেকে Weather Report দেওয়া হয়েছে, বঙ্গোপসাগরের উপর জলীয় বাষ্পের পরিমাণ বেড়ে যাওয়ায় তৈরি হয়েছে নিম্নচাপ। যার জেরে কলকাতা, হুগলি, মুর্শিদাবাদ, নদিয়া জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা থাকছে। বৃষ্টি হতে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে। মূলত দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার জেলায় বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

Ad

আগামী দিনে তাপমাত্রা 50 ডিগ্রি সেলসিয়াসে পৌঁছবে, সতর্কবার্তা দিলো হাওয়া দফতর, সাময়িক বৃষ্টিতে লাভ হবে না।

তাই Weather Report এ কমলা সতর্কতাও জারি করা হয়েছে। অবশ্য উত্তরের বাকি ৩ জেলায় আবহাওয়া খানিক শুকনো থাকতে পারে। গত সপ্তাহের শেষের দিকেও রাজ্যের একাধিক জেলায় ঝোড়ো হওয়ার সঙ্গে বৃষ্টিপাত হতে দেখা গিয়েছিলো। গতকালও একই আবহাওয়া জারি ছিল। আবহাওয়া দফতর সূত্রে খবর, মে মাসের মাঝামাঝি সময় থেকেই বঙ্গোপসাগরে নিম্নচাপ তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

পরবর্তী সময়ে তা ঘূর্ণিঝড়ে পরিণত হতে পারে। অবশ্য দক্ষিণবঙ্গের প্রায় সমস্ত জেলাতেই আজ অর্থাৎ সোমবার বৃষ্টির সম্ভবনা রয়েছে। পাশাপাশি ৪০ থেকে ৫০ কিমি বেগে বইতে পারে হাওয়া। তাই কমলা সতর্কতা জারি করা হয়েছে। তবে এই স্বস্তির আবহাওয়া বেশিদিন স্থায়ী হবে না। কারণ চলতি মাসের মাঝামাঝি সময়ের পর থেকেই পূর্বের মতো তীব্র গরমে নাজেহাল হতে পারে রাজ্যবাসী।

গাড়ি ও বাইক চালকদের জন্য বদলাতে চলেছে ট্রাফিক নিয়ম, না মানলে লাইসেন্স বাতিল করা হবে।

আজকে কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ২৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াস। আবহাওয়া দফতর সূত্রে খবর, এই কটা দিন তাপমাত্রা বাড়তে, কমতে থাকবে।
আবহাওয়া (Weather Report) সংক্রান্ত খবরের নতুন আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(92) ""