চাকরি

DA Case – বকেয়া DA বৃদ্ধি নিয়ে বড় খবর, খুশি রাজ্য সরকারি কর্মীরা।

Adv

বকেয়া মহার্ঘ ভাতা বৃদ্ধির (DA Case) মামলা নিয়ে রাজ্যে আন্দোলনের পর আন্দোলন চলছে। তোলপাড় হয়ে যাচ্চে রাজ্য রাজনীতি। দীর্ঘদিন ধরে কেন্দ্রীয় হারে মহার্ঘ ভাতার দাবিতে আন্দোলন চলিয়ে যাচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা। সুপ্রিম কোর্টে এই নিয়ে মামলা চলছে। কিন্তু বার বার পিছিয়ে যাচ্চে মামলার শুনানি। এই নিয়ে হতাশ হয়ে পড়ছেন রাজ্য সরকারি কর্মচারীরা । এর আগে DA মামলাকারীর আটটি তারিখ পেলেও তাতে শুনানি হয়নি। এর আগে শেষ শুনানির তারিখ ছিল 14ই জুলাই। কিন্তু সেই দিন ও শুনানি হয়নি।

DA Case Latest News Update.

আবার কবে এই মামলার শুনানি হবে তার দিকে তাকিয়ে আছে আন্দোলনকরীরা। ঠিক এর মধ্যেই আবার DA (Dearness Allowance) মামলার শুনানির আপডেট সামনে এলো। রাজ্য সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতা সংক্রান্ত মামলার (DA Case) পরবর্তী শুনানির তারিখ কবে সেই বিষয়ে জানা গেল। সুপ্রিম কোর্টের ওয়েবসাইট এ এই বিষয়ে আপডেট দেওয়া হয়েছে।

Ad

জানা গিয়েছে এই মামলার পরবর্তী শুনানি 3রা নভেম্বর 2023 এ হওয়ার সম্ভাবনা। যদিও এই তারিখ এখনও চূড়ান্ত নয়। AICPI (All India Consumer Price Index) অনুযায়ী কেন্দ্র সরকারি কর্মচারীদের মহার্ঘ ভাতার (DA Case) পরিমাণ বর্তমানে 42 শতাংশ সেখানে রাজ্য সরকারি কর্মীরা বর্তমানে 6 শতাংশ হারে মহার্ঘ ভাতা পান। এই কারণেই সরকারের ওপর ক্রমশ্য চাপ বাড়াচ্ছেন রাজ্য সরকারি কর্মচারীরা।

ওদিকে সম্প্রতি রাজ্যের বিধায়কদের বেতন এক ধাক্কায় 40000 করে বাড়িয়ে দিয়েছেন মুখ্যমন্ত্রী। যা নিয়ে রীতিমতো সরব হয়েছিল রাজ্যের সরকারি কর্মীরা। গত বছর 20শে মে কলকাতা হাইকোর্টের (Calcutta High Court) ডিভিশন বেঞ্চের নির্দেশ ছিল রাজ্য সরকারি কর্মীদের বকেয়া মহার্ঘ ভাতা (DA Case) তিন মাসের মধ্যেই সরকারকে মিটিয়ে দিতে হবে।

Caste Certificate (কাস্ট সার্টিফিকেট)

এই নির্দেশ পুর্নর্বিবেচনার আর্জি জানিয়ে হাইকোর্টের ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয় রাজ্য। সেখানেও কাজ না হলে এরপর সুপ্রিম কোর্টে যায় মামলা। গত 28শে নভেম্বর সুপ্রিম কোর্টে প্রথমবার উঠেছিল এই মামলা (DA Case). এরপর আটটি তারিখ পেলেও শুনানি হয়নি তখন। তবে এবার নভেম্বর মাসের শুনানির খবর সামনে আসতেই কিছুটা আশার আলো এই সকল কর্মীদের জন্য। অনেকেই আসা করছেন হয়তো ঐ দিন শুনানি হতে পারে।

TET Exam 2023 – এবারের টেট পরীক্ষায় B.Ed ও D.El.Ed এর সব প্রার্থীরা সুযোগ পাবে? কি জানালো পর্ষদ।

কিন্তু এর আগে সুপ্রিমকোর্ট যেহেতু বলেছিল এই মামলার আর অনেক শুনানির প্রয়োজন তাই এই শুনানির দিকে চেয়ে বসে রয়েছেন রাজ্যের সকল সরকারি কর্মচারী ও পেনশনারগণ। এখন দেখা যাক সুপ্রিমকোর্টে ঐদিন কী হয়। কিন্তু এই মামলায় (DA Case) জয় নিশ্চিত বলে এখনো দাবি করছেন রাজ্য সরকারি কর্মীরা।

Vishwakarma Puja Holiday – বিশ্বকর্মা পুজা সোমবার। ছুটির লিস্টে আছে রোববার। তবে কি

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

string(104) ""